• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নরেন্দ্র মোদী একজন সমাজ বিজ্ঞানী, কেন এমন মন্তব্য রাষ্ট্রপতির, জেনে নিন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। মোদীকে সমাজ বিজ্ঞানী বলেছেন রাষ্ট্রপতি কোবিন্দ। গুজরাত বিশ্ববিদ্যালয়ের ৬৬ তম কনভোকেশনে এই মন্তব্য করেন রাষ্ট্রপতি।

নরেন্দ্র মোদী একজন সমাজ বিজ্ঞানী, কেন এমন মন্তব্য রাষ্ট্রপতির, জেনে নিন

প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তুলনা করতে সমান্তরাল লাইন টানলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি বলেন, প্রাক্তন রাষ্ট্রপতি ছিলেন মহাকাশ বিজ্ঞানী আর বর্তমান প্রধানমন্ত্রী হলেন সমাজ বিজ্ঞানী।

রাষ্ট্রপতি কোবিন্দ কালাম সম্পর্কে বলতে গিয়ে বলেন, তিনি (কালাম) ছিলেন তাঁর পূর্বসূরি। যিনি একজন বিজ্ঞানী ছিলেন। এইভাবেই তাঁকে মহাকাশ বিজ্ঞানী বলেই সম্বোধন করতেন বলে জানিয়েছেন রামনাথ কোবিন্দ। অন্যদিকে, মোদীজিকে তিনি সমাজ বিজ্ঞানীই বলেন। গুজরাত বিশ্ববিদ্যালয়ের ৬৬ তম কনভোকেশনে এমনটাই জানান কোবিন্দ।

রাষ্ট্রপতি কোবিন্দ জানান, মোদীজি গুজরাত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী ছিলেন। আর কালাম বেশ কিছুদিন কাটিয়েছিলেন গুজরাত বিশ্ববিদ্যালয়েই।

নরেন্দ্র মোদী একজন সমাজ বিজ্ঞানী, কেন এমন মন্তব্য রাষ্ট্রপতির, জেনে নিন

প্রধানমন্ত্রী মোদীর প্রশংসা করতে গিয়ে রাষ্ট্রপতি কোবিন্দ বলেন, কম বয়সে মোদী যে ভাবে চা বিক্রি করেছেন, এখনকার কোনও ছাত্রকেই তা করতে হয় না। এমনই একজন মানুষ জন্মেছেন, বড় হয়েছেন, পড়াশোনা করেছেন এবং প্রধানমন্ত্রী হয়েছেন। এটা সত্যিই প্রেরণাজনক বলেও মন্তব্য করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

ডিজিটাল ইন্ডিয়া এবং স্টার্টআপ ইন্ডিয়ার মাধ্যমে মোদী বর্তমান প্রজন্মের কাছে একুশ শতকের দরজা খুলে দিয়েছেন বলেও মন্তব্য করেছেন রাষ্ট্রপতি।

উন্নয়নে সহযোগিতা এবং ভ্রাতৃত্ববোধের কথাও মনে রাখার জন্য ছাত্রদের কাছে আবেদন জানিয়েছেন রাষ্ট্রপতি।

অনুষ্ঠানে গুজরাত বিশ্ববিদ্যালয়ের ৫৬,১৫৯ স্নাতকের হাতে ডিগ্রির সার্টিফিকেট তুলে দেওয়া।

English summary
President Ram Nath Kovind praises Narendra Modi as social scientist
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X