• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতীর মুক্তির পক্ষে সওয়াল প্রিয়াঙ্কা গান্ধীর

  • |

৫ই ফেব্রুয়ারি শেষ পাওয়া খবর অনুযায়ী সরকার এই কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতীকে এখনই ছাড়বে না সরকার। যদিও এবার তাদের মুক্তির পক্ষে সওয়াল করতে দেখা গেল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে।

ওমর আবদুল্লাহ ও মেহবুবা মুফতীর মুক্তির পক্ষে সওয়াল প্রিয়াঙ্কা গান্ধীর

এদিকে জম্মু ও কাশ্মীরের বিশেষ রাজ্যের মর্যাদাকে বাতিল করার পর দেশ জোড়া বিতর্কের মাঝেই ৪৯ বছর বয়সী আবদুল্লাহ এবং ৬০ বছর বয়সী মুফতিকে আটক করেছিল সরকার। পাশাপাশি গোটা রাজ্যে তাদের সম্পত্তির অধিকার সীমিত করারও বিধান দেওয়া হয়েছিল। জননিরাপত্তা আইনের (পিএসএ) বলেই তাদের আটক করে রাখা হয়েছে বলেও জানা যাচ্ছে।

শুক্রবার এই আইনের সীমারেখা নিয়েই সওয়াল করতে দেখা গেলো প্রিয়াঙ্কাকে। টুইটারে প্রিয়াঙ্কা লেখেন, জম্মু ও কাশ্মীরের দুই নেতা সংবিধানকে সমর্থন করেছেন এবং গণতান্ত্রিক প্রক্রিয়া মেনে নিয়েছেন। পাশাপাশি তারা কখনও হিংস বা বিভাজনকে সমর্থন করেননি।

কেন্দ্র সরকারেরে বিরুদ্ধে সুর চড়িয়ে তিনি লেখেন, “কোন ভিত্তিতে ওমর আবদুল্লাহ এবং মেহবুবা মুফতীর উপর পিএসএকে চাপানো হয়েছে? তারা ভারতের সংবিধানকে সমর্থন করেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়া মেনেই কখনও সহিংসতা ও বিভাজনকে সমর্থন করেননি। তারা মুক্তি পাবার দাবিদারয় আযাচিত কোনও কারণ দেখিয়ে দীর্ঘদিন তাদের কারারুদ্ধ করে রাখার কোনও কারণ নেই। ”

শাহীনবাগ থেকে প্রতিবাদীদের সরানোর নির্দেশ, শুনানি হবে দিল্লি নির্বাচনের পর, জানালো সুপ্রিম কোর্ট

English summary
Priyanka Gandhi speaks for the release of Omar Abdullah and Mehbooba Mufti
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X