• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গুজরাত নির্বাচনে বিজেপির চিন্তা বাড়াচ্ছে সৌরাষ্ট্র, রবিবার তিনটি জনসভা নরেন্দ্র মোদীর

Google Oneindia Bengali News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিন দিনের সফরে গুজরাত গিয়েছেন। রবিবার গুজরাতে জনসভা করবেন প্রধানমন্ত্রী। তার আগে প্রধানমন্ত্রী গুজরাতের সোমনাথের মন্দিরে যাবেন। সেখানে পুজো দেবেন। তারপরেই তিনি জনসভা করবেন। রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ গুজরাতে একাধিক জনসভা করবেন বলে জানা গিয়েছে। গুজরাতে ১ ও ৫ ডিসেম্বর বিধানসভা নির্বাচন এবং ৮ ডিসেম্বর ভোট গণনা বলে নির্বাচন কমিশন জানিয়েছে।

রবিবার তিনটি সভা করবেন মোদী

রবিবার তিনটি সভা করবেন মোদী

জানা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার সৌরাষ্ট্রের তিনটি অঞ্চলে জনসভা করবেন। সোমবার দক্ষিণ গুজরাত ও সৌরাষ্ট্রের দুটি অঞ্চলে জনসভা করবেন। মঙ্গলবার সৌরষ্ট্রে দুটি জনসভা করবেন বলে জানা গিয়েছে। এই জনসভাগুলিকে দেড় লক্ষের বেশি মানুষ অংশগ্রহণ করবে বলে সংবাদ সংস্থা অনুমান করছে। অন্যদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার নর্মদা জেলার তাপির নিঝর গ্রামে এবং ডেদিয়াপাদা শহরে জনসভা করবেন।

গুজরাত নির্বাচনে বিশেষ গুরুত্ব সৌরাষ্ট্রকে

গুজরাত নির্বাচনে বিশেষ গুরুত্ব সৌরাষ্ট্রকে

সৌরাষ্ট্র গুজরাত নির্বাচনে বড় ফ্যাক্টর হয় দাঁড়িয়েছে। ২০১৭ সালে কংগ্রেস পতিদার আন্দোলন সমর্থনের জন্য ২৮টি আসনে জয় পেয়েছিল। ২০১২ সালে সৌরাষ্ট্রে বিজেপি ৩০ টি আসনে জয়ী হয়েছিল। কিন্তু ২০১৭ সালের নির্বাচনে গুজরাতের সৌরাষ্ট্রে মাত্র ১৯টি আসনে জয়লাভ করেছিল। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাতের নির্বাচনে সৌরাষ্ট্রে প্রচারের ওপর জোড় দিয়েছেন।

গুজরাত নির্বাচনে আপ

গুজরাত নির্বাচনে আপ

গুজরাতের ১৮২টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৪৮টি অঞ্চলে প্রথম দফায় নির্বাচন রয়েছে। ২৫ বছরের বেশি সময় ধরে গুজরাতে বিজেপি ক্ষমতায় রয়েছে। ১৯৯৫ সাল থেকে বিজেপি টানা ছয়বার বিজেপি গুজরাতের বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছে। এতদিন মূলত গুজরাত নির্বাচনে বিজেপি ও কংগ্রেসের মধ্যে লড়াই চলত। চলতি বছর গুজরাতের বিধানসভা নির্বাচনে আপ অংশগ্রহণ করেছে। গুজরাতে চলতি বছর ত্রিমুখী লড়াই হতে চলেছে বলে রাজনীতি বিশেষজ্ঞরা মনে করছেন।

বিজেপির সরকার গঠনের সম্ভাবনা

বিজেপির সরকার গঠনের সম্ভাবনা

গুজরাতের নির্বাচনের দিন ঘোষণার অনেক আগে থেকে রাজ্যে প্রচার শুরু করে দিয়েছিল বিভিন্ন রাজনৈতিক দল। একাধিক সমীক্ষায় অনুমান করা হচ্ছে, বিজেপি গুজরাতে সপ্তমবারের মতো সরকার গঠন করতে চলেছে। কংগ্রেসের আসন সংখ্যা আগের নির্বাচন থেকে কমতে পারে। আপের সঙ্গে কংগ্রেসের ভোট কাটাকুটি হবে। তবে গুজরাতে মুদ্রাস্ফীতি, বেকারত্ব, মোরবিতে শতাব্দী প্রাচীন সেতু দুর্ঘটনা বিশেষ প্রভাব ফেলতে পারে। গুজরাতে ১ ও ৫ ডিসেম্বর দুদফায় বিধানসভা নির্বাচন হবে। হিমালচল প্রদেশের সঙ্গে গুজরাতের ফল ৮ ডিসেম্বর ঘোষণা করা হবে। গুজরাতে বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচন বিধি লাঘু হয়ে গিয়েছে।

English summary
Prime Minister Narendra Modi will hold three public meetings in Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X