• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় পাঞ্জাবে কড়া বিধি, নাইট কার্ফুর সঙ্গে ভিড়ে নিষেধাজ্ঞা

মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশের পর করোনা ভাইরাস মোকাবিলায় কড়া পদক্ষেপের কথা ঘোষণা করল পাঞ্জাব সরকার। রীতিমতো টুইট করে রাজ্যবাসীকে সাবধান করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। অতিমারী পরিস্থিতির সঙ্গে মোকাবিলায় নাগরিকদের কী করতে হবে, কী করা যাবে না, তা জানিয়েছেন পাঞ্জাবের প্রশাসনিক প্রধান।

নাইট কার্ফু

করোনা ভাইরাস মোকাবিলায় মহারাষ্ট্রের মতো পাঞ্জাবেও নাইট কার্ফু জারি করার কথা ঘোষণা করেছেন অমরিন্দর সিং। প্রতিদিন রাত আটটা থেকে পরের দিন ভোর পাঁচটা পর্যন্ত রাজ্যের কোনও প্রান্তের কোনও এলাকায় জটলা করা যাবে না বলে জানিয়ে দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

৩০ এপ্রিল পর্যন্ত আংশিক লক ডাউন

৩০ এপ্রিল পর্যন্ত আংশিক লক ডাউন

অতিমারী পরিস্থিতির বিরুদ্ধে মোকাবিলায় দিল্লির মতো না হলেও পাঞ্জাবে আংশিক লকডাউন জারি করা হয়েছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত রাজ্যে সব কোচিং সেন্টার, জিম, বার এবং সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। জানিয়েছেন, হোম ডেলিভারির জন্য প্রতি সপ্তাহের সোমবার থেকে শনিবার পর্যন্ত রেস্তোরাঁ খোলা থাকবে। বিয়ে হোক বা শেষকৃত্য, রাজ্যের যে কোনও অনুষ্ঠানে ২০-এর বেশি মানুষ এক জায়গায় জড়ো হতে পারবেন না বলে জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। রবিবার রাজ্যের সব মল, দোকান, বাজার বন্ধ থাকবে বলে জানিয়েছেন অমরিন্দর সিং।

যারা পাঞ্জাবে পৌঁছচ্ছেন

যারা পাঞ্জাবে পৌঁছচ্ছেন

যাঁরা বিমান, রেল বা সড়ক পথে অন্য রাজ্য বা দেশ থেকে পাঞ্জাবে পৌঁছবেন, তাদের কোভিড ১৯ (আরটি-পিসিআর) টেস্ট রিপোর্ট বাধ্যতামূলক করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। টেস্ট রিপোর্ট ৭২ ঘণ্টা পুরনো হতে হবে বলে জানিয়েছেন অমরিন্দর সিং। রাজ্যের সব বেসরকারি ল্যাবগুলিকে ৪৫০ ও ৩০০ টাকার বিনিময়ে আরটি-পিসিআর এবং রাপিড টেস্ট বাড়ানোর নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

বড় জমায়েতের পর কোয়ারেন্টাইন

বড় জমায়েতের পর কোয়ারেন্টাইন

যে বা যারা বড় রাজনৈতিক, সামাজিক বা ধর্মীয় জনসভায় অংশ নেবেন, তাঁদের পাঁচ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন অমরিন্দর সিং। বাস, অটো এবং ট্যাক্সিতে ধারণ ক্ষমতার ৫০ শতাংশ যাত্রী উঠতে পারবেন বলে জানিয়ে দিয়েছেন পাঞ্জাবের প্রশাসনিক প্রধান। করোনা ভাইরাসের জেরে সে রাজ্যে সব সরকারি চাকরির পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। রাজ্যের প্রতি হাসপাতালে কোভিড রোগীদের জন্য ৭৫ শতাংশ শয্যা নির্ধারিত করেছে পাঞ্জাব সরকার।

Covid 19 আপডেটঃ নতুন করে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২১৯৭ জন

English summary
Punjab Government is decided to imposes night curfew in states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X