• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে ভেদাভেদ ভোলার আর্জি! স্বাধীনতা দিবসের প্রাক্কালে যা বললেন রাষ্ট্রপতি কোবিন্দ

করোনা আবহে দেশ পালন করতে চলেছে ৭৪তম স্বাধীনতা দিবস। সেই উজ্জাপনের আগে দেশের জনগণের উদ্দেশে এদিন ভাষণ রাখলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি দেশের করোনা যোদ্ধাদের কুর্নিশ জানিয়ে তাঁদের অভাবনীয় প্রচেষ্টার প্রসংশা করেন। করোনা আবহে সারা দেশ একযোগে লড়াই করেছে বলেও এদিন বলেন রাষ্ট্রপতি।

করোনা ভাইরাস বিভাজন মানে না

করোনা ভাইরাস বিভাজন মানে না

এদিন রাষ্ট্রপতি বলেন, 'করোনা ভাইরাস বিভাজন মানে না, ফলে মানুষ যে বিভাজন তৈরি করেছে যুগে যুগে এখন তার ঊর্ধ্বে উঠে একজোট হয়ে পৃথিবী তথা জগতকে বাঁচাতে হবে।' নিজের ভাষণে ভেদাভেদ ভুলে মানবতাকে বাঁচানোর আর্জি জানান রাষ্ট্রপতি কোবিন্দ।

একাধিক বিষয়ে বক্তব্য পেশ করেন রাষ্ট্রপতি

একাধিক বিষয়ে বক্তব্য পেশ করেন রাষ্ট্রপতি

এদিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ যেমন লাদাখ ইস্য়ু টেনে চিনকে বার্তা দিলেন , তেমনই আবার করোনা পরিস্থিতি, অযোধ্য়ায় রাম মন্দির নির্মাণ ও দেশের শিক্ষা নীতির দূরদর্শিতার প্রসংশাও করলেন। এদিকে ৭৪ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে জাতির উদ্দেশে ভাষণে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেন, 'এ বছর আড়ম্বরপূর্ণভাবে স্বাধীনতা দিবস উদযাপন করা হবে না।'

আঘাত এলে, কড়া জবাব

আঘাত এলে, কড়া জবাব

লাদাখে সংঘর্ষ প্রসঙ্গে রাষ্ট্রপতি বলেন, 'গালওয়ানে ভারতীয় সেনা জওয়ানরা বীরত্বের পরিচয় দিয়েছেন। গোটা দেশ গালওয়ানে শহিদ জওয়ানদের স্য়ালুট জানায়। আমাদের দেশের সীমান্ত সুরক্ষা করতে নিজেদের জীবন দিয়েছেন বীর সৈনিকরা। আমরা শান্তি রক্ষার্থে বিশ্বাসী। তবে আমাদের দেশের সেনা বুঝিয়ে দিয়েছেন যে দেশের প্রতি আঘাত এলে, কড়া জবাব দেওয়া হবে।'

আমফানের উল্লেখ

আমফানের উল্লেখ

করোনা বিষয়ে তিনি বলেন, 'দেশের দরিদ্র মানুষ ও দিন আনা দিন খাওয়া মানুষ এই অতিমারীতে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের দরিদ্র মানুষকে সাহায্য করার জন্য কেন্দ্র একাধিক স্কিম এনেছে সরকার।' তিনি এদিন আরও বলেন, 'শুধু নিজের দেশ নয়, অন্যান্য দেশের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারত।' এছাড়া পশ্চিমবঙ্গে আমফানে হওয়া ব্যাপক ক্ষতির কথাও এদিব উল্লেখ করেন রাষ্ট্রপতি।

দুর্নীতি রুখতে এবার মুখ্যমন্ত্রীর নজরে প্রশাসনিক আধিকারিকরা

English summary
President Ram nath Kovind praised coronavirus warriors is his pre Independence day speech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X