• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলার মতো মান এর হাত ধরে পাঞ্জাবে শুরু দুয়ারে রেশন প্রকল্প

Google Oneindia Bengali News

এ যেন সেই ঠিক রাজ্য সরকারের দুয়ারে রেশন প্রকল্পের রিপিট টেলিকাস্ট। ঘটনা একই শুধু স্থান আলাদা আর। চিত্র আলাদা। পাঞ্জাবেও শুরু দুয়ারে রেশন প্রকল্প। না সেখানে তৃণমূল কংগ্রেস নেই তো কি হয়েছে। আপ সরকারের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান রয়েছেন। তিনি ঘরে গিয়ে রেশন দেওয়ার কাজ শুরু করেছেন।

কবে থেকে শুরু হল আপের এই প্রকল্প ?

কবে থেকে শুরু হল আপের এই প্রকল্প ?

সোমবার রাজ্যে ঘরে ঘরে রেশন বিতরণ প্রকল্প চালু করেছেন। মান বলেছেন, "আম আদমি পার্টি (এএপি) পাঞ্জাবের জনগণের জন্য রেশনের দোরগোড়ায় বিতরণ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। আমাদের অফিসাররা আপনাকে একই সময় জিজ্ঞাসা করতে কল করবে এবং সেই সময়ে রেশন সরবরাহ করবে,"

তিনি আর কী বলেছেন ?

তিনি আর কী বলেছেন ?

তিনি আরও জানান যে এই প্রকল্পটি একটি ঐচ্ছিক, এবং রেশন কার্ডধারীরা এটি থেকে অপ্ট আউট করতে পারেন৷ মান আরও আশ্বস্ত করেছেন যে যে রেশন সরবরাহ করা হবে তা ভাল মানের হবে। তিনি বলেন "রেশন ভাল মানের হবে এবং নিম্নমানের নয়। এটি আপনাকে পরিষ্কার প্যাকেজেও সরবরাহ করা হবে," ।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী রেশন প্রকল্প প্রসঙ্গে বলেন

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী রেশন প্রকল্প প্রসঙ্গে বলেন

"স্বাধীনতার ৭৫ বছর পরেও, এটা দেখে দুঃখ হয় যে দরিদ্র ও সাধারণ মানুষকে তাদের অংশের রেশন নিতে দীর্ঘ লাইনে দাঁড়াতে হয়। অন্যদিকে, বিশ্ব ডিজিটালাইজ হচ্ছে এবং স্পর্শের সহজে সবকিছু সহজেই সরবরাহ করা হয়। কখনও কখনও, দরিদ্রদের এমনকি তাদের রেশনের অংশের জন্য লাইনে দাঁড়ানোর জন্য তাদের দৈনিক মজুরি ছেড়ে দিতে হয়। কিছু বয়স্ক মহিলাকে রেশন সংগ্রহের জন্য কিলোমিটার হাঁটতে হয়," । রেশনের ডোর স্টেপ ডেলিভারি ভোটে আপ-এর মূল প্রচারের এজেন্ডা ছিল।

মান আরও উল্লেখ করেছেন যে আপ সরকার দিল্লিতে একই পরিকল্পনা চালু করেছিল। গত বছরের নভেম্বরে, সুপ্রিম কোর্ট দিল্লি হাইকোর্টের অন্তর্বর্তী আদেশে হস্তক্ষেপ করতে অস্বীকার করেছিল যা দিল্লি সরকারের রেশন প্রকল্পের দোরগোড়ায় বিতরণের পথ পরিষ্কার করেছিল। দিল্লি সরকার শীর্ষ আদালতকে বলেছিল যে আজকাল রান্না করা খাবার এবং মদ সহ সমস্ত কিছু বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে এবং পাবলিক ডিস্ট্রিবিউশন সিস্টেমের অধীনে দরিদ্র মানুষের দরজায় খাদ্যশস্য বিতরণে কোনও ভুল নেই। দিল্লি সরকারের দোরগোড়ায় রেশন স্কিমের বিতরণের পথ পরিষ্কার করে হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকার শীর্ষ আদালতে আবেদন করেছে।

প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন, রাজ্যসভায় বরখাস্ত ডেরেক প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন, রাজ্যসভায় বরখাস্ত ডেরেক

English summary
Punjab Chief Minister Bhagwant Mann on Monday rolled out a doorstep ration delivery scheme in the state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X