• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

না থেকেও ২৪ এর লক্ষ্যে কংগ্রেসে কোন রূপরেখা তৈরি করেছেন পিকে? ফাঁস করলেন নিজেই

Google Oneindia Bengali News

বেশ কিছুদিন ধরেই প্রশান্ত কিশোরকে নিয়ে তৈরি হয় জল্পনা! বিশেষ করে বারবার কংগ্রেস নেতাদের সঙ্গে তাঁর বৈঠক নজর কাড়ে রাজনৈতিকমহলের। এমনকি তাঁর কংগ্রেসে যোগদানের জল্পনাও জোরদার হয়। তবে সম্প্রতি সেই জল্পনার অবসান নিজেই করেছেন ভোট কৌসুলি প্রশান্ত কিশোর।

কংগ্রেসে কোন রূপরেখা তৈরি করলেন পিকে

তিনি সাফ জানিয়ে দিয়েছেন, কংগ্রেসে যোগদান করছেন না। এবার তিনি বললেন, কংগ্রেসের তাঁকে প্রয়োজন নেই।

সম্প্রতি আজতাক'কে দেওয়া এক সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর বলছেন, কংগ্রেস নিজেই আবার ঘুরে দেখাতে সক্ষম! তাঁর কোনও প্রয়োজন এই মুহূর্তে কংগ্রেসে নেই বলেই দাবি ভোট কৌসুলির। ওই সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলছেন, দলের ভবিষ্যৎ নিয়ে বেশ কিছু পরিকল্পনা নিয়ে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে মতের মিল হয়েছিল ঠিকই।

তবে প্রশান্ত কিশোর মনে করেন, কংগ্রেসে এত বড়বড় নেতা রয়েছেন যে সেই সমস্ত পরিকল্পনা তাঁরাই বাস্তবায়িত করতে পারবেন।

কংগ্রেসে তাঁর কোনও ভূমিকা থাকুক চান না প্রশান্ত কিশোর। কিন্তু তাঁর মতে, যে পরিকল্পনা তৈরি করা হয় তা কার্যকর করা উচিৎ। ২০১৪ সালের পর থেকে এই প্রথমবার কংগ্রেস দলের ভবিষ্যৎ নিয়ে কোনও গঠনমূলক আলোচনা করল বলে ওই সংবাদমাধ্যমকে জানিয়েছেন প্রশান্ত কিশোর।

শোনা গিয়েছে প্রশান্ত কিশোর চেয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধীকে দলের নেতৃত্ব দেওয়া হোক। কিন্তু কংগ্রেসের বহু নেতাই নাকি তা মানতে চাননি! এই প্রসঙ্গে প্রশান্ত কিশোর জানাচ্ছেন, দলের নেতৃত্বের রাশ কার হাতে থাকবে সেই সংক্রান্ত ফর্মুলা হাইকমান্ডের হাতে তুলে দিয়েছেন তিনি। তবে রাহুল কিংবা প্রিয়াঙ্কা গান্ধীর কারোর নামই সেই ফর্মুলাতে নেই বলেও সাক্ষাৎকারে দাবি ভোট কৌসুলির।

তাঁর কথায়,'' রাহুল গান্ধী কোন পদে থাকবেন সেটা বলে দেওয়ার আমি কে?'' দুঁদে এই রাজনৈতিক ব্যক্তিত্ব মনে করছেন বিজেপির আক্রমণে রাহুল গান্ধীর ভাবমূর্তি যেভাবে ক্ষুন্ন হয়েছে তা পুনরায় ফিরিয়ে আনা সম্ভব। নরেন্দ্র মোদীর উদাহরণ টেনে পিকে বলছেন, ২০০২ সালের পর মোদীর ভাবমূর্তি যদি ফিরে আসতে পারে তাহলে রাহুল গান্ধীর ক্ষেত্রেও ফিরে আসা সম্ভব।

আই প্যাকের কর্ণধার স্পষ্ট জানিয়েছেন, কংগ্রেসকে ভবিষ্যৎ পরিকল্পনা করে দেওয়ার জন্যে কোনও টাকাই তিনি নেননি। কংগ্রেস কি সত্যিই ২০২৪ সালে বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়তে পারবে? ওই সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রশান্ত আরও বলেন, কোনও সম্ভাবনা নেই এটা বলা ভুল হবে।

কোন্দল ঢাকতে মরিয়া, অমিত শাহর বৈঠকে নিমন্ত্রিতদের তালিকায় কাটছাঁট বিজেপি নেতৃত্বের

তবে কিছু পরিবর্তন দরকার বলে মনে করেন তিনি। রাজ্যের নির্বাচন দেখে যে লোকসভা নির্বাচনের রূপরেখা তৈরি করা যায় না তেমনটাই মনে করছেন প্রশান্ত কিশোর।

English summary
Prashant Kishor returned offer of Congress, but gave some formula for future of the party
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X