India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথ প্রকল্পে বিক্ষোভ অব্যাহত, সেনা প্রধান ও মোদীর আলোচনার সম্ভাবনা

Google Oneindia Bengali News

অগ্নিপথ প্রকল্পে নিয়োগের বিরোধিতায় বিভিন্ন রাজ্যে বিক্ষোভ অব্যাহত। সংবাদমাধ্যমের খবর, এই বিষয়ে তিন সেনা প্রধান আজ (২১ জুন) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করতে পারেন। অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে আন্দোলন, যা অনেক জায়গায় হিংসাত্মক হয়ে উঠেছে, প্রতিদিন গড়ে ৪৫০টি ট্রেন বাতিল করে সাধারণ মানুষকে বিপাকে ফেলেছে। এদিকে, কংগ্রেসের শীর্ষ নেতারা সোমবার রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গে দেখা করেছেন এবং অন্যান্য দাবির মধ্যে অগ্নিপথ প্রকল্প প্রত্যাহার চেয়েছেন।

কি বলছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী?

কি বলছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী?

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর মঙ্গলবার ঘোষণা করেছেন যে অবসরপ্রাপ্ত অগ্নিবীরদের হরিয়ানা সরকারে চাকরি দেওয়া হবে। গ্রুপ সি কিংবা হরিয়ানা পুলিশে কাজ পাবেন অগ্নিবীররা। যে কেউ অগ্নিবীর প্রোগ্রাম থেকে ফিরে এসে হরিয়ানা সরকারের অধীনে কাজ করতে চাইলে তাঁকে একটি নিশ্চিত চাকরি দেওয়া হবে বলে জানিয়েছেন খট্টর।

মোদীর সমালোচনায় ডিএমকে!

মোদীর সমালোচনায় ডিএমকে!

অন্যদিকে ডিএমকে-এর অফিসিয়াল মুখপত্র মুরাসোলি অগ্নিপথ প্রকল্পের বিষয়ে প্রধানমন্ত্রী মোদীর সাম্প্রতিক মন্তব্যের সমালোচনা করেছেন,যেখানে তিনি বলেছিলেন যে সরকারের সুচিন্তিত পরিকল্পনাগুলিকে রাজনীতিকরণ করে বিরোধিতা করা হয়। মুরাসোলিতে প্রকাশিত একটি প্রতিবেদনে ডিএমকে অগ্নিপথ প্রকল্প চালু করার ক্ষেত্রে সরকারের পদ্ধতির সমালোচনা করেছে। নিবন্ধটিতে উল্লেখ করা হয়েছে যে কেন্দ্র প্রকল্পের ইতিবাচক দিকগুলি ব্যাখ্যা করার প্রচেষ্টা করেনি, আবার নেতিবাচক দিকগুলি প্রাক্তন সশস্ত্র বাহিনীর আধিকারিকরা এবং তরুণ প্রার্থীরা হাইলাইট করছেন।

অগ্নিপথের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে তিনটি PIL

অগ্নিপথের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে তিনটি PIL

এই প্রবন্ধে আরও প্রশ্নও করা হয়েছে যে, প্রধানমন্ত্রী মোদী কেন এই স্কিমের সুবিধাগুলি ব্যাখ্যা করার কোনও প্রচেষ্টা করেননি? অন্যদিকে অগ্নিপথ নিয়োগ প্রকল্পকে চ্যালেঞ্জ করে একটি পিটিশন সুপ্রিম কোর্টে জমা পড়েছে। সাম্প্রতিক দিনগুলিতে এটি এই ধরনের তৃতীয় পিআইএল। তিনটি পিটিশনই আইনজীবীদের দ্বারা দাখিল করা হয়েছে, সর্বশেষটি অ্যাডভোকেট হর্ষ অজয় সিং দায়ের করেছেন৷ কেন্দ্রের তরফেও একটি সতর্কতা দাখিল করা হয়েছে। যেখানে বলা হয়েছে যে এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আদালতকে অবশ্যই সরকারের পক্ষের কথাও শুনতে হবে।

 আশঙ্কা কাটিয়ে ট্রেন চলাচল শুরু হচ্ছে!

আশঙ্কা কাটিয়ে ট্রেন চলাচল শুরু হচ্ছে!

প্রসঙ্গত, অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে চার দিনের হিলসাত্নক বিক্ষোভ ও ট্রেনে অগ্নিসংযোগের ঘটনার পর, রেলওয়ে পর্যায়ক্রমে ট্রেন পরিষেবা পুনরায় চালু করার পরিকল্পনা নিয়েছে। সমষ্টিপুর রেলওয়ে বিভাগ থেকে গুরুত্বপূর্ণ দূরপাল্লার ট্রেনগুলি আজ ২২শে জুন চালু হবে৷ তবে, পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত ২৪টি এক্সপ্রেস ট্রেন এবং ৮৬ টি যাত্রীবাহী ট্রেন বাতিল থাকবে৷

 শিবসেনায় সংকট: দলত্যাগ বিরোধী আইন থেকে কি বাঁচতে পারবেন বিদ্রোহী একনাথ, ঠিক কতজনের সমর্থন দরকার শিবসেনায় সংকট: দলত্যাগ বিরোধী আইন থেকে কি বাঁচতে পারবেন বিদ্রোহী একনাথ, ঠিক কতজনের সমর্থন দরকার

English summary
Protests continue over Agnipath project, Army chief and Modi likely to hold talks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X