• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির রাজপথে প্রতিবাদে পথে প্রিয়াঙ্কা, ইন্ডিয়া গেটে অবস্থানে বসলেন কংগ্রেস নেত্রী

নাগরিকত্ব বিল নিয়ে প্রতিবাদী জামিয়া মিলিয়ার ছাত্রছাত্রীদের উপর পুলিসি নির্যাতনের অভিযোগে এবার পথে নামলেন কংগ্রেসের জাতীয় সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। ইন্ডিয়া গেটে অবস্থান বিক্ষোভে বসেছেন তিনি। প্রায় ২ ঘণ্টা ধরে ইন্ডিয়া গেটে অবস্থান বিক্ষোভ করেন প্রিয়াঙ্কা। তাঁর সঙ্গে ছিলেন আহমেদ পাটেল, কেসি বেনুগোপাল, সুস্মিতা দেব সহ একাধিক কংগ্রেস নেতা।

উত্তাল দিল্লি

উত্তাল দিল্লি

নাগরিকত্ব আইনের প্রতিবাদে আন্দোলন জোরদার হয়েছে রাজধানী দিল্লিতেও। জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা গতকাল বিকেল থেকে দক্ষিণ দিল্লিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিস প্রতিরোধ গড়লে হিংসাত্মক আকার নেয় আন্দোলন। তিনটি বাসে আগুন ধরিেয় দেওয়া হয়। বেশ কিছু গাড়িতে ভাঙচুর চালানো হয়। প্রায় ১০০ জন আন্দোলনকারী ছাত্রকে আটক করে পুলিস। তাঁদের মুক্তির দাবিতে দিল্লি পুলিসের সদর দফতর ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। আটকদের মুক্তি দেওয়ার পর ঘেরাও তুলে নেয় তারা। জামিয়া মিলিয়ার ছাত্রছাত্রীদের উপর পুলিসি নির্যাতনের প্রতিবাদে গতকাল মধ্য রাতে বেনারস, যাদবপুর, হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা মিছিল বের করে।

প্রতিবাদে পথে প্রিয়াঙ্কা

প্রতিবাদে পথে প্রিয়াঙ্কা

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উপর পুলিসি নির্যাতনের প্রতিবাদে সোমবার বিলেকে রাজধানীতে মিছিল শুরু করেন কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। একাধিক প্রথম সারির কংগ্রেস নেতা এবং প্রায় ৩০০ কর্মী সমর্থককে নিয়ে ইন্ডিয়া গেটে অবস্থান বিক্ষোভে বসেন তিনি। ২ ঘণ্টা ধরে চলে সেই অবস্থান বিক্ষোভ। ছাত্রছাত্রীরা যাতে সেই অবস্থান বিক্ষোভে যোগ দিতে না পারে সেকারণে মনুমেন্ট থেেক শুরু করে কাছাকাছি সব মেট্রো স্টেশন বন্ধ করে দেয় পুলিস।

কংগ্রেসকে কটাক্ষ বিজেপির

কংগ্রেসকে কটাক্ষ বিজেপির

প্রিয়াঙ্কা গান্ধীর এই অবস্থান বিক্ষোভকে কটাক্ষ করেছেন বিজেপি নেতারা। তাঁরা অভিযোগ করেছেন নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য ছাত্রছাত্রীদের ব্যবহার করছে কংগ্রেস। বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র অভিযোগ করেছেন তাঁরা কংগ্রেস হিংসায় প্ররোচনা দিচ্ছে। এর আগে নরেন্দ্র মোদী ঝাড়খণ্ডে প্রচার সভায় গিয়ে একই অভিযোগ করেছিলেন।

জামিয়া ঘটনার নিন্দায় যৌথ সাংবাদিক সম্মেলন বিরোধীদের, একযোগে আক্রমণ মোদী-শাহকেজামিয়া ঘটনার নিন্দায় যৌথ সাংবাদিক সম্মেলন বিরোধীদের, একযোগে আক্রমণ মোদী-শাহকে

English summary
Priyanka Gandhi sit on protest in India Gate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X