• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশান্ত কিশোর প্রিয়ঙ্কা গান্ধী ভডরাকে চেয়েছিলেন কংগ্রেস সভাপতি করতে! অবাক করেছে রাহুলের অবস্থান

Google Oneindia Bengali News

প্রথমবার গতবছরে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের পরে এবং এবছরে এপ্রিলের শুরুতে দীর্ঘ আলোচনা চালিয়েও কংগ্রেসে (Congress) যোগ দেওয়া হল না ভোটকুশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor)। মঙ্গলবার এদফার মতো যে ভোটকুশলীর যোগদান যে কংগ্রেসে হচ্ছে না তা সামনে এসেছে। প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগদানের সোনিয়া গান্ধীর আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন।

প্রশান্ত কিশোরের অবস্থান

প্রশান্ত কিশোরের অবস্থান

মঙ্গলবার প্রথমে কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা টুইট করে জানান, কংগ্রেসে যোগদানের প্রস্তাব প্রশান্ত কিশোর প্রত্যাখ্যান করেছেন। সোনিয়া গান্ধী তাঁকে এমপাওয়ার্ড অ্যাকশন গ্রুপ ২০২৪-এ নির্দিষ্ট দায়িত্ব নিয়ে যুক্ত হতে প্রস্তাব দিয়েছিলেন। যা প্রত্যাখ্যান করেন প্রশান্ত কিশোর। পাল্টা প্রশান্ত কিশোর বলেন মূল কাঠামোগত সমস্যাগুলির সমাধান করার জন্য নেতৃত্ব এবং সম্মিলিত ইচ্ছাশক্তির প্রয়োজন। পরিষ্কার করে বলতে গেলে, প্রশান্ত কিশোরের চাহিদা মতো কংগ্রেসে তাঁর সম্ভাব্য পদ নিয়ে কেউই রাজি হননি।

পছন্দ হয়নি রাহুলের অবস্থান

পছন্দ হয়নি রাহুলের অবস্থান

কংগ্রেসের ভবিষ্যত কর্মপন্থা নিয়ে আলোচনা হচ্ছে, কিন্তু সেই মুহূর্তে রাহুল গান্ধী বিদেশ সফর করছেন। যা পছন্দ হয়নি প্রশান্ত কিশোরের। এমনটাই মত পিকের ঘনিষ্ঠ মহলের। বর্তমান পরিস্থিতিতে তিনি বিদেশ সফর পিছিয়ে দিতে পারতেন বলেই মনে করেন প্রশান্ত কিশোর। গত দুসপ্তাহ সময়ে রাহুল গান্ধী বিচ্ছিন্ন থাকলেও প্রিয়ঙ্কা গান্ধী ভড়রা ছিলেন এর বিপরীতে। এব্যাপারে তার প্রবল উৎসাহ ছিল। তবে পুরো আলোচনার মধ্যেই ছিলেন সভানেত্রী সনিয়া গান্ধী।

কংগ্রেস ও প্রশান্ত কিশোরের মধ্যে মতভেদ

কংগ্রেস ও প্রশান্ত কিশোরের মধ্যে মতভেদ

সূত্রের খবর অনুযায়ী, পরপর দুবছরে দুবার আলোচনার পরেও প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদান করা হল না। এর পিছনে রয়েছে দুপক্ষের মতের মিল না হওয়া। প্রশান্ত কিশোর চেয়েছিলেন নির্বাচন পরিচালনায় স্বাধীনতা এবং দল পরিচালনায় ক্ষমতা। যা কংগ্রেসের বর্তমান নেতৃত্ব দিতে রাজি হয়নি।

প্রশান্ত কিশোরের কাঠামোগত সংস্কারের প্রস্তাব

প্রশান্ত কিশোরের কাঠামোগত সংস্কারের প্রস্তাব

প্রশান্ত কিশোর কংগ্রেসের কাঠামোগত সংস্কার করতে চেয়েছিলেন। যেখানে প্রধানমন্ত্রী পদপ্রার্থী এবং দলের সভাপতি ভিন্ন ব্যক্তি হবেন। সূত্রের খবর অনুযায়ী, প্রশান্ত কিশোর চেয়েছিলেন প্রিয়ঙ্কা গান্ধী ভডরা কংগ্রেসের সভাপতি হবেন। কিন্তু দলের নেতা সেই পদে চেয়েছিলেন রাহুল গান্ধীকে।

প্রশংসাও করেছিলেন কংগ্রেসের নেতারা

প্রশংসাও করেছিলেন কংগ্রেসের নেতারা

তবে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের একাধিক নেতা প্রশান্ত কিশোরের প্রশংসা করেছেন। কর্নাটক প্রদেশ কংগ্রেসের সভাপতি ডিকে শিবকুমার বলেছেন, প্রশান্ত কিশোর জাতীয় ও রাজ্যস্তরে দলকে শক্তিশালী করার জন্য মূল্যবান পরামর্শ দিয়েছিলেন। অন্যদিকে প্রশান্ত কিশোরের চেষ্টা ও উপদেশের প্রশংসা করেছেন রণদীপ সুরজেওয়ালা। আর এদিন কংগ্রেসের তরফে বলা হয়েছে, তাদের সঙ্গে যোগ দিতে আগ্রহী যে কারও জন্য কংগ্রেসের দরজা ও জানলা খোলা। দল পরিবর্তনের প্রক্রিয়ার মধ্যে রয়েছে বলে জানিয়েছিলেন কংগ্রেস নেতা পবন খেরা।

তীব্র দহনজ্বালায় পুড়ছে দক্ষিণবঙ্গ! বাংলার স্কুলে এগিয়ে এল গরমের ছুটি, ঘোষণা মমতারতীব্র দহনজ্বালায় পুড়ছে দক্ষিণবঙ্গ! বাংলার স্কুলে এগিয়ে এল গরমের ছুটি, ঘোষণা মমতার

English summary
Prashant Kishor wants to make Priyanka Gandhi Vadra as Congress President
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X