• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'আমিও আপনাদের দলেই ছিলাম', রাষ্ট্রপতি নির্বাচনের আগে বিজেপিকে বার্তা যশবন্ত সিনহা'র

রাষ্ট্রপতি নির্বাচনকে চড়ছে রাজনৈতিক পারদ! আর এই নির্বাচনের আগে সমস্ত বিধায়ক এবং সাংসদদের উদ্দেশ্যে বিশেষ আবেদন রাখলেন। বিরোধী পদপ্রার্থী যশবন্ত সিনহার দাবি, মনে কথা শুনুন। এবং আমায় ভোট দিন। বিশেষ করে বিজেপি ভোটারদের উদ্দ
  • |
Google Oneindia Bengali News

রাষ্ট্রপতি নির্বাচনকে চড়ছে রাজনৈতিক পারদ! আর এই নির্বাচনের আগে সমস্ত বিধায়ক এবং সাংসদদের উদ্দেশ্যে বিশেষ আবেদন রাখলেন। বিরোধী পদপ্রার্থী যশবন্ত সিনহার দাবি, মনে কথা শুনুন। এবং আমায় ভোট দিন। বিশেষ করে বিজেপি ভোটারদের উদ্দেশ্যেও বার্তা দিয়েছেন তিনি।

রাষ্ট্রপতি নির্বাচনের আগে বিজেপিকে বার্তা যশবন্ত সিনহার

যশবন্ত সিনহা এক বার্তায় জানিয়েছেন, কোনও একদিন আমিও আপনাদের দল বিজেপিতে ছিলাম। যদি আজ ওই পার্টি শেষ হয়ে গিয়েছে। সম্পূর্ণ ভাবে আলাদা এবং এক নেতার নিয়ন্ত্রণে চলে গিয়েছে বলেও তোপ বিরোধী পদপ্রার্থীর। তাঁর বার্তা, এটাই শেষ সুযোগ। বিজেপি এবং দেশে'র গণতন্ত্রকে বাঁচানোর ক্ষেত্রে।

সোশ্যাল মিডিয়াতে তাঁর বার্তা স্পষ্ট ভাবে তুলে ধরেছেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী। তিনি বলছেন, নির্বাচন সংক্রান্ত কাজ শেষ করে দিল্লিতে ফিরেছি। ২৮ জুন কেরল থেকে শুরু হয়েছে প্রচার অভিযান। ১৬ জুলাই ঝাড়খন্ডে এই প্রচার অভিযান শেষ হয়েছে ১৩টি রাজ্যে গিয়েছি এই কয়েকদিনে। আমাকে সমর্থন করেছেন এমন প্রত্যেক রাজ্যের বিধায়ক এবং সাংসদদের সঙ্গে বৈঠক হয়েছে বলে জানান যশবন্ত সিনহা। তাঁর দাবি, এই নির্বাচন শুধুমাত্র দুজন প্রার্থী'র বিরুদ্ধে নয়। বরং দুই বিচারধারা এবং আদর্শের লড়াই বলে মন্তব্য প্রাক্তন তৃণমূল নেতার।

তাঁর মতে, আমার বিচারধারা ভারতের সংবিধান। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী অর্থাৎ দ্রৌপদী মুর্মু এমন শক্তি'র প্রতিনিধিত্ব করছেন তাঁদের বিচারধারাই সংবিধানকে বদলে ফেলা। আমজি ভারতের লোকতান্ত্রিক ব্যবস্থাকে রক্ষা করার জন্যে দাঁড়িয়েছি, দাবি যশবন্ত সিনহার। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী এমন দলের সমর্থন পাচ্ছেন যারা প্রত্যেকদিন গণতন্ত্রের উপর হামলা করে।

ধর্মনিরপেক্ষতা রক্ষা করতেই আমি দাঁড়িয়েছি, সোশ্যাল মিডিয়াতে দাবি বিরোধী রাষ্ট্রপতি পদপ্রার্থীর। যা আমাদের সংবিধানের মজবুত একটা স্তম্ভ। এই প্রসঙ্গে বেশ কিছু উদাহারণ তুলে ধরেন যশবন্ত সিনহা। পাশাপাশি ওই বার্তায় বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়েছেন তিনি।

যশবন্ত সিনহা বলছেন, এর আগে দিল্লি'র বুকে এমন শক্তি কোনওদিন কেন্দ্রিত হয়নি। রাজ্যগুলি কখনই এত অপমানিত এবং অসহায় বোধ করেনি বলে দাবি তাঁর। বিজেপি সহ সমস্ত দলের বিধায়ক-সাংসদদের উদ্দেশ্যে যশবন্ত সিনহার দাবি, ভোট দেওয়ার আগে একবার নিজেকে প্রশ্ন করুন, রাষ্ট্রপতি কেমন হওয়া উচিৎ? যিনি সংবিধানকে রক্ষা করবেন নাকি প্রধানমন্ত্রীকে?

উল্লেখ্য এবার বিজেপি'র তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে দ্রৌপদী মুর্মু'র নাম ঘোষণা করেছে বিজেপি। পালটা বিরোধীও এবার প্রার্থী দিয়েছেন। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী সরকারের মন্ত্রী যশবন্ত সিনহা'র নাম পালটা প্রস্তাব করেছে তৃণমূল সহ বিরোধীরা। এই অবস্থায় আজ দুই প্রার্থীই শক্তিপরীক্ষায় নামছেন। আর তার আগে এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

English summary
presidential poll: Yashbant sinha says, I was in your party also to BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X