• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে চিনকে জবাব আর করোনা প্রতিরোধে কী বার্তা, মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ মোদীর

Google Oneindia Bengali News

জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার বিকেল চারটায় জাতির উদ্দেশ্যে ভাষণ তিনি। প্রধানমন্ত্রীর দফতর টুইট করে জানিয়েছে এই কথা। লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত ও চিনের মধ্যে চলমান অস্থিরতা এবং করোনা ভাইরাস বাড়বৃদ্ধি নিয়ে তিনি কী বলেন, সেদিকেই তাকিয়ে দেশবাসী।

মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদী

রবিবার প্রধানমন্ত্রী মোদী তাঁর 'মন কি বাত' রেডিও অনুষ্ঠানে গালওয়ান উপত্যকায় চিনা সেনাদের বিরুদ্ধে ভারতীয় সেনাবাহিনীর প্রশংসা করে জানান, লাদাখের সীমান্ত যুদ্ধে ভারত চিনকে যথাযোগ্য জবাব দিয়েছে। তিনি ব্যবসায়ী ও নাগরিক সমাজকে চিনা পণ্য বর্জনের আহ্বান করেন। দেশের জিনিস কেনার উপর জোর দেন তিনি।

মোদী বলেন, আমরপা আত্মনির্ভর ভারত গড়ে তুলব। তাই দেশজ জিনিস ব্যবহার করব। তা ভারতকে আরও শক্তিশালী হতে সহায়তা করবে। তিনি বলেন, ভারত যোমন বন্ধুত্ব বজায় রাখতে জানে, তেমনি কারও মুখোমুখি হয়ে যোগ্য জবাব দিতেও জানে। তিনি বলেন, আমাদের সাহসী সৈন্যরা স্পষ্ট জানিয়ে দিয়েছিল যে, তারা কাউকে ভারতমাতার সম্মানকে কলুষিত করতে দেবে না।

মোদীর আহ্বানের পর কেন্দ্র আজ টিকটক, ওয়েচ্যাট এবং ইউসি ব্রাউজার-সহ ৫৯টি চিনা মালিকানাধীন মোবাইল অ্যাপ্লিকেশন ব্লক করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। এক বিবৃতিতে সরকার জানিয়েছে, ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা, ভারতের প্রতিরক্ষা, রাষ্ট্রীয় সুরক্ষা এবং গণ-শৃঙ্খলা রক্ষা করতে অ্যাপ্লিকেশনগুলিকে ব্লক করা হয়েছে।

তারপর ভারতের করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে উদ্বেগজনকহারে। মহারাষ্ট্র, দিল্লি এবং তামিলনাড়ুর মতো রাজ্যগুলিতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। এরই মধ্যে কেন্দ্র আজ আনলক ২-এর জন্য গাইডলাইন প্রকাশ করেছে। কন্টেন্টমেন্ট জোনগুলিতে লকডাউনটি ৩১ জুলাই পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। এই পরিপ্রেক্ষিতেই মোদী জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন।

English summary
Prime Minister Narendra Modi will address the nation at 4 PM on Tuesday. His office has tweeted anf informs that.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X