• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের গরম হাওয়ায় অসমে গৃহবধূদের গৃহিনী সম্মান, ৫ লক্ষ নতুন চাকরির আশ্বাস প্রিয়াঙ্কা গান্ধীর

ক্ষমতায় এলে গৃহবধূদের সম্মান জানাতে তাঁদের ২০০০ টাকা করে প্রত্যেক মাসে দেবে কংগ্রেস। ২দিনের অসম সফরে এসে এমনটাই প্রতিশ্রুতি দিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি মঙ্গলবার প্রতিশ্রুতি দিয়ে জানিয়েছেন যদি পুরনো দল কংগ্রেস অসমে ক্ষমতায় আসে তবে গৃহবধূদের প্রতি মাসে ২০০০ টাকা করে বরাদ্দ করা হবে।

অসমে গৃহবধূদের গৃহিনী সম্মান

তেজপুরে এক জনসভায় দাঁড়িয়ে প্রিয়াঙ্কা জানান যে গত পাঁচ বছরে একই অবস্থায় রয়েছেন চা বাগানের কর্মীরা এবং তাঁদের দৈনিক মজুরি খুব সামান্যই বেড়েছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক বলেন, '‌গৃহিনী সম্মানের আওতায় আমরা গৃহবধূদের ২০০০ টাকা করে দেব প্রত্যেক মাসে। চা বাগনে কর্মরত মহিলা শ্রমিকদের ৩৬৫ টাকা করে দৈনিক দেওয়া হবে। আমরা পাঁচ লক্ষ নতুন সরকারি চাকরির সৃষ্টি করব। এগুলি শুধু প্রতিশ্রুতি নয় গ্যারান্টি।’‌ প্রিয়াঙ্কা এও জানান যে সিএএ রাজ্যে কার্যকর না হয় তা নিশ্চিত করার জন্য কংগ্রেস সরকার একটি আইনও তৈরি করবে। এছাড়াও ২০০ ইউনিট করে বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া হবে রাজ্যে।

কংগ্রেস নেত্রী রাজ্যের মহিলাদের দায়িত্ব নিয়ে বিধানসভা নির্বাচনে ভোট দেওয়ার আর্জি জানিয়েছেন। কারণ আসন্ন নির্বাচন তাঁদের ও তাঁদের সন্তানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেশের মধ্যে এ রাজ্যে মহিলাদের ওপর অপরাধের প্রবণতা সবচেয়ে বেশি এবং বক্তমান সরকার এ বিষয়ে কোনও পদক্ষেপ করছে না বলেও জানিয়েছেন কংগ্রেস নেত্রী।

মঙ্গলবার প্রিয়াঙ্কাকে চা বাগানে চা পাতা তুলতে দেখা যায় শ্রমিকদের সঙ্গে এবং তিনি তাঁদের সঙ্গে কথাও বলেন। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওতে দেখা গিয়েছে প্রিয়াঙ্কা পিঠে ব্যাগ নিয়েছেন যার ভারসাম্য রয়েছে মাথার সঙ্গে। চা বাগানের মহিলা শ্রিকদের মতোই তিনি মাথায় স্কার্ফ জড়িয়েছেন। প্রিয়াঙ্কা গান্ধী সাধুরু চা বাগানে আসা মাত্র তাঁকে উষ্ণ অর্ভথ্যনা জানানো হয়। সম্প্রতি বিজেপি সরকার চা বাগান শ্রমিকদের দৈনিক মজুরি ১৬৭ টাকা থেকে বাড়িয়ে ২১৭ টাকা করে দেওয়া হয়। তার ওপর আসন্ন বিধানসভা নির্বাচনের আগে প্রিয়াঙ্কার চা বাগান পরিদর্শন তাৎপর্যপূর্ণভাবে ধরে নিয়েছে রাজনৈতিক মহল।

১২৬ আসনের বিধানসভা নির্বাচন অসমে তিনটি পর্যায়ে হবে। ৪৮ আসন নিয়ে ২৭ মার্চ প্রথম পর্যায়ের নির্বাচন, ৩৯ আসন নিয়ে ১ এপ্রিল দ্বিতীয় ও ৪০ আসন নিয়ে ৬ এপ্রি তৃতীয় পর্যায়ের ভোট হবে। ২ মে ভোট গণনা হবে অসম সহ পাঁচটি রাজ্যে।

English summary
During her two-day visit to Assam, Priyanka Gandhi promised to improve the housewives situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X