• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

independence day : দুর্নীতি প্রসঙ্গে সোচ্চার হলেন নরেন্দ্র মোদী, নিশানা পরিবারতন্ত্রকে

Google Oneindia Bengali News

লালকেল্লা থেকে ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশেষ ভাষণ দিলেন নরেন্দ্র মোদী। বিজ্ঞান থেকে শুরু খেলা। সব ক্ষেত্রে ভারতের উন্নতি নিয়ে এদিন কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পাশাপাশি এদিন নরেন্দ্র মোদী সরব হন দুর্নীতি নিয়েও।

দুর্নীতি প্রসঙ্গে

দুর্নীতি প্রসঙ্গে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মতে, আগামী ২৫ বছরে দুর্নীতি ও রাজবংশ ভারতের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে চলেছে। যে কোনো মূল্যে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে তিনি উল্লেখ করেন, যারা ব্যাংক থেকে টাকা নিয়ে পালিয়ে গেছে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে এবং সরকার তাদের ফিরিয়ে এনে সংশোধনাগারে পাঠানোর চেষ্টা করছে। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে জনগণের সহযোগিতা কামনা করেন তিনি। তিনি বলেন, 'দেশে দুর্নীতির বিরুদ্ধে আমাদের সর্বশক্তি দিয়ে লড়াই করতে হবে'।

গবেষণায় উন্নতি

গবেষণায় উন্নতি

তিনি বলেন, "এটা আমাদের প্রচেষ্টা যে দেশের তরুণরা মহাকাশ থেকে সমুদ্রের গভীরতা পর্যন্ত সমস্ত ক্ষেত্রে গবেষণার জন্য সমস্ত সহায়তা পায়। সেজন্য আমরা আমাদের মহাকাশ মিশন এবং গভীর মহাসাগরের মিশনকে প্রসারিত করছি। আমাদের ভবিষ্যতের সমাধান সূত্র এখান থেকেই উঠে আসবে।"

 যুক্তরাষ্ট্রীয় কাঠামো

যুক্তরাষ্ট্রীয় কাঠামো

প্রধানমন্ত্রী মোদী যুক্তরাষ্ট্রীয় কাঠামোর জন্য সংবিধান প্রণেতাদের ধন্যবাদ জানিয়েছেন। জাতিকে সাহায্য করার জন্য রাজ্যগুলির মধ্যে সুস্থ প্রতিযোগিতা হবে তা নিশ্চিত করার জন্য তিনি সমবায় প্রতিযোগিতামূলক ফেডারেলিজমের আহ্বান জানান। প্রধানমন্ত্রী মোদী মানব সম্পদের সর্বোত্তম ফলাফল নিশ্চিত করার প্রয়োজনীয়তার আহ্বান জানিয়েছেন। আইন থেকে খেলাধুলা পর্যন্ত বিভিন্ন পেশায় কর্মজীবী ​​নারীদের অবদানের কথা তুলে ধরেন তিনি। আগামী ২৫ বছরে দেশের উন্নয়নে তারা বড় ভূমিকা রাখবে বলেও তিনি স্পষ্ট জানান।

তিনি এও বলেন, 'আমরা সবসময় লাল বাহাদুর শাস্ত্রীজির 'জয় জওয়ান, জয় কিষাণ' স্লোগানকে স্মরণ করি। পরে, এবি বাজপেয়ী এই স্লোগানে 'জয় বিজ্ঞান' যোগ করেন। এখন যোগ করার আরেকটি প্রয়োজনীয়তা রয়েছে, 'জয় অনুসন্ধান' (গবেষণা ও উদ্ভাবন)। তিনি এও বলেন যে, জয় জওয়ান, জয় কিষাণ, জয় বিজ্ঞান ও জয় অনুসন্ধান'

আত্মনির্ভর

আত্মনির্ভর

তিনি বলেন যে, "আত্মনির্ভর ভারতের লক্ষ্যের পুনরাবৃত্তি করে, প্রধানমন্ত্রী মোদী সেনাবাহিনীকে তাদের অবদানের জন্য ধন্যবাদ জানান। তিনি উল্লেখ করেন যে সশস্ত্র বাহিনী ৩৩০টি আইটেম আমদানির পরিবর্তে দেশীয় পণ্য বেছে নিয়েছে। তিনি এই সত্যটিও পতাকাঙ্কিত করেছিলেন যে এমনকি ৫ বছরের বাচ্চারাও বিদেশী তৈরি খেলনাগুলির সাথে খেলতে চায় না। প্রধানমন্ত্রী প্রতিটি সেক্টরে স্বয়ংসম্পূর্ণ হওয়ার ওপর জোর দেন। তিনি বলেন যে, "স্বনির্ভর ভারত প্রতিটি নাগরিকের, প্রতিটি সরকারের, সমাজের প্রতিটি ইউনিটের দায়িত্ব হয়ে ওঠে। স্বনির্ভর ভারত কোনও সরকারী এজেন্ডা বা সরকারী কর্মসূচি নয়। এটি সমাজের একটি গণ আন্দোলন।"

English summary
on corruption prime minister narendra modi open his mouth
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X