• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিষিদ্ধ হয়নি PUBG! এখনও নিজের পছন্দের গেম খেলতে পারবেন, জানুন কীভাবে

পাবজি মোবাইল নিষিদ্ধ হলেও এখনও নিষিদ্ধ হয়নি পাবজি। আসলে একই রকম লাগলেও পাবজি মোবাইল এবং পাবজি আলাদা। পাবজি মোবাইল হল গেমটির মোবাইর ভার্শন, যার মালিক চিনের টেনসেন্ট। তবে পাবজি হল কম্পিউটারে খেলার গেমের নাম। যেটি পাবলিশ করে দক্ষিণ কোরিয়ার কোম্পানি। তাই এখনও কম্পিউটারে আপনি এই গেমটি খেলতে পারবেন।

পাবজি তৈরি করেছে পাবজি কর্পোরেশন

পাবজি তৈরি করেছে পাবজি কর্পোরেশন

পাবজি তৈরি করেছে পাবজি কর্পোরেশন। এই সংস্থাটি দক্ষিণ কোরিয়ার। সংস্থাটির অতীতে নাম ছিল গিনো গেমস। এখন এই ইন্টারনাল গেম স্টুডিওটি, যার বাজারে পরিচিতি ব্লু হোল স্টুডিও নামে, চলছে ক্রাফটন গেম ইউনিয়নের ভর্তুকিতে। এই ক্রাফটন গেম ইউনিয়ন দক্ষিণ কোরিয়ারারই সিওনগনাম অঞ্চলে অবস্থিত। শুধু পাবজিই নয়, এই সংস্থা এনমাস স্টুডিও, ডিলিউসান স্টুডিও, রেড সাহারা স্টুডিও নামক সংস্থাগুলিকেও ভর্তুকি দিয়ে সাহায্য করে। এরাই সব বিশ্বমানের গেম তৈরি করে, গেমিং দুনিয়ার ঈশ্বর বলতে এদেরকেই বোঝায়।

পাবজি মোবাইলের মালিক চিন

পাবজি মোবাইলের মালিক চিন

দেখা যাচ্ছে এই ব্লু হোল স্টুডিও সংস্থার ১.৫ শতাংশ শেয়ার রয়েছে চিনা টেক জায়ান্ট টেনসেন্টের কাছে। ২০১৭ সালে চিনেই পাবজি নিষিদ্ধ হয়। এরপরেই আসরে নামে টেনসন্ট। তাঁরা পাবজির একটি চিনা সংস্করণ তৈরি করার প্রস্তাব নিয়ে আসেন। ২০১৮-এর মধ্যেই তৈরি হয়ে যায় পাবজির মোবাইল সংস্করণ পাবজি মোবাইল। টেনসেন্টের লোগোও রয়েছে তাতে। ফলে পাবজি মোবাইলের মালিক চিন।

চিনের উপর ডিজিটাল স্ট্রাইক

চিনের উপর ডিজিটাল স্ট্রাইক

এদিন ফের চিনের উপর ডিজিটাল স্ট্রাইক করে ভারত৷ জনপ্রিয় মোবাইল অ্যাপ পাবজি সহ ১১৮টি অ্যাপ্লিকেশন ভারতে নিষিদ্ধ ঘোষণা করল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক৷ তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে ১১৮টি মোবাইল অ্যাপ নিষিদ্ধ করার কথা ঘোষণা করা হয় ৷ এই অ্যাপগুলির মধ্যে আছে জনপ্রিয় মোবাইল গেম পাবজি। এছাড়া রয়েছে উইচ্যাটের এবং টেনসেন্টের বেশ কয়েকটি অ্যাপ।

ভারতের সর্বভৌমত্ব রক্ষা

ভারতের সর্বভৌমত্ব রক্ষা

সরকারের তরফে জানানো হয়েছে, ভারতের সর্বভৌমত্ব রক্ষার স্বার্থে ও দেশের সাইবার নিরাপত্তা অক্ষুণ্ণ রাখতে এই অ্যাপগুলি নিষিদ্ধ করা হয়েছে৷ এর আগে ২৯ জুন টিকটক ও ইউসি ব্রাউজ়ার-সহ মোট ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয় কেন্দ্রীর সরকারের তরফে।

বিজেপি-ফেসবুক গলায় গলায়, অভিযোগ জানিয়ে জুকারবার্গকে চিঠি ডেরেকের
কেন এই অ্যাপগুলিকে নিষিদ্ধ হল

কেন এই অ্যাপগুলিকে নিষিদ্ধ হল

দেশের সার্বভৌমত্ব ও নিরাপত্তার পক্ষে বিপজ্জনক হওয়ায় এই অ্যাপগুলিকে নিষিদ্ধ করা হল৷ লাদাখে চিনের সঙ্গে নতুন করে উত্তেজনা বাড়ার পরই এই পদক্ষেপ করল ভারত৷এই মুহূর্তে ভারতে প্রায় ৩ কোটি ৩০ লক্ষ পাবজি ব্যবহারকারী রয়েছেন ভারতে৷ কেন্দ্রীয় ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে৷

English summary
PUBG mobile banned not PUBG, as game can still be played on computers as it is published by Korea
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X