• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'প্রতিদিন যাঁরা গণতন্ত্রের হরণ করছে-দ্রৌপদী মুর্মু তাঁদের প্রতিনিধি', রাষ্ট্রপতি ভোটের আগে নিশানা যশবন্ত সিনহা

'প্রতিদিন যাঁরা গণতন্ত্রের হরণ করছে-দ্রৌপদী মুর্মু তাঁদের প্রতিিনধি', রাষ্ট্রপতি ভোটের আগে নিশানা যশবন্ত সিনহা
Google Oneindia Bengali News

দ্রৌপদী মুর্মু তাঁদের প্রতিনিধি যাঁরা প্রতিদিন গণতন্ত্রকে হনন করে চলেছেন। রাষ্ট্রপতি ভোটের আগের দিন এভাবেই এনডিএ-র প্রার্থীকে বিঁধলেন যশবন্ত সিনহা। বিরোধীদের রাষ্ট্রপতি প্রার্থী তিনি। নির্বাচনের আগেই সমর্থনের দৌড়ে অনেকটাই এগিয়ে গিয়েছে দ্রৌপদী মুর্মু। আদিবাসী নেত্রীকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করে এক কথায় মাস্টারস্ট্রোক দিয়েছে বিজেপি। এমনকী টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রকাশ্যে জািনয়েছেন দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনাই বেশি।

এগিয়ে দ্রৌপদী মুর্মু

এগিয়ে দ্রৌপদী মুর্মু

আগামীকাল হাইভোল্টেজ রাষ্ট্রপতি িনর্বাচন। দ্রৌপদী মুর্মু বনাম প্রাক্তন বিজেপি েনতা যশবন্ত সিংহার লড়াই। টানটান উত্তেজনায় হতে চলেছে রাষ্ট্রপতি িনর্বাচন। এর আগে রাষ্ট্রপতি িনর্বাচন নিয়ে এত তৎপরতা দেখা যায়নি। লোকসভা ভোটের আগে রাষ্ট্রপতি িনর্বাচনে মেপে পা ফেলেছে বিজেপি। সেকারণেই দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করে এক প্রকার মাস্টারস্ট্রোক দিয়েছে মোদী-শাহরা। সমর্থনের িনরিখে প্রার্থী হওয়ার পড় থেকেই অনেকটা এগিয়ে গিয়েছে দ্রৌপদী মুর্মু। দুই বিরোধী দলের সমর্থন পেয়েছেন তিনি।

দ্রৌপদী মুর্মুকে নিশানা যশবন্ত সিনহার

দ্রৌপদী মুর্মুকে নিশানা যশবন্ত সিনহার

এদিকে ভোটের ঠিক আগেই দ্রৌপদী মুর্মুকে তীব্র িনশানা করেছেন বিরোধীদের রাষ্ট্রপতি প্রার্থী যশবন্ত সিনহা। তিনি বলেছেন, দ্রৌপদী মুর্মু তাঁদের প্রতিনিধি যাঁরা প্রতিদিন গণতন্ত্রকে হরণ করে চলেছেন। আর তিিন তাঁদের প্রতিনিধি যাঁরা গণতন্ত্রকে রক্ষা করতে চান। তিনি বলেছেন রাষ্ট্রপতি নির্বাচন দুই প্রার্থীর মধ্যে নয় ২ আদর্শের মধ্যে লড়াই। দেশের সংবিধানের স্তম্ভ ধর্মনিরপেক্ষতা রক্ষা করা জন্য লড়াই করছি আমরা। আর আরেক প্রার্থী প্রতিমূহুর্তে ধর্মীয় ভেদাভেদ তৈরি করে চলেছে প্রতিিনয়ত।

কোন বার্তা দিলেন যশবন্ত সিনহা

কোন বার্তা দিলেন যশবন্ত সিনহা

যশবন্ত সিনহার জয়ের সম্ভাবনা যে ক্ষীন সেটা অনেকদিন আগেই স্পষ্ট হয়ে গিয়েছে। বিরোধী দলের মধ্যেই এই নিয়ে বিভেদ তৈরি হয়েছে। তাই নিজেপ সমর্থনে এবার নিজেই প্রচারে নেমেছেন। যশবন্ত সিনহা সকলকে সতর্ক করে বলেছেন, যদি দ্রৌপদী মুর্মুকে জয়ী করা হয় তাহলে এমন একটি দলকে সমর্থন জানানো হবে যাঁরা গণতন্ত্রে বিশ্বাসী নয়। কমিউনিস্ট চিেনর মতই একনায়কতন্ত্রে বিশ্বাসী। তাঁরা চাইছে এক দেশ, এক দল এবং এক নেতায় পরিণত করতে। এই প্রচেষ্টাকে রোধ করা অত্যন্ত জরুরি বলে টুইটে লিখেছেন তিনি।

বিরোধীদের সমর্থন হারাচ্ছেন যশবন্ত

বিরোধীদের সমর্থন হারাচ্ছেন যশবন্ত

টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পরেই যশবন্ত সিনহার সমর্থন নিয়ে চাপ বাড়ছে। টিএমসি সুপ্রিমো মন্তব্য করেছিলেন দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি। তারপরেই বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেন টিএমসির অনেক নেতাই দ্রৌপদী মুর্মুকে ভোট দেবেন। সেটা সত্যিইহতে চলেছে। ইতিমধ্যেই দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানিয়ে দিল্লি রওনা হতে চলেছেন টিএমসি সাংসদ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী।

মমতাকে ছাড়াই ঠিক হয়ে গেল বিরোধীদের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী! মার্গারেট আলভার নাম ঘোষণা শরদ পাওয়ারেরমমতাকে ছাড়াই ঠিক হয়ে গেল বিরোধীদের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী! মার্গারেট আলভার নাম ঘোষণা শরদ পাওয়ারের

English summary
Yashwant Sinha attack Droupadi Murmu ahed of Presidential election 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X