• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিলল রাষ্ট্রপতি কোবিন্দের অনুমোদন! ৩ কৃষি বিল আইনে পরিণত

রবিবার সংসদের উভয়কক্ষে পাশ হওয়া তিনটি কৃষি বিলে অনুমোদন দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। যা নিয়ে নির্দেশিকাও জারি করেছে কেন্দ্র সরকার। প্রসঙ্গ সম্প্রতি সংসদে পাশ হওয়া এই তিন বিল নিয়ে দেশব্যাপী আন্দোলন শুরু করেছে বিরোধীরা। বিল তিনটিকে কৃষক বিরোধী বলে অভিযোগ করার পাশাপাশি কর্পোরেট বন্ধব বলে অভিযোগ তোলা হয়েছে।

উত্তরবঙ্গের ৩ জেলায় ভারী বৃষ্টি! আবহাওয়ার রিপোর্টে উত্তর ও দক্ষিণবঙ্গের জন্য আর কোন সতর্কবার্তা

কৃষি বিলে রাষ্ট্রপতির অনুমোদন

কৃষি বিলে রাষ্ট্রপতির অনুমোদন

রবিবার কৃষি বিলে অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ফলে তা এখন আইনে পরিণত হল। মোদী সরকার ইতিমধ্যেই নোটিফিকেশন জারি করেছে।

আগেই লোকসভা ও রাজ্যসভায় পাশ কৃষি বিল

আগেই লোকসভা ও রাজ্যসভায় পাশ কৃষি বিল

১৮ সেপ্টেম্বর লোকসভায় এবং ২০ সেপ্টেম্বর রাজ্যসভায় পাশ হয়েছিল কৃষি বিল। রাজ্যসভায় বিল পাশ করাতে অনিয়মের অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। যদিও সেই অভিযোগ খণ্ডন করে সরকার। তিনটি বিলের মধ্যে রয়েছে ফার্মার্স প্রোডিউস ট্রেন অ্যান্ড কমার্স( প্রোমোশন অ্যান্ড ফেলিসিটেশন ) বিল ২০২০, ফার্মার্স (এমপাওয়ারমেন্ট অ্যান্ড প্রোটেকশন) এগ্রিমেন্ট অ্যান্ড প্রাইস অ্যাসিওরেন্স অ্যান্ড ফার্ম সার্ভিস বিল ২০২০।

দেশব্যাপী কৃষকদের আন্দোলন

দেশব্যাপী কৃষকদের আন্দোলন

কৃষি বিল সংসদে পাশ হওয়ার পরেই দেশব্যাপী আন্দোলন শুরু হয়েছে। ইতিমধ্যে কৃষিবিলের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এনডিএ ত্যাগ করেছে এনডিএ-র দীর্ঘদিনের সহযোগী পঞ্জাবের অকালি দল। অন্যদিকে, কৃষি বিলের উপযোগিতা বোঝাতে কেন্দ্রের তরফে আটটি দল গঠন করা হয়েছে।

বিলে অনুমোদন না দিতে রাষ্ট্রপতির কাছে অনুরোধ

বিলে অনুমোদন না দিতে রাষ্ট্রপতির কাছে অনুরোধ

তিন কৃষি বিল সংসদে পাশ হওয়ার পর ডজনেরও বেশি বিরোধী দল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে বিলে সই না করতে অনুরোধ করেছিল। সংসদকে অবজ্ঞা করে এবং অসংবিধানিক ভাবে বিল পাশ করানোর অভিযোগ করেছিলেন তারা।

কলকাতাঃ চালু হচ্ছে ক্রুজ রাইড, থাকবে কলকাতার ইতিহাস জানার সুযোগ

English summary
President Ramnath Kovind gives his assent to all three contentious farm bill on Sunday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X