• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নীতীশের নির্দেশে বুলডোজার চলল পিকের বাড়ির উপর, কী কারণে ভাঙা হল ভবনের একাংশ?

ভোটকুশলী তথা আই-প্যাক প্রধান প্রশান্ত কিশোরের পৈতৃক বাড়িতে চালানো হল বুলডোজার। প্রশাসনের নির্দেশই এই কাজ হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয় বাড়ির সীমানা প্রাচীর ও মূল দরজা। বিহারে আহিরৌলি গ্রামে ৮৪ নম্বর জাতীয় সড়কের কাছেই তাঁর বাড়ি। প্রশাসনের নির্দেশে তাঁর এই বাড়ির কিছুটা অংশ ভেঙে ফেলা হয়েছে বলে খবর।

জাতীয় সড়ক চওড়া করার জন্য ভাঙা হল পিকের বাড়ি

জাতীয় সড়ক চওড়া করার জন্য ভাঙা হল পিকের বাড়ি

প্রশাসন সূত্রে খবর, জাতীয় সড়ক চওড়া করার জন্য প্রশান্ত কিশোরের বাড়ি ভাঙা হয়েছে। প্রশাসনের দাবি, তাঁর বাড়ির জমির কিছুটা অংশ জাতীয় সড়কের জন্য বরাদ্দ জমির মধ্যে পড়েছিল। তবে, প্রশান্ত কিশোরের জমির এই অংশের জন্য এনএইচআইএ-র তরফে কোনও ক্ষতিপূরণ নেওয়া হয়নি।

প্রশান্ত কিশোরের বাবা তৈরি করেছিলেন বাড়িটি

প্রশান্ত কিশোরের বাবা তৈরি করেছিলেন বাড়িটি

জাতীয় সড়ক চওড়া করতে অধিগৃহীত জমি খালি করার প্রক্রিয়া বহুদিন থেকে জারি রেখেছে এনএইচআইএ। প্রশান্ত কিশোরের বাড়ির কিছুটা অংশও তার মধ্যে পড়েছিল। তাই ওই অংশটা ভেঙে ফেলা হয়েছে। তাঁর বাবা শ্রীকান্ত পাণ্ডে বাড়িটি তৈরি করেছিলেন। যদিও বর্তমানে প্রশান্ত কিশোর এই বাড়িতে থাকেন না।

নীতীশের সঙ্গে মতভেদ

নীতীশের সঙ্গে মতভেদ

ভোটকুশলী হিসাবে প্রশান্ত কিশোর বহু রাজনৈতিক দলকে ক্ষমতার আসনে বসিয়েছেন। তাঁর বুদ্ধি ও পরামর্শে ২০১৫-র বিধানসভা নির্বাচনে ক্ষমতায় এসেছিলেন নীতীশ কুমার। এরপরেই নীতীশ তাঁকে জনতা দল ইউনাইটেডের সহ-সভাপতি পদে নিযুক্ত করেন। কিন্তু, বিজেপির সঙ্গে নীতীশের জোট তৈরি এবং এনআরসি নিয়ে দলের সঙ্গে মতভেদের কারণে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।

বর্তমানে প্রশান্ত কিশোর পশ্চিমবঙ্গের শাসকদলের ভোট-কুশলী

বর্তমানে প্রশান্ত কিশোর পশ্চিমবঙ্গের শাসকদলের ভোট-কুশলী

বর্তমানে প্রশান্ত কিশোর পশ্চিমবঙ্গের শাসকদলের ভোট-কুশলী। অনেকে মনে করছেন নীতীশের এই বাড়ি ভাঙার পিছনে রাজনৈতিক কারণ থাকতে পারে। তবে, স্থানীয় প্রশাসনের দাবি, কোনও রাজনৈতিক নয় কারণ নয়, রাস্তা চওড়া করার জন্যই তাঁর বাড়ির কিছুটা অংশ ভাঙা হয়েছে।

English summary
Prashant Kishor's house partially broken by Bihar administration to widen national highway
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X