• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাসিন্দা-বিরোধে অগ্নিগর্ভ ইটানগর! সেনাবাহিনীর ফ্ল্যাগ মার্চ, দেখুন ভিডিও

অগ্নিগর্ভ অরুণাচলের রাজধানী ইটানগর। পুলিশের গুলিতে একজনের মৃত্যুর পরেই পরিস্থিতি বিবেচনা করে সেনা ডাকা হয়। সরকারি প্যানেলের সুপারিশে ছয় অরুণাচলের নয়, এমন সম্প্রদায়কে রাজ্যে মর্যাদা দেওয়ার খবরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

বাসিন্দা-বিরোধে অগ্নিগর্ভ ইটানগর! সেনাবাহিনীর ফ্ল্যাগ মার্চ

শুক্রবার রাতে পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে, যে পুলিশকে গুলি চালাতে হয়। একজন বিক্ষোভকারীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বেশ কয়েকজন পুলিশকর্মীও আহত হয়েছেন। সারারাত ধরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। এরপরেই ইটানগর জেলা প্রশাসন শুক্রবার বার থেকেই নিষেধাজ্ঞামূলক ব্যবস্থা জারি করে। এলাকায় ইন্টারনেট সার্ভিসও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার নাহারলাগুন এলাকায় সেনাবাহিনী ফ্ল্যাগমার্চ করে। এছাড়াও শহরের যেসব জায়গায় উত্তেজনা রয়েছে, সেইসব জায়গাগুলিতেও সেনাবাহিনী নামানো হয়।

মুখ্যমন্ত্রী প্রেমা খাণ্ডু বলেছেন, ভুল বোঝাবুঝির ফলেই পরিস্থিতি তৈরি হয়েছে। তিনি বলেন, মানুষের মধ্যে ধারনা তৈরি হয়েছে, সরকার ছয় সম্প্রদায়ের জন্য বিল আনতে চলেছে। কিন্তু সরকারের সেরকম কোনও চিন্তা নেই বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সরকার বিধানসভায় বিষয়টি নিয়ে আলোচনা চেয়েছে। জনগণের কাছে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

English summary
Protester dies in Itanagar, 2 hurt in police firing; Army call in
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X