• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের আগে স্থির বাইশের লক্ষ্য, বাংলার ভোটের আগেই নয়া দায়িত্বে প্রশান্ত কিশোর!

একুশের ভোট এখনও শুরু হয়নি। তার আগেই ভোট কৌশলী প্রশান্ত কিশোর নিজের পরবর্তী লক্ষ্য স্থির করে ফেললেন। এদিন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং নিজেই ঘোষণা করে জানিয়ে দেন যে প্রশান্ত কিশোরকে তিনি নিজের মুখ্য উপদেষ্টা হিসেবে নিযুক্ত করলেন। উল্লেখ্য ২০২২ সালে পাঞ্জাবে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।

২০১৭ সালেও পাঞ্জাবে কাজ করেছিলেন প্রশান্ত কিশোর

২০১৭ সালেও পাঞ্জাবে কাজ করেছিলেন প্রশান্ত কিশোর

এর আগে ২০১৭ সালে পাঞ্জাবের বিধানসভা নির্বাচনের সময় সেখানে কাজ করেছিলেন প্রশান্ত কিশোর। বর্তমানে প্রশান্ত কিশোর এবং তাঁর সংস্থা আই-প্যাক পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করছে। এর আগে অন্ধ্রপ্রদেশে জগনমোহন রেড্ডিকে জিতিয়েছিলেন প্রশান্ত কিশোর। এদিকে মমতার সঙ্গী হওয়ার পরই পিকের বিজেপি বিরোধী সুর তুঙ্গে ওঠে। নীতীশের দল থেকে বহিষ্কৃতও হন।

'গণতন্ত্রের সবথেকে বড় লড়াই হতে চলেছে বাংলায়'

'গণতন্ত্রের সবথেকে বড় লড়াই হতে চলেছে বাংলায়'

এদিকে ২৬ ফেব্রুয়ারি রাজ্যে আদর্শ আচরণবিধি লাগু হতেই প্রশান্ত কিশোর ফের একবার বিজেপি বিরোধিতার সুর চড়িয়েছিলেন। ভোটের দিন ঘোষণা হওয়ার পরের দিন সকালে ফের পুরনো টুইটের কথা স্মরণ করান প্রশান্ত কিশোর। ২৭ ফেব্রুয়ারি সকালে করা টুইটে প্রশান্ত লেখেন, 'গণতন্ত্রের সবথেকে বড় লড়াই হতে চলেছে বাংলায়। আর তাতে বাংলার মানুষ সঠিক সময়ে সঠিক জায়গায় নিজেদের বার্তা দিয়ে দেবেন।' একই সঙ্গে তিনি, 'লেখেন ২ মে আমার আগের টুইটটির কথা মনে রাখবেন।'

পিকের শর্ত

পিকের শর্ত

এর আগে ২১ ডিসেম্বর সকাল ১০টা ২২ মিনিটে যে টুইট করেছিলেন প্রশান্ত কিশোর তাতে লিখেছেন, আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির আসন সংখ্য়া ২ অঙ্ক পেরিয়ে তিন অঙ্ক যাবে না। একপ্রকার চ্য়ালেঞ্জ দিয়ে তিনি লিখেছিলেন, 'যদি বিজেপি এর থেকে ভালো ফল করে তাহলে আমি এই জায়গা ছেড়ে দেব।'

বিজেপির ২০০-র লক্ষ্য

বিজেপির ২০০-র লক্ষ্য

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মেদিনীপুরের জনসভা থেকে হুংকার দিয়ে বলেছিলেন আসন্ন নির্বাচনে ২০০টিরও বেশি আসন পেয়ে ক্ষমতায় আসবে বিজেপি। তারপরেই অমিতের নাম না করে টুইটারে খোঁচা দেন প্রশান্ত। তাঁর কথায় ২০০ তো দূরের কথা ১০০টি আসনও পাবে না বিজেপি। টুইটের তীব্রতা এতটাই বেশি ছিল যে, প্রশান্তকে পাল্টা দিতে নামানো হয় বাবুল সুপ্রিয়, অরবিন্দ মেনন, কৈলাস বিজয়বর্গী সহ বেশ কয়েকজন প্রথম সারির নেতাকে।

প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জের ভিত্তি

প্রশান্ত কিশোরের চ্যালেঞ্জের ভিত্তি

শুধু অমিত নন, কয়েকদিন আগে রাজ্য়ে এসে একই দাবি করেছেন নরেন্দ্র মোদী। বিজেপি ক্ষমতায় আসতে চলেছে বলে দাবি তাঁর। কিন্তু প্রশান্ত কিশোর কী হিসেবে বলছেন ১০০ পার করতে পারবে না বিজেপি? এবিষয়ে দু-ভাবে বিভক্ত রাজনৈতিক বিশ্লেষকরা। একাংশ মনে করছেন, প্রশান্ত কিশোরের এই টুইট স্রেফ কর্মীদের উজ্জীবিত রাখার জন্য। এর পিছনে অন্য় কোনও কারণ নেই। অন্য় অংশ অবশ্য় এটাকে বেশ গুরুত্ব দিয়ে দেখছে। তাঁদের কী মত? তাঁরা জানিয়েছেন প্রায় ২ বছর ধরে প্রশান্ত কিশোরের সংস্থা রাজ্য় চষে বেরিয়েছে এবং এখনও তাই করছে। নিয়মিত চলছে সমীক্ষা। সেখান থেকে হয়তো কোনও পজিটিভ রিপোর্ট পেয়েই প্রশান্ত এই টুইট করেছেন।

English summary
Prashant Kishor joins Punjab CM Amarinder Singh as his Principal Advisor before Bengal Election ends
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X