• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছবিতে ফুলের মালা, চোখে জল, PUBG‌–এর শেষকৃত্যে সামিল তাঁর ভক্তরা, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

চিন–লাদাখ সংঘাতের জেরে ভারতের পক্ষ থেকে চিনের অধিকাংশ অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করে দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে জনপ্রিয় প্লেয়ার আননোন’‌স ব্যাটেলগ্রাউন্ড, যা পাবজি নামে জনপ্রিয়। আচমকা এই পাবজি বন্ধ করে দেওয়ায় ভারতে এই খেলার প্লেয়াররা রীতিমতো হতচকিত। যদিও এই ভারত থেকেই পাবজির অধিকাংশ প্লেয়ার ছিল বলে জানা গিয়েছে।

ছবিতে ফুলের মালা, চোখে জল, PUBG‌–এর শেষকৃত্যে সামিল তাঁর ভক্তরা, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

দেশের ইলেকট্রনিক্স ও তথ্য–প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে যে পাবজি সহ ১১৮টি চিনা অ্যাপ দেশের আভ্যন্তরিন নিরাপত্তা ও রাষ্ট্রের সুরক্ষার প্রতি হুমকি হয়ে উঠেছিল। যার জন্য এই অ্যাপগুলিকে নিষিদ্ধ ঘোণষা করা হয়েছে। এই পাবজি বন্ধ হওয়ার দরুণ অধিকাংশই যেমন হতাশ হয়ে পড়েছে তেমনি অনেকেই বিভিন্ন ধরনের জোকস, মিমস, মজার পোস্ট সোশ্যাল মিডিয়ায় দিয়ে পাবজি বন্ধ হওয়ার খুশি জাহির করছে।

পাবজি ভক্তরা দারুণ দারুণ মজাদার উপায়ের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় তাঁদের প্রিয় খেলাকে বিদায় জানাচ্ছেন। এই খেলার একদন ভক্ত পাবজির শেষকৃত্য পালন করে তার ভিডিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা গিয়েছে, পাবজির ছবিতে ফুলের মালা চড়িয়ে, তাকে কাঁধে করে নিয়ে যাচ্ছে একদল যুবক। পাবজির ভক্তদের পরনে রয়েছে সাদা রঙের পোশাক এবং তাঁরা '‌উইনার উইনার, চিকেন ডিনার’‌ বলে চিৎকার করছিল। এই ভিডিও ভাইরাল হতে এক মিনিটও দেরি হয়নি।

পাবজি যিনি তৈরি করেছেন, তাঁর নাম ব্রেনডান গ্রিনে, তিনি আয়ারল্যান্ডের বাসিন্দা। গ্রিনে পাবজির ডেস্কটপ সংস্করণ তৈরি করেন, যেটি দক্ষিণ কোরিয়ার গেমিং সংস্থা ব্লুহোল তৈরি করে। এরপর টেনসেন্ট গেমস, যা চিনের সংস্থা, তারা মোবাইল সংস্করণ তৈরি করার প্রস্তাব দেয়। ডেস্কটপ ভার্সানকেই কিছুটা বদল করে তৈরি হয় পাবজি মোবাইল। কিন্তু ভারত–চিন মুখোমুখি সংঘর্ষের কারণে ভারতের পক্ষ থেকে পাবজি সহ চিনের বহু অ্যাপ বন্ধ করে দেওয়া হয়। এর আগে জনপ্রিয় অ্যাপ টিকটকের ওপর কোপ এসে পড়েছিল।

নির্বাচন আসলেই সন্ত্রাসের বাতাবরণ তৈরী করে শাসক দল, মানুষ জবাব দেবে- দিলীপ ঘোষ

বাংলায় দৈনিক করোনা সংক্রমণ ১৪ দিন পর টেক্কা দিল করোনা মুক্তের সংখ্যাকে

English summary
pubg fans carry out funeral procession for banned game
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X