• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরপ্রদেশ নির্বাচনের দুই বছর বাকি থাকতেই কোমর কষছে প্রিয়াঙ্কা গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেস

হিন্দি বলয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্য উত্তরপ্রদেশ। দেশের হিন্দু ভোট এক করতে গিয়ে রামমন্দির ইস্যুকে নিয়ে বিজেপি এগোবে তা বলাই বাহুল্য। এবং উত্তরপ্রদেশের নির্বাচনে যে তার প্রভাব সব থেকে বেশি পড়বে তা বুঝতে রাজনৈতিক বিশেষজ্ঞ হতে হবে না। তবে কংগ্রেসও ময়দান ছাড়তে নারাজ। বিভিন্ন ইস্যুতে যোগী সরকারকে জব্দ করে দুই বছর পরের নির্বাচনের জন্য এখন থেকেই কোমর কষতে শুরু করেছে প্রিয়াঙ্কা গান্ধী ও কোম্পানি।

বিধানসভা ভোটের দুই বছর বাকি

বিধানসভা ভোটের দুই বছর বাকি

বিধানসভা ভোটের দুই বছর বাকি থাকতেই প্রস্তুতি শুরু করে দিল কংগ্রেস। সময় নষ্ট না করে আগেভাগেই উত্তরপ্রদেশ ভোটকে মাথায় রেখে দলের সাতটি কমিটি গঠন করলেন সোনিয়া গান্ধী। ২০১৯ লোকসভা ভোটের আগে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব আনা হয় প্রিয়াঙ্কা গান্ধীকে। কিন্তু তাতে ফলাফলের বদল হয়নি। উল্টে পদ্ম ঝড়ে নেহুরু-গান্ধীদের দুর্গ বলে পরিচিত আমেঠিতে রাহুল গান্ধী হেরেছিলেন বিজেপির স্মৃতি ইরানীর কাছে।

বৈঠকে প্রিয়াঙ্কা

বৈঠকে প্রিয়াঙ্কা

উত্তরপ্রদেশের নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করলেন কংগ্রেসের জেনারেল সেক্রেটারি প্রিয়াঙ্কা গান্ধী। ২০২২-এর বিধানসভা নির্বাচনের প্রসঙ্গ নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হয় । প্রসঙ্গত, উত্তরপ্রদেশের কংগ্রেস নেতাদের সঙ্গে প্রায়ই বৈঠকে বসেন প্রিয়াঙ্কা।

অ্যাকশন প্রোগ্রামের দ্বিতীয় পর্যায় নিয়ে আলোচনা

অ্যাকশন প্রোগ্রামের দ্বিতীয় পর্যায় নিয়ে আলোচনা

সূত্রের খবর, এদিনের বৈঠকে অ্যাকশন প্রোগ্রামের দ্বিতীয় পর্যায় নিয়ে আলোচনা হয়। বুথ পর্যায়ে দলকে কি ভাবে শক্তিশালী করা যায় সে বিষয়েও আলোচনা করা হয়। উল্লেখ্য, উত্তরপ্রদেশে গত ৩১ বছর ধরে ক্ষমতা দখল করতে পারেনি কংগ্রেস। এমনকি কংগ্রেসের ফল এই রাজ্যে ক্রমেই খারাপ হচ্ছে। বর্তমানে মাত্র ৭ জন বিধায়ক রয়েছেন উত্তরপ্রদেশ বিধানসভায়। এই পরিস্থিতিতে দলের হাল ধরেছেন প্রিয়াঙ্কা। তাই আসন্ন নির্বাচনে দলকে চাঙ্গা করতেই এই বৈঠক বলে জানা গিয়েছে।

হোমওয়ার্ক শুরু

হোমওয়ার্ক শুরু

দলের এক কর্মী বলেন, 'আমাদের হোমওয়ার্ক শুরু করতে হবে। শেষ পর্যায়ে এসে আমরা অপ্রস্তুত থাকতে চাই না। তাই আসন্ন নির্বাচনের আগে আমাদের দলগত ভাবে কাজ করতে হবে। বুথ ভিত্তিক আমাদের এই কাজ করতে হবে। কারণ এই ভাবেই আমরা জিততে পারবো।'

বাংলায় প্রভাব বাড়ছে এআইএমআইএম-এর, ২১-এর আগে বিহার ভোটে সেমিফাইনাল খেলবেন ওয়েইসি

English summary
Priyanka Gandhi asks Congress workers to increase power in booths preparing for 2022 assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X