India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুখ্যমন্ত্রী হিসাবে কেমন মানুষকে পছন্দ? ফোন নম্বর নিয়ে একেবারে জনতার দরবারে কেজরিওয়াল

Google Oneindia Bengali News

উত্তরপ্রদেশ, পঞ্জাব সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। একদিকে ক্ষমতা দখলের লড়াই অন্যদিকে নিজেদের শক্ত জমিকে আরও শক্ত করা। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে এটাই বড় চ্যালেঞ্জ বিজেপির কাছে। যদিও কংগ্রেসশাসিত পঞ্জাবে (Punjab Election 2022) কার্যত অনেকটাই এগিয়ে আম আদমি পার্টি (AAP)।

ফোন নম্বর দিয়ে জনতার কাছে জানতে চাইলেন কেজরিওয়াল

একেবারে মাটি কামড়ে সে রাজ্যে পড়ে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে পঞ্জাবের মুখ্যমন্ত্রী কে হবে তা সে রাজ্যের জনতার উপরেই ছেড়ে দিয়েছেন। আর সেদিকে তাকিয়ে দলের তরফে একটি মোবাইল নম্বর লঞ্চ করা হয়। নম্বরটি হল- 7074870748। পঞ্জাবের মানুষ তাঁদের মুখ্যমন্ত্রী কেমন চান সে বিষয়ে তাদের মতামত জানাতে পারেন।

আর তা ওই নম্বরের মাধ্যমে জানানোর জন্যে আবেদন মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের। এই নম্বরে হোয়াটস অ্যাপ, এসএমএস কিংবা ভয়েস কলের মাধ্যমে এই বিষয়ে আবেদন জানানোর কথা জানিয়েছেন তিনি। এই নম্বর আগামী ১৭ জানুয়ারি, সন্ধ্যা পাঁচটা পর্যন্ত খোলা থাকবে।

আর এরপরেই রাজ্যবাসীর আবেদন পর্যবেক্ষণ করা হবে এবং মুখ্যমন্ত্রী পদের জন্যে নাম ঘোষণা করা হবে। এমনটাই জানিয়েছেন আম আদমি সুপ্রিমো। তাঁর এই চমক পঞ্জাবের ভোটের আগে সে রাজ্যের মানুষের বেশ নজর কেড়েছে।

এই প্রসঙ্গে পঞ্জাবের দায়িত্ব আপ নেতা ভগবত মান বলেন, এই বিষয়ে কেজরিওয়ালের সঙ্গে তাঁর বিস্তারিত আলোচনা হয়েছে। এমনকি আমাকেও একটা সময়ে ওই পদের জন্যে ভাবা হয়েছিল। কিন্তু এই বিষয়টি পুরোপুরিভাবেই সাধারণ মানুষের উপরেই ছাড়তে চান কেজরিওয়াল। তাঁদের মুখ্যমন্ত্রীর কেমন হবে তা বেছে নেওয়ার দায়িত্ব জনগনের থাকা উচিৎ বলেও মনে করেন। আর সেখানে দাঁড়িয়ে এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন প্রদেশ প্রধান।

উল্লেখ্য গত কয়েকদিন আগেই কেজরিওয়াল জানান, আগামী এক সপ্তাহের মধ্যেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদের জন্যে প্রার্থীর নাম ঘোষণা করা হবে। কিন্তু বিষয়টি শেষমেশ জনতার উপরেই ছড়ে দিয়েছেন।

অন্যদিকে বুধবার কেজরিওয়াল ১০টি এজেন্ডাকে সামনে নিয়ে এসেছেন। এই ১০ এজেন্ডা কি হবে তা নিয়েও সাধারণ মানুষের মতামত জানতে চাওয়া হয়েছিল। আর এর উপর নিভর করেই ১০ এজেন্ডা ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন আপ প্রধান।

এবার অন্যান্য রাজ্যগুলির সঙ্গেও পঞ্জাবের বিধানসভা ভোট খুব গুরুত্বপূর্ণ। প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন নয়া দল করে বিজেপির সঙ্গে যাওয়ার ঘোষণা করেছেন। অন্যদিকে বিজেপিও তাঁদের ঘর গোছাতে শুরু করেছে।

অন্যিদকে কংগ্রেস তাঁদের জায়গা ধরে রাখার লড়াই লড়ছে। অন্যদিকে পঞ্জাব দখলের লক্ষ্যে লড়াই চালাচ্ছে কেজরিওয়ালের আম আদমি পার্টিও। ফলে এবার পঞ্জাবে হাড্ডহাড্ডি লড়াই। তবে শেষ হাসি কে হাসবে তা জানতে নজর রাখতে হবে আগামী ১০ মার্চ ফলাফলের দিকে।

English summary
Punjab Election 2022: Arvind Kejriwal wants to know from Punjab people, who they want as CM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X