• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোদীকে স্বাগত জানাতে গিয়ে 'অপমানিত' আদিত্য ঠাকরে, নামিয়ে দেওয়া হল গাড়ি থেকে

Google Oneindia Bengali News

নিরাপত্তারক্ষীরা নিজেদের কাজ করেছেন কিন্তু মুখ্যমন্ত্রীর ছেলে বলে কথা। তাও সেও পরিচিত মুখ, মন্ত্রী, তাঁকে কিনা বাবার গাড়ি থেকে নেমে যেতে বলা হল তালিকায় নাম থাকার জন্য। এমনটাই হয়েছে মঙ্গলবার। একটি অনুষ্ঠানে যোগ দিতে মহারাষ্ট্রে গিয়েছিলেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং পুত্র আদিত্য। বিমানবন্দরে বাধা পেলেন আদিত্য , কারণ প্রধানমন্ত্রীকে স্বাগত কারা জানাবেন সেই তালিকায় নাম ছিল না আদিত্যর। আর তা নিয়েই তৈরি হল বিতর্ক এবং কিছুটা বিরক্তও হয়েছিলেন উদ্ধব ঠাকরে নিজেও।

মোদীকে স্বাগত জানাতে গিয়ে অপমানিত আদিত্য ঠাকরে, নামিয়ে দেওয়া হল গাড়ি থেকে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তারক্ষীরা মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরেকে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের গাড়ি থেকে পত্রপাঠ নেমে যেতে বলে। আর তা নিয়েই সৃষ্টি হয় বিতর্কের। সূত্রের মতে, স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) দাবি করেছে যে মুম্বইয়ে প্রধানমন্ত্রী মোদীকে অভ্যর্থনা জানানোর জন্য নির্ধারিত ভিআইপিদের তালিকায় আদিত্যের নাম ছিল না। ঠিক ছিল যে প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী বান্দ্রা কুরলা কমপ্লেক্সে (বিকেসি) গাড়ি চালাবেন, যেখানে তারা একসঙ্গে আর একটি দ্বিতীয় অনুষ্ঠানে যোগ দেবেন। এই তালিকায় কোথাও নাম ছিল না আদিত্যের, কিন্তু তিনি বাবার সঙ্গে তাঁর গাড়িতেই যান প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে। এখানেই বাঁধে গোলযোগ। তালিকায় নাম মেলাতে গিয়ে নিরাপত্তারক্ষীরা দেখেন নাম নেই আদিত্যর। তারা তাঁর বাবার গাড়ি থেকে নেমে যেতে বলেন। একদিন দিক রক্ষীরা তাঁদের কাজ করেছেন। আবার এদিকে ঠাকরে পরিবার ক্ষুণ্ণ হয় ঘটনায়। একতো বাবার গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয়েছে ছেলেকে, তার পাশাপাশি এটাও ঘটনা আদিত্য রাজ্যের মন্ত্রীও বটে।

একবার অন্তত জিজ্ঞাসা করে নিতে পারত রক্ষীরা। সে সব কিছু না করেই তাঁরা একদম সোজা পথে এগিয়ে যান। আদিত্যকে গাড়ি থেকে নেমে যেতে বলেন। স্বাভাবিক কারণেই ক্ষুণ্ণ হন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। জানা যায় পড়ে ড্যামেজ কন্ট্রোল হয়। আদিত্য প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর ছাড়পত্র পান।

সূত্রের খবর অনুযায়ী বলা হয়েছে যে উদ্ধব ঠাকরে স্বভাবতই এই সিদ্ধান্তে বিরক্ত ছিলেন এবং তার ক্যাবিনেট মন্ত্রীর সমর্থনে যুক্তি দিয়েছিলেন। শিবসেনা প্রধান নিরাপত্তা কর্মীদের বলেছিলেন যে আদিত্য শুধু তাঁর ছেলে নয়, একজন ক্যাবিনেট মন্ত্রী যিনি সরকারী প্রোটোকল অনুসারে প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানাতে পারেন। অবশেষে, মুখ্যমন্ত্রীর উদ্ধবের তীব্র অসন্তোষের পরে আদিত্য ঠাকরেকে প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানাতে দেওয়া হয়েছিল।

English summary
no name of aditya Thackeray in pm's list , security of modi stops him to allow aditya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X