India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথ প্রকল্প অবিলম্বে প্রত্যাহার করতে হবে, সুর চড়ালেন প্রিয়াঙ্কা

Google Oneindia Bengali News

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে এবার মুখ খুললেন প্রিয়াঙ্কা গান্ধী। মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। তিনি অভিযোগ করেছেন সেনা বাহিনীতে নিয়োগের প্রক্রিয়াকেও মোদী সরকার বাণিজ্যে পরিণত করতে চাইছে। অগ্নিপথ প্রকল্প ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে বয়সসীমা বাড়িয়ে দিয়েছে মোদী সরকার। এর থেকেই স্পষ্ট যুব সমােজর উপরে জোর করে সিদ্ধান্ত চাপিয়ে দিতে চেয়েছিল মোদী সরকার।

অগ্নিপথ প্রকল্প প্রত্যাহারের দাবি

অগ্নিপথ প্রকল্প প্রত্যাহারের দাবি

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে উত্তাল একাধিক রাজ্য। এবার এই নিয়ে সরব হয়েেছন বিরোধীরা। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী অগ্নিপথ প্রকল্প প্রত্যাহারের দাবি জানিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, প্রকল্প ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে মোদী সরকার নিয়োগের বয়স সীমা ২১ থেকে বাড়িয়ে ২৩ করে দিয়েছে। এর থেকেই স্পষ্ট এই প্রকল্পে গলদ রয়েছে। যুবাদের এই প্রকল্পে কোনও লাভ হবে না। কাজেই এই প্রকল্প অবিলম্বে প্রত্যাহার করা জরুরি বলে টুইটে দাবি জািনয়েছে প্রিয়াঙ্কা গান্ধী। আগের মতোই সেনাবাহিনীতে নিয়োগ প্রক্রিয়া বহাল রাখার দাবি জানিয়েছেন তিনি।

উত্তালে বিহার

উত্তালে বিহার

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে তীব্র অশান্তি ছড়িেয়ছে বিহারে। সেখানে উপমুখ্যমন্ত্রী রেণু দেবীর বাড়িতে ভাঙচুর চালিয়েছে বিক্ষোভকারীরা। এমনকী একাধিক স্টেশনে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। তার জেরে প্রায় ৩৩টির মত ট্রেন বাতিল করা হয়েছে। একাধিক স্টেশনে আটকে রয়েছে দূরপাল্লার ট্রেন। গতকাল থেকে বিহারে তুমুলে বিক্ষোভ শুরু হয়েছে অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে। একাধিক জায়গায় বিজেপি পার্টি অফিসে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।

উত্তর প্রদেশে অশান্তির আঁচ

উত্তর প্রদেশে অশান্তির আঁচ

অগ্নিপথ প্রকল্পের অশান্তির আঁচ পৌঁছে গিয়েছে উত্তর প্রদেশেও। যোগীর রাজ্যেও একাধিক স্টেশনে ভাঙচুর চলছে। বালিয়া স্টেশনে দুটি দাঁড়িয়ে থারা ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি সামাল দিতে উত্তর প্রদেশের সব স্টেশনে সতর্কতা জারি করা হয়েছে। ছুটি বাতিল করা হয়েছে রেলের নিরাপত্তাকর্মীদের। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিক্ষোভকারীদের শান্ত থাকার আবেদন জানিয়েছেন। অন্যদিকে রাজনাথ সিংও বিক্ষোভকারীদের শান্ত থাকার অনুরোধ জানিয়েছে। হরিয়ানাতেও একাধিক জায়গায় এর প্রতিবাদে অশান্তি শুরু হয়ে গিয়েছে।

হায়দরাবাদে ট্রেনে আগুন

হায়দরাবাদে ট্রেনে আগুন

অগ্নিপথ প্রকল্পের আঁচ পৌঁছে গিয়েছে হায়দারাবাদে। সেকেন্দ্রাবাদ স্টেশনে দাঁড়িয়ে থাকা ইস্টকোস্ট এক্সপ্রেসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। তাতে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে হায়দারাবােদ সড়ক অবরোধ করেও বিক্ষোভ দেখাচ্ছেন আন্দোলনকারীরা। পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাসের শেল ফাটাতে হয় পুলিশকে। তাতে আহত হয়েছেন দুই বিক্ষোভকারী।

দেশের মানুষ কী চান প্রধানমন্ত্রী বোঝেন না, অগ্নিপথ প্রকল্প ইস্যুতে কেন্দ্রকে নিশানা রাহুল গান্ধীরদেশের মানুষ কী চান প্রধানমন্ত্রী বোঝেন না, অগ্নিপথ প্রকল্প ইস্যুতে কেন্দ্রকে নিশানা রাহুল গান্ধীর

English summary
Priyanka Gandhi demand on Agnipath Scheme withdrawn
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X