• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে দৈনিক কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা নিয়ে কোন বার্তা প্রধানমন্ত্রী মোদীর

ভারতে দৈনিক করোনা ভাইরাসে আক্রান্তের হার এবং সংখ্যা আগের থেকে কমেছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের নাগরিকদের হাতে দ্রুত কোভিড-১৯ ভ্যাকসিন পৌঁছবে বলে আশ্বাসও দিয়েছেন নমো।

দেশে দৈনিক কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা নিয়ে কোন বার্তা প্রধানমন্ত্রী মোদীর

দেশের করোনা পরিস্থিতি এবং ভ্যাকসিনের উপলব্ধিতা নিয়ে শনিবার এক উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই বৈঠক শেষে তিনি সন্তোষের সঙ্গে জানান যে ভারতে দৈনিক করোনা ভাইরাসে আক্রান্তের হার এবং সংখ্যা আগের থেকে কমেছে। ভারতীয় নাগরিকদের হাতে যাতে দ্রুত কোভিড-১৯ ভ্যাকসিন পৌঁছয়, বিশেষজ্ঞদের তা নিশ্চিত করতে বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পৌরহিত্যে হওয়া বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন সহ বিভিন্ন সরকারি দফতর এবং নীতি আয়োগের কর্তারা হাজির ছিলেন। সেখানে দেশের প্রশাসনিক প্রধানকে জানানো হয় যে তিন ধরনের কোভিড-১৯ টিকা প্রায় তৈরি হওয়ার পথে। তার মধ্যে দুটি টিকা দ্বিতীয় এবং একটি টিকা তৃতীয় পর্যায়ের ট্রায়ালের জন্য অপেক্ষারত বলেও জানানো হয়েছে বলে খবর। আফগানিস্তান, ভুটান, বাংলাদেশ, মালদ্বীপ, মারুটাস, নেপাল এবং শ্রীলঙ্কার মতো প্রতিবেশী দেশে গবেষণার প্রসার বাড়ানো হবে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

দেশের বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী কিছুটা সন্তুষ্ট হলেও টিকা তৈরির ক্ষেত্রে বিশেষজ্ঞদের সাবধনতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন। টিকার প্রসার, সরবরাহ ও প্রবাহ যেন সঠিকভাবে হয়, সেদিকে লক্ষ্য রাখতে বলেছেন নরেন্দ্র মোদী। সেই সঙ্গে তিনি সন্তোষ প্রকাশ করেছেন এ কথা জেনে যে দেশে দৈনিক কোভিড-১৯ আক্রান্তের হার ও সংখ্যা আগের তুলনায় কমেছে। করোনা ভাইরাসের জেরে দেশে মৃত্যুর হারও কমেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বিশ্বের ২১৫টি দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় চার কোটির কাছাকাছি পৌঁছে গিয়েছে। প্রাণ হারিয়েছেন ১১ লক্ষেরও বেশি মানুষ। কেবল ভারতে করোনা ভাইরাসে আক্রান্তে সংখ্যা ৭৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। দেশে মারণ ভাইরাসের বলি হয়েছেন ১ লক্ষ ১৩ হাজারেরও বেশি মানুষ। প্রতিদিনই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে হু হু করে। একমাত্র কোনও শক্তিশালী ভ্যাকসিনই এই বাড়বাড়ন্ত ঠেকাতে পারে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

English summary
Prime Minister Narendra Modi is happy with decline in the number of daily COVID-19 cases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X