• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরের থেকেও খারাপ অবস্থা! পাঞ্জাবে বিধানসভা ভোটের আগে আরও বিপদের ইঙ্গিত, সতর্ক করলেন গোয়েন্দারা

Google Oneindia Bengali News

লুধিয়ানার বিস্ফোরণের ঘটনায় চমকে দেওয়ার মত খবর শোনাল গোয়েন্দারা। আরও এই ধরনের ঘটনা ঘটতে পারে পুঞ্জাবে। কাশ্মীরের থেকেও এখন ভয়ঙ্কর পরিস্থিতি পাঞ্জাবের। এই নিয়ে নাকি চান্নি সরকারকে সতর্ক করেছিলেন তাঁরা। লুধিয়ানা আদালতে বিস্ফোরণে আরডিএক্স ব্যবহার করা হয়েছিল। প্রথমিক তদন্তে এমনই জানা গিয়েছে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে এনএসজি।

বিস্ফোরণে আরডিএক্সের ব্যবহার

বিস্ফোরণে আরডিএক্সের ব্যবহার

লুধিয়ানার আদালতে বিস্ফোরণের ঘটনায় আরডিএক্সের ব্যবহার করা হয়েছিল। প্রাথমিক তদন্তে এমনই জানতে পেরেছে পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করেছে এনএসজি। গতকাল মনে করা হয়েছিল আইইডি বিস্ফোরণ ঘটানো হয়েছে। পরে তদন্তকারীরা নমুনা সংগ্রহ করে জানতে পেরেছে আরডিএক্সের ব্যবহার করা হয়েছে এই বিস্ফোরণে। কাজেই বড় কোনও জঙ্গির হাত রয়েছে বলে দাবি করা হয়েছে।

পাঞ্জাব নিয়ে সতর্ক করল গোয়েন্দারা

পাঞ্জাব নিয়ে সতর্ক করল গোয়েন্দারা

সামনেই বিধানসভা ভোট পাঞ্জাবে। তার আগে পাঞ্জাবে একর পর হিংসার ঘটনা বাড়ছে। বিস্ফোরণের আগে অমৃতসর স্বর্ণমন্দিরে অবমাননার অভিযোগে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়। এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে আবার পাঞ্জাবের আরেক জেলা কপূরতলায় একই কারণে আরেক যুবককে পিটিয়ে হত্যা করা হয়। সেই ঘটনার দিন কয়েক কাটতে না কাটতেই পাঞ্জাবের লুিধয়ানায় আরডিএক্স বিস্ফোরণ। পাঞ্জাব যে জঙ্গিদের নিশানায় রয়েছে তা নিয়ে সতর্ক করল গোয়েন্দারা।

টার্গেট পাঞ্জাব

টার্গেট পাঞ্জাব

কাশ্মীরের থেকেও এখন ভয়ঙ্কর পরিস্থিতি পাঞ্জাবে। বিধানসভা ভোটের আগে এরকম একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে বলে সতর্ক করা হয়েছে পাঞ্জাবকে। গোয়েন্দারা এই নিয়ে পাঞ্জাব সরকারকে সতর্ক করেছে। এর আগেও পাঞ্জাব সরকারকে এই নিয়ে সতর্ক করা হয়েছিল। কিন্তু পাঞ্জাব সরকার তাতে গুরুত্ব দেয়নি বলে দাবি করেছেন গোয়েন্দারা। তাঁরা জানিয়েছেন পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে এই ধরনের নাশকতা বাড়বে।

পাকিস্তান যোগ

পাকিস্তান যোগ

পাঞ্জাবের আদলত বিস্ফোরণের ঘটনায় নড়ে চড়ে বসেছে প্রশাসন। গোয়েন্দারা জানিয়েছেন, পাকিস্তানের যোগ রয়েছে এই বিস্ফোরণের ঘটনায়। পাক গুপ্তচর সংস্থা পাঞ্জাবকে অশান্ত করতে সেখানকার খালিস্তানি জঙ্গিদের মদত দিচ্ছে। পাঞ্জাবে নাশকতার জাল ছড়ানোর জন্য স্থানীয় দুষ্কৃতিদের ব্যবহার করছে পাক গুপ্তচর সংস্থা। লুধিয়ানার আদালতে সেই বিস্ফোরণের ঘটনায় এই খালিস্তানি জঙ্গিদের ব্যবহার করেছে পাক গুপ্তচর সংস্থা। কাশ্মীরের পর পাঞ্জাব টার্গেট করেছে তারা।

English summary
Punjab is in target of terrorists than Kashmir Intelligence agencies warn government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X