India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Punjab Election 2022: পঞ্জাবের নির্বাচনে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে সিধু! জমানত জব্দের চ্যালেঞ্জ অকালি দলের

Google Oneindia Bengali News

পঞ্জাব বিধানসভা নির্বাচনে ( punjab election 2022) কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে চলেছেন প্রদেশ কংগ্রেস (congress) সভাপতি নভজ্যোত সিং সিধু (navjot singh sidhu) । শিরোমনি অকালি দলের (SAD) প্রধান সুখবীর বাদল ঘোষণা করেছেন দলের সিনিয়র নেতা এবং তাঁর শ্যালক বিক্রম সিং মাজিথিয়া (Bikram Singh Majithia) সিধুর বিরুদ্ধে লড়াই করবেন। প্রসঙ্গত সিধু কংগ্রেস প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে অমৃতসর পূর্ব (Amritsar East) আসন থেকে।

সিধুর জমানত বাজেয়াপ্ত হবে

সিধুর জমানত বাজেয়াপ্ত হবে

শিরোমনি অকালি দলের প্রধান সুখবীর বাদল এদিন চ্যালেঞ্জ করে বলেছেন, এবারের নির্বাচনে সিধুর জমানত জব্দ হবে। অমৃতসর পূর্ব থেকে তাঁর শ্যালক মাজিথিয়াই সেই কাজটি করবেন বলে জানিয়েছেন তিনি। এর আগে বিক্রম সিং মাজিথিয়াকে মাজিথা আসন থেকে প্রার্থী করার কথা জানিয়েছিল শিরোমনি অকালি দল। সেক্ষেত্রে দুটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন বিক্রম সিং মাজিথিয়া।

এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রকাশ সিং বাদলও

এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রকাশ সিং বাদলও

এদিন উল্লেখযোগ্য এপর যে ঘোষণা সুখবীর বাদল করেছেন, তা হল প্রকাশ সিং বাদলের প্রার্থী হওয়ার ঘোষণা। লাম্বি আসন থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন সুখবীর। এই মুহূর্তে প্রকাশ সিং বাদলের বয়স ৯৪ বছর। তিনি পঞ্জাবের ৫ বারের মুখ্যমন্ত্রীও বটে।

আদালত থেকে অন্তর্বর্তী জামিনের চেষ্টা

আদালত থেকে অন্তর্বর্তী জামিনের চেষ্টা

গতমাসে বিক্রম সিং মাজিথিয়ার বিরুদ্ধে নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস অ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে। এব্যাপারে মাজিথিয়া আদালত থেকে অন্তর্বর্তী জামিন পাওয়ার চেষ্টা করছেন বলে জানা গিয়েছে।
এই সপ্তাহের শুরুর দিকে মাজিথিয়ার জামিনের আবেদন বাতিল করে দিয়েছিল পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট। তবে এর পরে মাজিথিয়া হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলে, সেখান থেকে তিনদিনের সুরক্ষা দেওয়া হয় তাঁকে।

বিএসপির সঙ্গে জোট করেছে অকালি দল

বিএসপির সঙ্গে জোট করেছে অকালি দল

অকালি দল আগেই দীর্ঘদিনের সঙ্গী বিজেপিকে ত্যাগ করেছিল। এবার তারা রাজ্যে বিএসপির সঙ্গে জোট বেঁধেছে। ১১৭ টি আসনের মধ্যে তারা ৯৭ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। এইমধ্যেই সব আসনে তারা প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে। বিএসপি বাকি ২০ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।
অন্যদিকে পঞ্জাবে এবারের নির্বাচন কংগ্রেসের কাছে বেশ চ্যালেঞ্জের। কেননা বর্তমান প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিধুর সঙ্গে ঝগড়ার জেরে মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়ে দল ছাড়েন ক্যাপ্টেন অমরিন্দর সিং। তারপর তিনি নতুন দল পঞ্জাব লোক কংগ্রেস গঠন করেছেন। অমরিন্দর সিং জোট করেছেন বিজেপির সঙ্গে।

Punjab Election 2022: বৃহস্পতিবার পঞ্জাবে ভোটের প্রচার শুরু করছেন রাহুল! শুরুতেই রয়েছে বিশেষ পরিকল্পনাPunjab Election 2022: বৃহস্পতিবার পঞ্জাবে ভোটের প্রচার শুরু করছেন রাহুল! শুরুতেই রয়েছে বিশেষ পরিকল্পনা

English summary
Cong's Navjot Sidhu is facing tough challenge in Punjab Election as SAD fields Bikram Singh Majithia against him
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X