• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন টিভি চ্যানেল চালু করলেন প্রধানমন্ত্রী মোদী যেখানে অনুষ্ঠান পরিচালনা করবেন কংগ্রেস নেতা করণ সিং

Google Oneindia Bengali News

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু এবং লোকসভার স্পিকার ওম বিড়লা যৌথভাবে সংসদ টিভি চালু করলেন। সংসদ ভবন সংলগ্ন প্রধান কমিটি কক্ষে উদ্বোধন করা হল এই সংসদটিভির। লোকসভা টিভি এবং রাজ্যসভা টিভি একত্রিত হয়ে এই নতুন টিভি চ্যানেলটি তৈরি করা হয়েছে এবং এর নাম দেওয়া হয়েছে 'সংসদ টিভি'।

নতুন টিভি চ্যানেল চালু করলেন প্রধানমন্ত্রী মোদী যেখানে অনুষ্ঠান পরিচালনা করবেন কংগ্রেস নেতা করণ সিং

প্রধানমন্ত্রী উদ্বোধন করলে কী হবে এই চ্যানেলের বেশ কয়েকটি অনুষ্ঠান পরিচালনা করবেন বরিষ্ঠ কংগ্রেস নেতা করণ সিং, অর্থনীতিবিদ বিবেক দেবরয়, নীতি আয়োগের প্রধান নির্বাহী অমিতাভ কান্ত এবং আইনজীবী হেমন্ত বাত্রা। এই টিভির কাজের সঙ্গে যুক্ত এক আধিকারিক একটি জাতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সংসদ টিভি একটি গবেষণাভিত্তিক চ্যানেল হিসাবে তৈরি করা হয়েছে। চ্যানেলটি দেশের গণতান্ত্রিক মূল্যবোধ, প্রশাসনিক ও সাংবিধানিক প্রতিষ্ঠানসমূহের সঙ্গে সম্পর্কিত চিন্তাশীল বিষয় জাতীয় ও আন্তর্জাতিক শ্রোতাদের কাছে উপস্থাপন করবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়, একটি সরকারী বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্রের সংসদ টিভি চালু হওয়ার তারিখটি কাকতালীয় ভাবে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস। সরকার সূত্রের খবর আগের মতোই লোকসভা ও রাজ্যসভার কার্যক্রম সংসদ টিভিতে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়াও, নতুন চ্যানেলে বিভিন্ন তথ্যবহুল অনুষ্ঠানও সম্প্রচার করা হবে।

সূত্রের খবর কংগ্রেস নেতা করণ সিংকে সংসদ টিভিতে ধর্ম সম্পর্কে অনেক তথ্য দিতে দেখা যাবে। চ্যানেলের অন্য একটি অনুষ্ঠানে বিবেক দেবরয় দেশের ইতিহাস নির্ভর একটি অনুষ্ঠান সঞ্চালনা করবেন। অমিতাভ কান্ত ভারতের রূপান্তরের বিষয়ে অনুষ্ঠান পরিচালনা করবেন সংসদ টিভিতে৷ অন্যদিকে হেমন্ত বাত্রা আইনি বিষয়ের জটিল রহস্যের ডালি নিয়ে হাজির থাকবেন সংসদ টিভিতে। অর্থ মন্ত্রণালয়ের প্রধান উপদেষ্টা সঞ্জীব সান্যাল সংসদের টিভির মাধ্যমে দেশবাসীর সঙ্গে অর্থনীতির তথ্য ভাগ করবেন। বিশিষ্ট এন্ডোক্রিনোলজি চিকিৎসক অম্বরীশ মিঠাল স্বাস্থ্য নিয়ে বিশেষ অনুষ্ঠানের পরিচালনা করবেন সংসদ টিভিতে।

অবসরপ্রাপ্ত আইএএস এবং বস্ত্র মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব রবি কাপুরকে সংসদ টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা এবং লোকসভা সচিবালয়ের যুগ্ম সচিব মনোজ অরোরা চ্যানেলের বিশেষ নির্বাহী কর্মকর্তা (ওএসডি) নিযুক্ত হয়েছেন। সংসদ টিভি অনুষ্ঠানগুলির মূলত চারটি ভাগে থাকবে এক, সংসদ ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানের কার্যক্রম। দুই, শাসন এবং পরিকল্পনা/নীতি বাস্তবায়ন সম্পর্কিত তথ্যমূলক অনুষ্ঠান। তিন, ভারতের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে প্রোগ্রাম। চার, এবং সমসাময়িক প্রকৃতির সমস্যা, জনস্বার্থ ও উদ্বেগ বিষয়ক অনুষ্ঠান

কোভিড বিধি-নিষেধের সময় উপনির্বাচন ঘোষণা করা ঠিক হয়নি দাবি প্রিয়াঙ্কার

English summary
Prime Minister Modi launched a new TV channel, name Sansad TV,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X