India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজনীতি নয়, দায়িত্ব পালন করেছি! উত্তরাখন্ড থেকে মোদীকে বার্তা প্রিয়াঙ্কা গান্ধীর

Google Oneindia Bengali News

দেশের পাঁচ রাজ্যে হাইভোল্টেজ বিধানসভা নির্বাচন চলছে। ইতিমধ্যে প্রথম দফার ভোট হয়ে গিয়েছে। সোমবার দ্বিতীয় দফার ভোট হবে। ভোট উত্তরপ্রদেশ, উত্তরখন্ড সহ একাধিক বিধানসভা কেন্দ্রে। নিয়ম অনুযায়ী আজ শনিবারই ভোটের শেষ দিন। আর শেষ দিনে উত্তরাখন্ডে প্রচারে ঝড় তুললেন প্রিয়াঙ্কা গান্ধী।

উত্তরাখন্ড থেকে মোদীকে বার্তা প্রিয়াঙ্কা গান্ধীর

আর সেখান থেকেই কংগ্রেসকে বিপুল ভোটে জয়যুক্ত করার ডাক দিলেন। শুধু তাই নয়, বিজেপি শাসিত রাজ্যে দাঁড়িয়েই মোদী সরকারকে তীব্র আক্রমণ শানালেন কংগ্রেস নেত্রী। তাঁর দাবি, মোদী সরকার শুধুমাত্র উদ্যোগপতিদের সরকার হিসাবেই রয়ে গিয়েছে।

দেশের নীতি শুধুমাত্র শিল্পপতিদের জন্যেই-

এদিন প্রিয়াঙ্কা বলেন, দেশের সব নীতি দুই শিল্পপতিদের জন্যেই তৈরি করা হচ্ছে। যারা কিনা প্রধানমন্ত্রীর বন্ধ। যখন বাজেট আসে, তখন গরীব, কৃষক, সাধারণ এবং মধ্যবিত্ত মানুষের জন্যে কিছুই ঘোষণা করা হয়না। একজন রাজনীতিবিদের সবথেকে বড় কর্তব্য আসলে কি?

প্রশ্ন ছুঁড়ে প্রিয়াঙ্কা বলেন, জনতার সেবা করা এবং মানুষের উন্নয়ন করা। কিন্তু সমস্ত বিজেপি নেতা, বিজেপির মুখ্যমন্ত্রী থেকে শুরু করে খোদ প্রধানমন্ত্রীও নিজের বিকাশের বিষয়ে চিন্তা করে থাকেন বলে তীব্র আক্রমণ। কেউ সাধারণ মানুষের উপর নজর রাখে না বলেও অভিযোগ।

বিজেপিকে আক্রমণ করেন

এদিন বক্তব্য রাখতে গিয়ে প্রথম থেকে শেষ পর্যন্ত বিজেপিকে আক্রমণ করেন প্রিয়াঙ্কা। বলেন উত্তরাখন্ডে হিমালয়, প্রকৃতি, পর্যটন সব কিছু আছে, কিন্তু এখানে কোনও রোজগারই নেই। চাকরি জন্যে এই রাজ্যের মানুষ অন্য রাজ্যে ছুটে বেড়াচ্ছে বলেও তোপ প্রিয়াঙ্কার।

উত্তরাখন্ডের ক্ষমতায় আসবে কংগ্রেস-

এদিন একাধিক বিষয়ে কথা বলেন প্রিয়াঙ্কা। বলেন, প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন কংগ্রেস নাকি শ্রমিকদের সাহায্য করে করোনা ছড়িয়ে দিয়েছে দেশে। কিন্তু শ্রমিকেরা তো রাস্তায় হেঁটে ফিরেছে। কোনও রকম সুবিধা দেওয়া হয়নি। আমরা কি তাঁদের এমন ভাবে রাস্তায় একা ছেড়ে দিতাম? এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে সাফ জবাব প্রিয়াংকার। তাঁর দাবি সেই সময়ে কংগ্রেস রাজনীতি করেনি, নিজেদের দায়িত্ব সামলেছে।

তবে এদিন প্রিয়াঙ্কা আশা রাখেন যে এবার বিধানসভা নির্বাচনে এবার উত্তরাখন্ডে কংগ্রেস সরকার গড়বে। কিন্তু কীভাবে? তাও এদিন ব্যাখ্যা করেছেন কংগ্রেস নেত্রী। তাঁর মতে, উত্তরাখন্ডের মানুষ বিজেপির উপরে হাঁপিয়ে উঠেছে।

মুখ্যমন্ত্রীর তাঁর রাজ্যের মানুষকে জানানো উচিৎ যে তিনি মুখ্যবৃদ্ধি ঠেকাতে কি ব্যবস্থ নিচ্ছেন, রোজগারের জন্যে কি করবেন। এমনকি মহিলাদের সুরক্ষা নিয়েও কি ব্যবস্থা নেওয়া হচ্ছে এই বিষয়েও তথ্য দেওয়া উচিৎ বলে দাবি প্রিয়াঙ্কার।

এক নজরে সমীক্ষা কি বলছে?

এবিপি-সি ভোটারের সমীক্ষা অনুযায়ী ২০২২ উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোর টক্কর হতে চলেছে কংগ্রেসের। বিজেপির ক্ষমতায় ফেরা এবার দুরুহ হয়ে উঠছে যত ভোট এগিয়ে আসছে। সমীক্ষা অনুযায়ী ২০২২ সালের বিধানসভা নির্বাচন বিজেপি পেতে পারে ৩১ থেকে ৩৭টি আসন। আর কংগ্রেস পেতে পারে ৩০ থেকে ৩৬টি আসন।

৭০ আসন বিশিষ্ট বিধানসভায় যে কেউ পেতে পারে সংখ্যাগরিষ্ঠতা। তবে চাপ বিজেপির উপর রয়েছে তা স্পষ্ট সমীক্ষাতে।

English summary
Priyanka Gandhi attacks Narendra Modi from Uttarakhand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X