• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুল নাকি ব্রিটিশ নাগরিক! আমেথির ভোটের আগে স্পষ্ট জবাব দিলেন বোন প্রিয়াঙ্কা

রাহুল গান্ধীর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। এমনকী স্বরাষ্ট্রমন্ত্রক তাঁকে এই মর্মে নোটিশ পাঠিয়েছে। যাঁরা এই প্রশ্ন তুলেছেন, তাঁদের এবার তুলোধনা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। সরকারের নোটিশ জারি প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, "সমগ্র দেশ জানে যে রাহুল গান্ধী এখানে জন্মেছেন। এখানে বড় হয়েছেন। এখন ভোটের মুখে সুপরিকল্পিতভাবে অপপ্রচার চালানো হচ্ছে।

রাহুল কি ব্রিটিশ নাগরিক! স্পষ্ট জবাব দিলেন বোন প্রিয়াঙ্কা

বিজেপি সংসদ সদস্য সুব্রহ্মণিয়ান স্বামীকে অভিযোগ করেন, কংগ্রেস সভাপতি নিজেকে ব্রিটিশ নাগরিক হিসাবে উল্লেখ করেছিলেন একটি কোম্পানির নথিপত্রে। তারই ভিত্তিতে স্বরাষ্ট্র মন্ত্রক রাহুল গান্ধীর কাছে নোটিশ পাঠিয়েছে, ১৫ দিনের মধ্যে প্রমাণ দিন তাঁর নাগরিকত্বের। তারপরই রাহুলের হয়ে ব্যাটন ধরেছেন তাঁর সহোদরা প্রিয়াঙ্কা।

তিনি বলেন, "সমগ্র দেশ জানে যে রাহুল গান্ধী হিন্দুস্তানী। সবাই জানে যে তিনি জন্মগ্রহণ করেছিলেন এখানে। সবাই জানে, তবু এলব কথা হচ্ছে স্রেফ রাজনীতির জন্য, আমি সত্যিই অবাক।" প্রিয়াঙ্কা গান্ধী উত্তর প্রদেশের আমেথিতে রাহুল গান্ধীর সমর্থনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন।

লোকসভার চতুর্থ দফা ভোটের পর স্বরাষ্ট্র মন্ত্রকের এই নোটিশ বিশেষ তাৎপর্যপূর্ণ। পরের দফা ভোটেই রাহুল গান্ধীর কেন্দ্র আমেথিতে ভোট। তার আগে পরিকল্পিতভাবে রাহুল গান্ধীর নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলে দেওয়া হয়েছে বলে কংগ্রেসের অভিযোগ। উল্লেখ্য, সু্ব্রহ্মণিয়ান স্বামীর নথি পেশ করে জানান, ২০০৩ সালে ব্রিটেনে বেকপস কোম্পানির একজন পরিচালক ও সেক্রেটারি হিসেবে রাহুল গান্ধী নিজেকে ব্রিটিশ নাগরিক বলে পরিচয় দেন। এই কোম্পানির বার্ষিক আয় সংক্রান্ত কাগজপত্রে এই উল্লেখ রয়েছে।

English summary
Priyanka Gandhi counters of question with Rahul Gandhu’s citizenship. Priyanka says whole country knows Rahul was born in here and brought up here.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X