• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঞ্জাবের ট্যাক্সি চালকের জন ধন অ্যাকাউন্টে ৯,৮০৬ কোটি টাকা জমা পড়ল, কিন্তু কীভাবে?

পাতিয়ালা, ২৯ নভেম্বর : ফোনের স্ক্রিনের দিকে তাকিয়ে চমকে উঠেছিলেন পাঞ্জাবের ট্যাক্সিচালক বলবিন্দর সিং। ব্যাঙ্কের স্টেটমেন্ট থেকে আরও চমকে গিয়েছিলেন। তাঁর স্টেট ব্যাঙ্ক অফ পাতিয়ালার অ্যাকাউন্টে জমা পড়েছে ৯৮,০৫,৯৫,১২,২৩১ টাকা। [এবার মোবাইল ফোনে থাকবে আপনার আধার কার্ড! কীভাবে জানেন?]

এক ট্যাক্সিচালকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৯,৮০৬ কোটি টাকার একটু বেশি, আবার ৯৮ বিলিয়নের একটু কম। গত আর্থিক বর্ষে ফ্লিপকার্টের আয়ের প্রায় কাছাকাছি। [ মাত্র ৫০০ টাকায় বিয়ে সারলেন এই আইএএস দম্পতি!]

পাঞ্জাবের ট্যাক্সি চালকের জন ধন অ্যাকাউন্টে ৯,৮০৬ কোটি টাকা জমা পড়ল, কিন্তু কীভাবে?

কিন্তু এই চমক বেশিক্ষণ বজায় থাকল না। মাত্র একদিনের মধ্যেই ওই টাকা আবার নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ডেবিটও হয়ে যায়। কিন্তু কোথা থেকে এসেছিল ওই টাকা?

লিড ব্যাঙ্ক ম্যানেজার অবশ্য ব্যাঙ্ক কর্মীর ভুলই যুক্তি হিসাবে খাঁড়া করেছেন। তাঁর কথায়, "২০০ টাকার ক্রেডিট এন্ট্রি করতে গিয়ে অ্যাসিসটেন্ট অ্যাকাউন্ট ম্যানেজার ভুল করে টাকার অঙ্কের জায়গায় ব্যাঙ্কের আভ্যন্তরীন ১১ সংখ্যার ব্যাঙ্কিং জেনারেল লেজার অ্যাকাউন্ট নম্বর বসিয়ে দিয়েছে। পরেরদিনই ভুল চোখে পড়ে এবং ভুল শুধরে নেওয়া হয়।"

বলবিন্দর সিংয়ের কথায়, "আমি বহু ব্যাঙ্কের চক্কর কেটেছি, কিন্তু কেই আমাকে পাত্তাই দেয়নি। ৭ নভেম্বর ওরা আমার পাসবুক রেখে আমাকে নতুন পাসবুক দিয়েছে।"

বলবিন্দরের কথায়, "প্রধানমন্ত্রী জন ধন যোজনায় আমি একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছিলাম। সাধারণত অ্যাকাউন্টে ৩০০০-এর আশেপাশেই থাকত টাকা। গত ৪ নভেম্বর আমার কাছে এই মোটা টাকা অঙ্কে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢোকার মেসেজ আসে।"

ব্যাঙ্কের গাফিলতির জেরে হুলুস্থুলু পড়ে যায়। আয়কর দফতরের একটি প্রতিনিধি দল মধ্যরাত পর্যন্ত এই নিয়ে তদন্তও চালান। পরে বিষয়টি সামনে আসে।

English summary
Punjab: How a taxi driver got Rs 9,806 crore in his Jan Dhan account
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X