India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহুল গান্ধীকে হেনস্তার অভিযোগ! কংগ্রেসের বিক্ষোভে উত্তাল কলকাতা সহ গোটা দেশ

Google Oneindia Bengali News

ন্যাশনল হেরাল্ডের আর্থিক কেলেঙ্কারি মামলায় রাহুল গান্ধীকে জেরা করছে ইডি। গত তিনদিনে প্রায় ৩০ ঘন্টা জেরা করা হয়েছে তাঁকে। এরপর আগামীকাল অর্থাৎ শুক্রবার ফের একবার রাহুল গান্ধীকে তলব করা হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিহিংসা রাজনীতি নিয়ে সরব হয়েছে কংগ্রেস নেতা-কর্মীরা। এমনকি হেনস্তার অভিযোগেও সরব অধীর চৌধুরি সহ একাধিক কংগ্রেস নেতা।

লাগাতার দিল্লিতে ইডির দফতরর বাইরে তো আবার কখন কংগ্রেসের অফিসে'র সামনে বিক্ষোভ দেখান নেতৃত্ব। যা নিয়ে গত কয়েকদিন ব্যাপক উত্তেজনা রয়েছে।

অভিযান ঘিরে হায়দরবাদে উত্তপ্ত পরিস্থিতি

অভিযান ঘিরে হায়দরবাদে উত্তপ্ত পরিস্থিতি

এই অবস্থায় আজ বৃহস্পতিবার রাজভবন অভিযানের ডাক দেওয়া হয় কংগ্রেসের তরফে। দেশের বিভিন্ন জায়গাতে এই অভিযানের ডাক দেওয়া হয়। আর এই অভিযান ঘিরেই একেবারে ধন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। দেশের প্রান্ত থেকে অশান্তির খবর সামনে আসছে। তবে এই অভিযান ঘিরে হায়দরবাদে উত্তপ্ত পরিস্থিতি। বাইক পুড়িয়ে দেওয়া সহ একাধিক ঘটনার খবর সামনে আসছে। এমনকি সরকারি বাসে উঠেও প্রতিবাদ দেখান আন্দোলনকারীরা। কংগ্রেসের তেলেঙ্গানা ইউনিটের তরফে এই বিক্ষোভ দেখানো হয়। ঘটনার জেরে তীব্র যানজট তৈরি হয়।

বিক্ষোভে উত্তাল রাজভবন

বিক্ষোভে উত্তাল রাজভবন

অন্যদিকে কলকাতাতেও এদিন বিক্ষোভ দেখান কংগ্রস নেতা-কর্মীরা। বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে রাজভবন সংলগ্ন রাস্তা। একেবারে রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখান কংগ্রেস নেতৃত্ব। যদিও দ্রুত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে নামে। ব্যাপক ধরপাকড় করে পুলিশ। কলকাতায় রাজভবনের সামনেই নয়, পার্ক সার্কাস সেভেন পয়েন্টের সামনেও এদিন বসে পড়ে বিক্ষোভ দেখান কংগ্রেস নেতা-কর্মীরা। যার জেরে ওই এলাকায় তীব্র যানজট তৈরি হয়। সাংসদ প্রদীপ ভট্টাচার্য বলেন, ইচ্ছাকৃত ভাবে রাহুল গান্ধীকে হেনস্তা করা হচ্ছে। এজেন্সিকে ব্যবহার করেই সরকার এই কাজ করছে বলেও অভিযোগ সাংসদের।

অগ্নিগর্ভ পরিস্থিতি।

অগ্নিগর্ভ পরিস্থিতি।

কলকাতার পাশাপাশি কেরলেও এদিন বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা। আর তা নিয়েই অগ্নিগর্ভ পরিস্থিতি। বৃহস্পতিবার সকাল থেকেই তিরুবনন্তপুরমে কংগ্রেস কর্মীরা বিক্ষোভ দেখান। আর এই অবস্থায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর তা নিয়ন্ত্রণে আনতে জল কামান এবং টিয়ার গ্যাসের ব্যবহার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবত। অন্যদিকে ন্যাশনল হেরাল্ড মামলাতে রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদের প্রতিবাদে অগ্নিগর্ভ হয়ে ওঠে ব্যাঙ্গালুরুও।

 সোনিয়া গান্ধীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

সোনিয়া গান্ধীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

এছাড়াও পঞ্জাব, গোয়া দিল্লি সহ বিভিন্ন জায়গাতেই এদিন কংগ্রেস বিক্ষোভ দেখায়। বলে রাখা প্রয়োজন, এই মামলাতেই আগামী ২৩ তারিখ সোনিয়া গান্ধীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফলে সেদিন নতুন করে অশান্তি তৈরি হতে পারে বলে আশঙ্কা।

English summary
protest by Congress from all over country, as they alleges Rahul Gandhi harassed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X