• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মানবতা বিরোধী অপরাধ, রেমডেসিভির মজুতের অভিযোগ তুলে ফড়নবিশকে নিশানা প্রিয়ঙ্কার

এই মুহূর্তে করোনা (coronavirus) আক্রান্ত রোগীর চিকিৎসায় গুরুত্ব পূর্ণ ওষুধ রেমডেসিভির (remdesivir)। মহারাষ্ট্রের (maharashtra) প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের (devendra fadnavis)বিরুদ্ধে সেই রেমডেসিভির মজুতের অভিযোগ তুলে সরব হলেন, কংগ্রেস (congress) নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী (priyanka gandhi)।

 প্রিয়ঙ্কার টুইটারে বিজেপি নেতাদের ভিডিও

প্রিয়ঙ্কার টুইটারে বিজেপি নেতাদের ভিডিও

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী টুইটারে মহারাষ্ট্রের শীর্ষ বিজেপি নেতাদের নিয়ে একটি ভিডিও ট্যাগ করেছেন। তাতে দেবেন্দ্র ফড়নবিশকেও দেখা যাচ্ছে। মুম্বই পুলিশের সঙ্গে তাঁরা তর্কে জড়িয়েছেন। করোনার চিকিৎসায় গুরুত্বপূর্ণ রেমডেসিভির ইনজেকশনের হাজারো ভায়াল নিয়ে ওষুধ কোম্পানির ডিরেক্টর দেশের বাইরে পালিয়ে যাচ্ছিলেন বলে অভিযোগ। সেই ওষুধ কোম্পানির ডিরেক্টরকে ধরে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। আর এই জিজ্ঞাসাবাদের খবর পেয়েই ফড়নবিশ-সহ রাজ্য বিজেপির অপর নেতা প্রবীন দারেকর থানায় ছুটে যান।

মানবতা বিরোধী অপরাধ

মানবতা বিরোধী অপরাধ

দেবেন্দ্র ফড়নবিশকে নিশানা করে প্রিয়ঙ্কা গান্ধী বলেছেন, যখন দেশের মানুষ রেমডেসিভির খুঁজে বেড়াচ্ছেন, অনেকে এই ওষুধের জন্য মৃত্যুর সঙ্গে লড়াই করছেন, সেই সময় গুরুত্বপূর্ণস্থানে থাকা এক বিজেপি নেতা রেমডেসিভির মজুত করছেন। যা মানবতা বিরোধী অপরাধ বলে মন্তব্য করেছেন তিনি।

 মুম্বই পুলিশের দাবি

মুম্বই পুলিশের দাবি

রবিবার মুম্বই পুলিশের তরফে দাবি করা হয়েছিল, তারা খবর পেয়েছেন, এয়ার কার্গোতে রেমডেসিভির বিদেশে পাঠানো হচ্ছে। কিন্তু ভারত সরকার এই ওষুধের রপ্তানি আগেই নিষিদ্ধ করে দিয়েছেন। যদিও বিজেপির তরফে ওষুধ কোম্পানির ডিরেক্টরকে পুলিশি জিজ্ঞাসাবাদের বিরোধিতা করা হয়েছে। তাদের অভিযোগ, অতিমারীতেও রাজ্য সরকার রাজনীতি করছে।

কীভাবে ব্যক্তি বিশেষের কাছে রেমডেসিভির

কীভাবে ব্যক্তি বিশেষের কাছে রেমডেসিভির

মহারাষ্ট্রের বিরোধী দলনেতা ফড়নবিশ দাবি করেছেন, ওষুধ কোম্পানির ডিরেক্টরকে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে, কারণ বিজেপি মহারাষ্ট্রে ওই ওষুধের সরবরাহের অনুমতি পেয়েছে। যদিও সাকেত গোখলে নামে এক সমাজকর্মী প্রশ্ন তুলেছেন, কীভাবে ফড়নবিশের মতো কোনও ব্যক্তি রেমডেসিভিরের মজুত গুজরাত থেকে সংগ্রহ করতে পারেন, যেখানে বিক্রির একমাত্র অনুমতি দেওয়া হয়েছে সরকারকে।

''দাপুটে'' অনুব্রতের গড়ে সুষ্ঠ ভোট করাতে ''দাবাং'' নগেন্দ্রনাথই ভরসা কমিশনের

প্রিয়ঙ্কা গান্ধী
Know all about
প্রিয়ঙ্কা গান্ধী

English summary
Priyanka Gandhi targets ex Cm of Maharashtra Devendra Fadnavis accusing hoarding remdesivir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X