• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী চাইলেও, চাইছে না দলের একাংশ! প্রশান্ত কিশোরকে নিয়ে উঠে আসছে একাধিক ফ্যাক্টর

  • |

ভোট যুদ্ধে সরকার বাঁচানোর চেষ্টা। সেই চেষ্টায় অনেত ক্ষেত্রে সফল হয়েছেন নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোর। তার কদরও বেড়েছে। এই মুহুর্তে প্রশান্ত কিশোর যেসব রাজ্যের সঙ্গে যুক্ত, তার মধ্যে পশ্চিমবঙ্গ অন্যতম। তিনি পঞ্জাবের কংগ্রেসের হয়েও ২০১৭-তে কাজ করেছিলেন। সফলও হন। মুখ্যমন্ত্রী তাঁকে ২০২২-এর নির্বাচনের কাজে লাগাতে চান। কিন্তু ইতিমধ্যে প্রশান্ত কিশোর বলেছেন তিনি আর পঞ্জাব কংগ্রেসের হয়ে কাজ করতে ইচ্ছুক নন। এর পিছনে উঠে আসছে নানা কারণ।

২০১৭-তে পিকের হাত ধরেই পঞ্জাব কংগ্রেসের সাফল্য

২০১৭-তে পিকের হাত ধরেই পঞ্জাব কংগ্রেসের সাফল্য

২০১৭-কে পঞ্জাবে ক্ষমতায় আসে কংগ্রেস। যার জন্য পিকের সংস্থা ইন্ডিয়ান পরিটিক্যাল অ্যাকশন কমিটিকে যাবতীয় কৃতিত্ব দেওয়া হয়। সেই নির্বাচনে ১১৭ আসনের মধ্যে কংগ্রেস পেয়েছিল ৭৭ টি আসন। তবে তিনি যে আর পঞ্জাব কংগ্রেসের জন্য কাজ করতে চান না, তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন।

 পিকেকে নিয়ে দলেই ভিন্নমত

পিকেকে নিয়ে দলেই ভিন্নমত

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং চাইলেও, দলের অনেকেই পরের নির্বাচনে প্রশান্ত কিশোরকে জড়াতে রাজি নন। রাজ্য কংগ্রেস সভাপতি সুনীল ঝাখর এবং পঞ্জাবের দায়িত্ব প্রাপ্ত নেত্রী আশা কুমারী সর্ব সাধারণের সামনে জানিয়েছেন, পঞ্জাবের নির্বাচনে প্রশান্ত কিশোরের প্রয়োজন নেই। যদিও মুখ্যমন্ত্রী দাবি করেছেন দলের ৭৭ জন বিধায়কের মধ্যে ৫৫ জন প্রশান্ত কিশোরকে পরবর্তী ভোটের জন্য দায়িত্ব দিতে চান। মুখ্যমন্ত্রী জানিয়েছেন দলের সভানেত্রীর সঙ্গে এবিষয়টি নিয়ে তাঁর কথা হয়েছে। সনিয়া গান্ধী তাঁর (অমরিন্দর সিং) ওপরই দায়িত্ব ছেড়েছেন।

সিধু ফ্যাক্টর

সিধু ফ্যাক্টর

পঞ্জাবে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে এখনও সেরকমভাবে চ্যালেঞ্জ জানানোর কেউ নেই। যদি সঠিক সময়ে ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে সিধু ক্ষতিকারক ভূমিকা পালন করতে পারে বলে মনে করছেন বিধায়কদের কেউ কেউ। এর আগে গতবছর লোকসভা নির্বাচনের পরে দফতর বদল করার পরেই ইস্তফা দিয়েছিলেন সিধু। অমরিন্দর সিং জানিয়েছেন, সিধু কিংবা অন্য কেউ, কারও যদি কোনও বিষয়ে প্রশ্ন থাকে, তাহলে যেন তাঁর(অমরিন্দর সিং) সঙ্গে কথা বলেন।

 সিধুর আপ-এ যাওয়া নিয়ে জল্পনা

সিধুর আপ-এ যাওয়া নিয়ে জল্পনা

জল্পনা ছড়িয়ে ছিল প্রশান্ত কিশোর সিধুকে পঞ্জাবের আম আদমি পার্টির দায়িত্ব দেওয়ার জোড়জোড় করছেন। কিন্তু সেই বিষয় নিয়ে অমরিন্দর সিং জানিয়েছেন, তিনি পিকের সঙ্গে কথা বলেছেন। এই ধরনের কোনও জল্পনা তিনি উড়িয়ে দিয়েছেন।

বণিকসভাতেও মোদীর টার্গেট ২১-এর বাংলা! রাজ্যের মন জয় করতে পাঠ করলেন রবীন্দ্রনাথের কবিতা

English summary
Prashant Kishor says he doesn't wish to work for Punjab Congress in bits and pieces.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X