• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের কৃষি বিলের প্রতিবাদে উত্তাল হতে চলেছে দেশ! পথ অবরোধের পাশাপাশি 'দিল্লি চলো' অভিযানের ডাক

  • |

বিহার ভোটের আবহেই ফের কৃষি বিল নিয়ে উত্তাল হতে চলেছে ভারত। ইতিমধ্যেই দেশব্যাপী একাধিক কৃষক সংগঠনের তরফ থেকে ৫ নভেম্বর পথ অবরোধেরও ডাক দেওয়া হয়েছে বলে শোনা যাচ্ছে। পাশাপাশি আগামী ২৬ ও ২৭ নভেম্বর দিল্লি চলো অভিযানেরও ডাক দেওয়া হয়েছে বলে খবর।

দিল্লি চলো অভিযানের ডাক

দিল্লি চলো অভিযানের ডাক

সম্প্রতি এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কৃষকদের নিয়ে তৈরি দেশের সবথেকে বড় সংগঠন সর্বভারতীয় কৃষক সংহতি সমন্বয় কমিটি বা এআইকেএসসিসি-র তরফে। এদিকে ইতিমধ্যেই কৃষি বিল বিরোধী দেশব্যাপী এই ব্যাপক আন্দোলন কর্মসূচীকে সমর্থনও জানিয়েছে দেশের ৫০০ এর বেশি সংখ্যক ছোট-বড় সংগঠন নিয়ে তৈরি কৃষক ফেডারেশনও। অন্যদিকে এআইকেএসসিসি-র তরফে এই বিষয়ে একটি বিবৃতিও জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

কৃষি বিলের পাশাপাশি প্রস্তাবিত বিদ্যুৎ বিল নিয়েও প্রতিবাদ

কৃষি বিলের পাশাপাশি প্রস্তাবিত বিদ্যুৎ বিল নিয়েও প্রতিবাদ

সূত্রের খবর, কৃষি বিল বিরোধী পরবর্তী কর্মসূচী ঠিক করতে কৃষক ফেডারেশনের একাধিক প্রথম সারির নেতা, ভারতীয় কিষাণ ইউনিয়ন বা বিকেইউ প্রধান বলবীর সিং রাজেওয়াল , হরিয়ানার বিকেইউ প্রধান গুরনম সিং এবং এআইকেএসসিসি-র প্রতিনিধিরা মঙ্গলবারই দিল্লিতে বৈঠক করেন। সেখানেই কেন্দ্রের এই কৃষক বিরোধী কৃষিবিল ও প্রস্তাবিত বিদ্যুৎ (সংশোধিত) বিল নিয়ে দেশব্যাপী আন্দোলনের গতিপ্রকৃতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। উঠে আসে যৌথ কো-অর্ডিনেশন কমিটির প্রস্তাবও।

এআইকেএসসিসি-র নেতৃত্বেই দেশব্যাপী রাস্তা অবরোধের ডাক

এআইকেএসসিসি-র নেতৃত্বেই দেশব্যাপী রাস্তা অবরোধের ডাক

ওই বৈঠকেই ঠিক হয় আগামী ৫ নভেম্বর এআইকেএসসিসি-র নেতৃত্বেই দেশব্যাপী রাস্তা অবরোধ কর্মীসূচীতে নামবে কৃষকেরা। নয়া কৃষি বিল প্রত্যাহারের দাবিতেই আগামী থেকেই নতুন করে আবারও জোরদার করা হবে আন্দোলন। কৃষকদের তৈরি এই যৌথ কো-অর্ডিনেশন কমিটিই আগামীতে এই ক্ষেত্রে কৃষকদের নতুন করে দিশা দেখাবে। পাশাপাশি এই কমিটির হাত ধরেই রাজ্য ও অঞ্চলভিত্তিক আন্দোলন প্রস্তুতিতেও জোর দেওয়া হবে বলে খবর।

বিজেপির কার্য্যালয় ও কেন্দ্র সরকারের দফতরের সামনে বিক্ষোভ কর্মসূচীর ডাক

বিজেপির কার্য্যালয় ও কেন্দ্র সরকারের দফতরের সামনে বিক্ষোভ কর্মসূচীর ডাক

বলবীর সিং রাজেওয়াল, গুরনাম সিং ছাড়াও এই কোঅর্ডিনেশন কমিটির মাথায় ভিএম সিং, রাজু শেঠি এবং যোগেন্দ্র যাদবের মতো নেতারা থাকবেন বলে জানা যাচ্ছে। দিল্লি সহ প্রতিটা রাজ্যে কেন্দ্র সরকারের কার্যালয়, একাধিক দফতরের সামনেও বিক্ষোভ কর্মসূচী নেওয়া হয়েছে বলে খবর। এমনকী শাসক দল তথা বিজেপি ও তাদের শরিক দল গুলির পার্টি অফিস গুলির সমানে কৃষি বিল বিরোধী পোস্টার নিয়ে প্রতিবাদী কৃষকেরা অবস্থান বিক্ষোভ করতে পারেন বলে জানা যাচ্ছে।

শুভেন্দুকে নিয়ে জল্পনার যেন শেষ নেই! 'আমি আমি’ মন্তব্যে কাকে নিশানা, চর্চা

English summary
AIKSCC calls for 'Delhi cholo' campaign to protest Centre's new agriculture bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X