• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রীকে ‘না’ করে দিলেন প্রশান্ত কিশোর, ব্যস্ততার কারণ দর্শিয়ে দিলেন বিশেষ বার্তা

২০১২ থেকে তাঁর জয়যাত্রা শুরু। তারপর কেটে গিয়েছে আট-আটটি বছর। সাফল্যের পাশাপাশি জনপ্রিয়তাও বেড়েছে হু-হু করে। সামনে ২০২১-এ তাঁর অগ্নিপরীক্ষা। একইসঙ্গে দুটি রাজ্যের দায়িত্বভার নিয়ে তিনি এগিয়ে চলেছেন। আর বাড়তি কাজ তিনি নিতে চান না। তাই মুখ্যমন্ত্রীর প্রস্তাবও অবলীলায় ফিরিয়ে দিলেন।

২০১২ থেকে জয়যাত্রার শুরু মোদীর হাত ধরে

২০১২ থেকে জয়যাত্রার শুরু মোদীর হাত ধরে

২০১২ সালে তিনি গুজরাটে নরেন্দ্র মোদীর সমর্থনে কাজ করেন। প্রচারে ঝড় তুলে সম্পূর্ণ নেতিবাচক পরিস্থিতি থেকে তিনি মোদীকে জয়ের কড়ি জোগাড় করে দিয়েছিলেন। আর ২০১৪-য় তো প্রশান্ত কিশোরের মস্তিষ্কের জোরেই মোদীর প্রধানমন্ত্রীর কূর্সি দখল বলে প্রচার রয়েছে রাজনৈতিক মহলে।

দিল্লিতে আপের হয়ে ক্যারিশ্মা প্রশান্ত কিশোরের

দিল্লিতে আপের হয়ে ক্যারিশ্মা প্রশান্ত কিশোরের

মাঝে কংগ্রেসের হয়ে খানিক ব্যর্থতা ছাড়া তাঁর ঝুলিতে সাফল্য ছাড়া কিছু নেই। সম্প্রতি দিল্লির নির্বাচনেও খেল দেখিয়ে দিয়েছেন প্রশান্ত কিশোর। যে দিল্লিতে লোকসভা নির্বাচনে হালে পানি পায়নি আপ, বিধানসভা নির্বাচনে জয়জয়কার শুধু তাঁদেরই। লোকসভায় ১০০ শতাংশ জিতেও বিধানসভায় ভাঁড়ার শুন্য।

মমতা ও স্ট্যালিনের হয়ে সাফল্য আনার টার্গেট

মমতা ও স্ট্যালিনের হয়ে সাফল্য আনার টার্গেট

এহেন প্রশান্ত কিশোরের কাঁধে এখন দুই বড় রাজ্যের গুরু দায়িত্ব। একদিকে পশ্চিমবঙ্গ, অন্যদিকে তামিলনাড়ু। ২০২১-এ দুই রাজ্যের ভোট। তাই এখন সেদিকেই ফোকাস করতে চান প্রশান্ত কিশোর। মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার কুর্সিতে পুনর্নির্বাচিত করা আর তামিলনাড়ুতে এম কে স্ট্যালিনকে ক্ষমতায় আনা- এই দুই লক্ষ্য নিয়ে তিনি কাজ করতে চান।

মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের প্রস্তাব ফেরালেন প্রশান্ত!

মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের প্রস্তাব ফেরালেন প্রশান্ত!

সেই কারণেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের প্রস্তাব আপাতত ফিরিয়ে দিলেন তিনি। ২০২২ সালে পঞ্জাবে বিধানসভা নির্বাচন। তার আগে অমরিন্দর সিং প্রচারের দায়িত্ব দিতে চাইছিলেন প্রশান্ত কিশোরকে। তা নিয়ে একপ্রস্থ আলোচনাও হয় উভয়ের মধ্যে। কিন্তু প্রশান্ত কিশোর রাজি হননি। তবে ক্যাপ্টেন হাল ছাড়তে রাজি নন।

২০১৭-র পর ২০২২, প্রশান্তকে চান ক্যাপ্টেন

২০১৭-র পর ২০২২, প্রশান্তকে চান ক্যাপ্টেন

উল্লেখ্য, ২০১৭ সালে পঞ্জাবে ক্ষমতায় আসেন অমরিন্দর সিং। সেই জয়ের নেপথ্যে ছিল এই প্রশান্ত কিশোরের হাত। প্রশান্ত কিশোরকে ভোট কৌশলী করেই সাফল্য পেয়েছিলেন তিনি। এবারও তাই ক্যাপ্টেন চাইছেন প্রশান্ত কিশোরকে প্রচার পরিকল্পনার দায়িত্ব দিয়ে জয় নিশ্চিত করতে। এখানে উল্লেখ্য, মধ্যপ্রদেশের ২৪টি আসনের উপনির্বাচনেরও দায়িত্ব নিয়েছেন প্রশান্ত কিশোরে। তাঁর পক্ষে এই অবস্থায় পঞ্জাবের দায়িত্ব নেওয়া কঠিন।

মোদীতেই ভরসা রাখছেন বাংলা, সমীক্ষায় ইঙ্গিত তেমনি

একের পর এক বিধ্বংসী ঘূর্ণিঝড়,ভূমিকম্পের চোখ রাঙানি, কোন বড় অঘটনের ইঙ্গিত দিচ্ছেন ভূবিজ্ঞানীরা

English summary
Prashant Kishor rejects CM’s proposal as vote strategist in 2022 Assembly Election. Captain Amrindar Singh wants to Prashant Kishor, but PK disagrees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X