• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিওয়ালির সুখবর!‌ ভারতে ফিরছে পাবজি, জেনে নিন এই খেলার নতুন ফিচার ও সুরক্ষা সম্পর্কে

লাদাখে চিন–ভারত সংঘর্ষের কারণে ভারতে কেন্দ্র সরকার বন্ধ করে দিয়েছিল জনপ্রিয় গেম পাবজি। যার ফলে ভারতের পাবজ প্রেমীরা বেশ হতাশ হয়ে পড়েছিলেন। তবে দিওয়ালির সময় সুখবরটা আসল, আবার ভারতে ফিরতে চলেছে পাবজি। পাবজি কর্পোরেশনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে যে ভারতে পাবজি মোবাইল লঞ্চ করার জন্য প্রস্তুতি চলছে। যা ভারতের বাজারের জন্য বিশেষভাবে তৈরি। এই ঘোষণার পাশাপাশি, এটি কীভাবে প্লেয়ারদের তথ্য সুরক্ষিত ও স্বাস্থ্যকর গেমপ্লে ব্যবস্থাপনা রাখবে এবং স্থানীয় ভিডিও গেম, বিনোদন এবং আইটি শিল্প গড়ে তুলতে কীভাবে দেশে বিনিয়োগ করবে তা নিয়ে পরিকল্পনাও প্রকাশ করেছে।

নতুন রূপে ভারতে ফিরছে PUBG, থাকছে না চিনা অংশীদারিত্ব
ভারতে ফের আসছে পাবজি

ভারতে ফের আসছে পাবজি

যদিও পাবজি মোবাইল কবে নাগাদ ভারতে আসবে সে বিষয়ে কোনও ঘোষণা করেনি। যদিও এটি খুব শীঘ্রই দেশে শুরু হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। পাবজি জানিয়েছে যে তাদের পরিকল্পনা রয়েছে তারা ভারতীয় সহায়ক সংস্থা তৈরি করবে যা প্লেয়ারদের সঙ্গে যোগাযোগ রেখে চলবে এবং তাঁদের স্থানীয় পরিষেবা দেবে। এর জন্য পাবজি ১০০ জন কর্মীকে নিয়োগ করতে চলেছে, যারা এই বাণিজ্য, এসপোর্ট ও খেলার উন্নয়ন করতে দক্ষ। এর গেমিং পরিষেবাটিকে আরও শক্তিশালী করতে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে কাজ করতে আগ্রহী সংস্থা। এর জন্য ক্র‌্যাফটন ইঙ্ক পরিকল্পনা করেছে যে এই খেলার জন্য ভারতে ১০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে। এছাড়াও নতুন এই পাবজিতে ভারত-এক্সক্লুসিভ এসপোর্টস ইভেন্ট থাকবে, যার মধ্যে বড় টুর্নামেন্ট ও পুরস্কার অন্তর্ভুক্ত।

 তথ্য গোপন রাখা হবে প্লেয়ারদের

তথ্য গোপন রাখা হবে প্লেয়ারদের

পাবজি জানিয়েছে যে পাবজি মোবাইল ইন্ডিয়ার কাছে দেশের প্লেয়ারদের তথ্য গোপন রাখা শীর্ষ অগ্রাধিকারের মধ্যে রয়েছে। পাবজির সংরক্ষণ পদ্ধতি নিয়মিত অডিট ও যাচাই করা হবে, যাতে ভারতীয় প্লেয়ারদের ব্যক্তিগত তথ্য ও পরিচয় সুরক্ষিত থাকে। সব দিকে থেকে সুবিধাজনক একটি গেম তৈরি করা এবং সেটির বিপণনের বিষয়গুলিকে আরও উন্নত করার চেষ্টা করছে সংস্থা। এর মানে হল ভারতীয় ব্যবহারকারীদের জন্য গেমের বিভিন্ন দিকগুলিকে কাস্টমাইজ করা হবে।

যোগ হবে নতুন ফিচার

যোগ হবে নতুন ফিচার

নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে অন্যতম কয়েকটি হল ভার্চুয়াল সিমুলেশন ট্রেনিং গ্রাউন্ড, গেমের ভার্চুয়াল প্রকৃতি প্রতিবিম্বিত করতে স্বয়ংক্রিয় ভাবে ক্লথড এবং গ্রিন হিট এফেক্টস শুরু করা। সংস্থায় এমন একটি বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হবে যা অল্প বয়স্ক ব্যবহারকারীদের জন্য স্বাস্থ্যকর গেম খেলার অভ্যাস তৈরির দিকেও বাড়তি নজর দেবে।

সেপ্টেম্বর থেকে নিষিদ্ধ

সেপ্টেম্বর থেকে নিষিদ্ধ

তথ্য প্রযুক্তি আইনের ৬৯এ অনুসারে ২ সেপ্টেম্বর ভারতে নিষিদ্ধ করে দেওয়া হয় পাবজি মোবাইল। এই পাবজি নিষিদ্ধ হওয়ার পেছনে কারণ হল, এই অ্যাপটি প্লেয়ারদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত করতে ব্যর্থ হয়েছিল। এছাড়াও চিন-ভারতের সংঘর্ষের কারণেও এই অ্যাপ বন্ধ করে দেওয়া হয়। তারপর থেকেই এই খেলাটি গুগল প্লে স্টোর ও অ্যাপেল অ্যাপ স্টোর থেকে সম্পূর্ণভাবে হাওয়া হয়ে যায়। ভারতের আইনের সঙ্গে একমত না হওয়ার কারণে টেনসেন্ট গেম ভারতে পাবজি নিয়ে আসতে অসফল হয়। ভারতের মতো অন্য বেশ কিছু দেশেও পাবজি নিষিদ্ধ হয়ে গিয়েছিল। যেগুলি হল চিন, জর্ডন, নেপাল, ইজরায়েল ও ইরাক। অদূর ভবিষ্যতে আরও বেশ কিছু দেশ এই খেলাকে নিষিদ্ধ করবে বলে জানা গিয়েছে।

মোদীর জন্যই ডুবেছে দেশ, আরবিআই রিপোর্টকে হাতিয়ার করেই ফের মোদীর বিরুদ্ধে তোপ রাহুলের

English summary
pubg mobile return to india know the new feature and safety rules
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X