• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেঘালয়ের অতিরিক্ত দায়িত্ব সামলাবেন নাগাল্যান্ডের রাজ্যপাল, বিজ্ঞপ্তি জারি রাষ্ট্রপতি ভবনের

মেঘালয়ে রাজ্যপালের দায়িত্বভার সামলাতে বলা হল নাগাল্যান্ডের রাজ্যপাল আরএন রবিকে। তথাগত রায়ের অনুপস্থিতিতে নাগাল্যান্ডের পাশাপাশি মেঘালয়ের অতিরিক্ত দায়িত্ব সামলাবেন তিনি। আজ এই বিষয়ে রাষ্টরপতি ভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। নাগাল্যান্ডের রাজ্যপাল আরএন রবিকে তাঁর দায়িত্ব বুঝে নেওয়ার নির্দেশ দেওয়া হল।

উত্তপ্ত পরিস্থির মাঝে দায়িত্ব গ্রহণ

উত্তপ্ত পরিস্থির মাঝে দায়িত্ব গ্রহণ

চলতি বছরের ১ অগাস্ট আরএন রবিকে নাগাল্যান্ডের রাজ্যপাল করা হয়েছিল। পূর্বে ভারতের জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে উপ-উপদেষ্টা পদ সামলানো আরএন রবি এমন একটি সময় মেঘালয়ের রাজ্যপালের দায়িত্ব গ্রহণ করলেন যখন অসম-মেঘালয় সহ গোটা উত্তর-পূর্ব সোংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় উত্তাল।

দুই দিন আগেই বিতর্কে জড়ান তথাগত রায়

দুই দিন আগেই বিতর্কে জড়ান তথাগত রায়

এদিকে দুই দিন আগেই মেঘালয়ের রাজ্যপাল থাকাকালীন তথাগত রায়ের একটি টুইট ঘিরে বিতর্ক তৈরি হয়। তথাগত রায় বলেন, যাঁরা এই বিভাজিত গণতন্ত্রকে মানেন না, তাঁদের অবশ্যই উত্তর কোরিয়ায় যাওয়া উচিত। উল্লেখ্য উত্তর কোরিয়ার শাসক একনায়ক কিম জং-উন। তথাগত রায় বলেছেন, দুটি বিষয়কে বর্তমান বিতর্কিত পরিবেশে ভুলে যাওয়া উচিত নয়। একটি হল দেশ ভাগ হয়েছিল ধর্মের নামে। আর বিভাজন করেই গণতন্ত্র চলে।

নাগরিকত্ব আইনের বিরোধে উত্তাল মেঘালয়ও

নাগরিকত্ব আইনের বিরোধে উত্তাল মেঘালয়ও

এর আগে শুক্রবার নাগরিকত্ব আইন বিরোধী মেঘালয়ের বিক্ষোভকারীরা পৌঁছে গিয়েছিল রাজভবনের সামনে। সেখানে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ফাটিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। শুক্রবার সকাল ১০ টা থেকে শিলং-এ কার্ফু শিথিল করা হয়েছিল। তারই মধ্যে মিছিল বের করেছিল বিক্ষোভকারীরা। অন্যদিকে, মোবাইল ইন্টারনেট এবং এসএমএস সার্ভিসের ওপরও নিষেধাজ্ঞা জারি রয়েছে।

English summary
R.N. Ravi Governor of Nagaland to perform additional duty of meghalaya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X