• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেজেছে নির্বাচনী দামামা! ঝটিকা সফরে গিয়ে অসমে একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন মোদীর

  • |

বাংলার পাশাপাশি পড়শি রাজ্যে অসমেও বেজে গিয়েছে বিধানসভা নির্বাচনের দামামা। সেকথা মাথায় রেখেই অসমের উন্নয়নমূলক কর্মসূচিতে নতুন করে জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার অসমের পরিকাঠামো উন্নয়নে ৭০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এছাড়াও অসমের সোনিতপুর জেলায় জাতীয় সড়ক পথ প্রোগ্রাম 'অসম মালা’ও চালু করেন তিনি।

দুটি হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপব করেন মোদী

দুটি হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপব করেন মোদী

রবিবার অসম সফরে গিয়ে সকাল ১১ টা ৪৫ মিনিটে আসামের দুটি হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেনর তিনি। এরপরেই সোনিতপুর জেলার একিয়াজুলিতে রাজপথ ও প্রধান জেলা সড়কগুলির জন্য নিবেদিত একটি অনুষ্ঠান 'অসম মালা' উদ্বোধনও করেন তিনি। অসমের মহাসড়ক এবং প্রধান জেলা সড়কের নেটওয়ার্কের উন্নয়নের লক্ষ্যেই এই কর্মসূচি বলে সরকারি ভাবেই জানানো হয়েছে।

আবেগী ভাষণ প্রধানমন্ত্রীর

আবেগী ভাষণ প্রধানমন্ত্রীর

এদিকে এদিন ঢেকিয়াঝুলিতে অসমে বিজেপির কর্মী সমর্থকদের উদ্দেশে নরেন্দ্র মোদী বলেন, "অসমবাসীর স্নেহ ও ভালোবাসার কারণেই এই রাজ্যে বারবার ফিরে আসতে বাধ্য হই। স্বাধীনতা পরবর্তী সময় থেকে ২০১৬ পর্যন্ত এই রাজ্য মাত্র ৬টি মেডিকেল কলেজ ছিল। কিন্তু গত পাঁচ বছরেই আরও ৬টি হাসপাতাল তৈরি করা হয়েছে সাধারণ মানুষের কথা ভেবেই। আগামীতেও বিপির সরকারি অসমবাসীর উন্নতিসাধনেই নিজেকে নিজেকে নিয়োজিত করবে।"

 আঞ্চলিক ভাষায় পাঠদানের জন্য মেডিকেল কলেজ তৈরির প্রতিশ্রুতি

আঞ্চলিক ভাষায় পাঠদানের জন্য মেডিকেল কলেজ তৈরির প্রতিশ্রুতি

অন্যদিকে এদিনের জনসভা থেকেই আঞ্চলিক ভাষায় পড়াশোনার উপরেও নতুন করে জোর দিতে দেখা যায় মোদীকে। ঢেকিয়াঝুলির জনসভা থেকেই মোদী বলেন, " আমার দীর্ঘদিনের স্বপ্ন তিটি রাজ্যে কমপক্ষে একটি মেডিকেল কলেজ হওয়া উচিত যেখানে আঞ্চলিক ভাষায় শিক্ষা দেওয়া হবে। আপনারাই বলুন কেউ কী অসমিয়া ভাষায় পড়াশোনা করে ভালো ডাক্তার হতে পারেন না ? আমরপা আপনাদের কথা দিচ্ছি দ্বিতীয়বার ক্ষমতায় এলেই আমরা এই রাজ্যে একটি আঞ্চলিক ভাষায় মেডিকেল কলেজ ও টেকনিক্যাল কলেজ তৈরি করব।"

 কিছুদিন আগেই ১ লক্ষ মানুষকে পাট্টা বিতরণ

কিছুদিন আগেই ১ লক্ষ মানুষকে পাট্টা বিতরণ

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই অসমের বাস্তুহীন প্রায় ১ লক্ষ মানুষের হাতেই ‘পাট্টা' বা জমির শংসাপত্র তুলে দেয় কেন্দ্র। শিবাসাগর জেলার জেরেঙ্গা পোথারের ওই অনুষ্ঠানেও যোগ দিয়েছিলেন নরেন্দ্র মোদী। এবার ফের আরও অকগুচ্ছ কর্মসূচি নিয়ে অসমে ফিরলেন প্রধানমন্ত্রী। তবে জনহিত নয় ভোটের কথা মথায় রেখেই প্রচার চালাচ্ছে সরকার, অভিযোগ বিরোধীদের।

ভয়াবহ তুষার ধসের কবলে উত্তরাখণ্ড! রাজ্যবাসীর মঙ্গলকামনায় টুইট মোদীর ভয়াবহ তুষার ধসের কবলে উত্তরাখণ্ড! রাজ্যবাসীর মঙ্গলকামনায় টুইট মোদীর

English summary
Modi inaugurates a group of projects in Assam ahead of the upcoming assembly elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X