India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সোনিয়ার উপস্থিতিতেই অম্বিকা সোনি থেকে জয়রাম রমেশকে ২৪ এর স্বপ্ন দেখালেন PK

Google Oneindia Bengali News

হাতে বেশি সময় দিন! আগামী লোকসভায় যদি বিজেপিকে বড় ধাক্কা দিতে হয় তাহলে এখন থেকেই ময়দানে নামতে হবে। রণকৌশল তৈরি করে ঝাঁপিয়ে পড়তে হবে বিজেপির বিরুদ্ধে। আর এই টার্গেট নিয়েই এগোচ্ছেন ভোট কৌসুলি প্রশান্ত কিশোর। আর এই প্রেক্ষাপটে সোনিয়া গান্ধীর সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক সারলেন প্রশান্ত কিশোর।

জয়রাম রমেশকে ২৪ এর স্বপ্ন দেখালেন প্রশান্ত কিশোর

গত তিনদিনের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার কংগ্রেস সভানেত্রীর সঙ্গে বৈঠক সারলেন পিকে। তবে আজ সোমবারের এই বৈঠক সবদিক থেকে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

কারন এদিনের বৈঠকে সভানেত্রী সোনিয়া গান্ধী ছাড়াও কংগ্রেসের একাধিক শীর্ষ নেতৃত্ব উপস্থিত ছিলেন। ছিলেন অম্বিকা সোনি, কেসি বেনুগোপাল, রণদ্বীপ সিং সূর্যেওয়ালা, জয়রাম রমেশের মতো একাধিক কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। তবে তাৎপর্যপূর্ণ ভাবে গুরুত্বপূর্ণ এই বৈঠকে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী।

তবে এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু গুরুত্বপূর্ণ এই রাহুল কেন নেই তা নিয়ে কংগ্রেসের মধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। কিন্তু জানা যাচ্ছে, প্রথম বৈঠকের পরেই বিদেশ সফরে চলে গিয়েছেন রাহুল।

গত ১৬ এপ্রিল সোনিয়া গান্ধীর বাড়িতে আরও একটি বৈঠক হয়। যেখানে রাহুল গান্ধী-প্রিয়াঙ্কা গান্ধী উপস্থিত ছিলেন বলে জানা যাচ্ছে। তবে এদিনের বৈঠকে প্রশান্ত কিশোরের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয়। মূলত আগামী লোকসভা নির্বাচনে কীভাবে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে সেই রণকৌশলই এদিন কংগ্রেস নেতৃত্বের সামনে তুলে ধরেন প্রশান্ত কিশোর।

তবে এই বৈঠকের আগে বিহার কংগ্রেসের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা ভক্তচরণ দাস সোনিয়া গান্ধীর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন। মূলত প্রশান্ত কিশোরের কংগ্রেস যোগ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে।

তবে ১০ জনপথে হওয়া সোনিয়া গান্ধীর সঙ্গে প্রশান্ত কিশোরের বৈঠকে তাঁর যোগদানের বিষয়ে কোনও কথা হয়নি বলেই জানা যাচ্ছে।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, প্রশান্ত কিশোর কংগ্রেসকে যে ফর্মুলা দিয়েছেন, তাতে বলা হয়েছে ৫৪৩ টি আসন নয়, ৩৭০ টি আসন ধরে লড়াইয়ে নামতে হবে। কেননা ৩৭০ টি আসনে কংগ্রেস আগে থেকেই শক্তিশালী। এই আসনগুলিতে এনডিএ কিংবা বিজেপির সঙ্গে সরাসরি লড়াই হতে পারে। এই টার্গেট রেখে এগোলে তারা ভাল ফল করতে পারে। বাকি ১৭০ থেকে ১৮০ টি আসন বিভিন্ন রাজ্যে জোট সঙ্গীদের জন্য ছেড়ে রাখার প্রস্তাব করেছেন বলে জানা গিয়েছে।

English summary
Prashant Kishor met Congress party chief Sonia Gandhi at her residence today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X