• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঞ্জাবে গদি হারাবে কংগ্রেস? আপ-বিজেপি নাকি অকালি দল, কারা জিতবে বাজি? কী উঠে এল সমীক্ষায়

  • By
  • |
Google Oneindia Bengali News

পাঞ্জাবে বিধানসভা ভোটের আগে রাজ্য রাজনীতি সরগরম হয়ে উঠেছে। গত কয়েক মাস ধরেই পাঞ্জাব কংগ্রেসে যে উত্তাল অবস্থা চলেছে তা কোনওভাবেই থেমেছে বলে মনে হচ্ছে না। বরং আসন্ন ভোটে কংগ্রেস বনাম বিক্ষুব্ধ অমরিন্দর সিংয়ের লড়াই গভীর হতে পারে বলে একটা অংশ মনে করছে। এই অবস্থায় নিউজ‌এক্স-পোলস্ট্র‍্যাট যে সমীক্ষা চালিয়েছে তাতে কী তথ্য উঠে এসেছে তা এক নজরে দেখে নেওয়া যাক।

গদি হারাতে পারে কংগ্রেস

গদি হারাতে পারে কংগ্রেস

প্রাক-নির্বাচনী সমীক্ষা বলছে পাঞ্জাবে কংগ্রেস সম্ভবত ক্ষমতা ধরে রাখতে ব্যর্থ হবে। সমীক্ষা বলছে, কংগ্রেস পেতে পারে ৪০ থেকে ৪৫টি আসন। অন্যদিকে আম আদমি পার্টি পেতে পারে ৪৭ থেকে ৫২ টি আসন। এছাড়া শিরোমনি অকালি দল ২২ থেকে ২৬ টি আসন এবং বিজেপি পেতে পারে ১ থেকে ২টি আসন।

কে পাবে কত ভোট

কে পাবে কত ভোট

ভোট শতাংশের বিচারে পাঞ্জাবে কংগ্রেস পেতে পারে ৩৫.২০ শতাংশ, আম আদমি পার্টি পেতে পারে ৩৮.৮৩ শতাংশ ভোট, শিরোমনি অকালি দল পেতে পারে ২১.০১ শতাংশ ভোট। এবং বিজেপি পেতে পারে ২.৩ শতাংশ ভোট।

ভোটের ইস্যু

ভোটের ইস্যু

পাঞ্জাবে বিধানসভা ভোটে যে বিষয়গুলি উঠে এসেছে তার মধ্যে রয়েছে বেকারত্ব, কৃষি আইন বাতিল, ফসলের ন্যূনতম সহায়ক মূল্য, বিদ্যুৎ, রাস্তাঘাট, মাদক পাচার ইত্যাদি। এর মধ্যে সবচেয়ে বড় ইস্যু হল কর্মসংস্থানের ইস্যু।

ভিলেন অমরিন্দর

ভিলেন অমরিন্দর

পাঞ্জাবে অমরিন্দরের কংগ্রেস ছেড়ে যাওয়ার ঘটনাকে বেশিরভাগ মানুষ সমর্থন জানাননি। কিছু মানুষ সমর্থন জানিয়েছেন। অন্যদিকে কৃষি আইন বাতিলকে প্রায় ৬০% মানুষ সমর্থন জানিয়েছেন।

কেউ চান না সিধুকে

কেউ চান না সিধুকে

আগামিদিনে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে কাকে দেখতে চান, এই প্রশ্নে ৩৩ শতাংশের বেশি মানুষ নতুন মুখ্যমন্ত্রীর কথা বলেছেন। তার পরে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি (২২ শতাংশ)। এর পরে রয়েছেন সুবীর সিং বাদল (১৭ শতাংশ) এবং অমরিন্দর সিং (১৬ শতাংশ)। অন্যদিকে দশ শতাংশেরও কম মানুষ নভজোৎ সিং সিধুকে মুখ্যমন্ত্রী পদে দেখতে চেয়েছেন।

English summary
Punjab Pre Poll Survey: Congress not to retain power, AAP may get more seats, BJP-SAD-Amrinder will fail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X