• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অগ্নিগর্ভ অরুণাচল প্রদেশ, পিআরসি নিয়ে বিক্ষোভে নিহত ২, রাস্তার দখল নিয়েছে সেনা

  • |

অরুণাচল প্রদেশে পিআরসি দেওয়া নিয়ে দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানী ইটানগর সহ বিভিন্ন এলাকা। বিক্ষোভকারীরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছে। যার ফলে তা থামাতে ইটানগরের রাস্তায় পাল্টা নামতে হয়েছে সেনাকেও।

অগ্নিগর্ভ অরুণাচল প্রদেশ, পিআরসি নিয়ে বিক্ষোভে নিহত ২

রবিবার পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধের পর গুলিতে দুজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। রাজ্য সরকার পিআরসি পিছিয়ে দেওয়ার কথা জানালেও বিক্ষোভ থামেনি। ভাঙচুর করা হয়েছে শতাধিক গাড়ি, এমনকী উপমুখ্যমন্ত্রীর বাসভবনও।

অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুর নিজস্ব বাসভবনের দিকে বিক্ষোভ এগিয়ে গেলে পুলিশ ব্যারিকেড করে তা আটকানোর চেষ্টা করে। পরে পাথর ছুঁড়তে শুরু করলে গুলি চালায়।

শনিবার ইটানগর ও নাহারলাগুনে অনির্দিষ্টকালের জন্য কার্ফু জারি হয়। পাথর ছোঁড়ায় অন্তত ৩৫ জন আহত হন, যার মধ্যে ছিলেন ২৪ জন পুলিশ। যার ফলে সেনা মোতায়েনের পাশাপাশি ইন্টারনেট পরিষেবাও এই দুই জায়গায় সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী পেমা খান্ডু স্পষ্ট বলেছেন, সরকার এই সিদ্ধান্ত থেকে সরে এসেছে। তা বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। ভবিষ্যতেও অরুণাচলপ্রদেশে পিআরসি চালু হবে না। এটা স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে।

অরুণাচল মুখ্যমন্ত্রীর অভিযোগ, রাজ্যে হিংসা ছড়ানোয় পিছন থেকে কারও হাত রয়েছে। কারণ না হলে এই রাজ্যে সবসময় শান্ত পরিবেশই বজায় থাকে। ঘটনার পূর্ণ তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।

English summary
Protests on status to tribes spread, two killed, Army out in Itanagar, Arunachal Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X