• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশান্ত কিশোরের 'বাত বিহার কী' কেন নীরব ভোটের আগে, প্রশ্ন চিরাগের ভূমিকায়

এমনই এক নির্বাচন প্রশান্ত কিশোরকে পিছনের সারি থেকে সামনের সারিতে তুলে এনেছিল বিহার রাজনীতিতে। ২০১৫ সালের সেই নির্বাচনের পরে নীতীশ কুমারের দল জেডিইউ-এর সহ সভাপতি হিসাবে পথ চলা শুরু করেছিলেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। আর এবার তিনি বিহারের নির্বাচনে সেইভাবে প্রাসঙ্গিক নন, রয়ে গিয়েছেন নেপথ্যেই।

'বাত বিহার কী' গড়েও ‘রা’ নেই পিকের

'বাত বিহার কী' গড়েও ‘রা’ নেই পিকের

নীতীশ কুমারের দল ছাড়ার পর 'বাত বিহার কী' নামে একটি ফোরাম তৈরি করেছিলেন। আর তার আগে থেকেই তিনি নিযুক্ত হয়েছিলেন তৃণমূলের ভোট কৌশলী হিসেবে। কিন্তু আশ্চর্যের বিষয় তিনি বিহার নির্বাচন নিয়ে স্পিপটি নট হয়ে আছেন। ডিজিটাল জগতে যাঁর এক সুখ্যাতি, তিনি বিহার নির্বাচন নিয়ে কোনও টুইটও করেননি।

ভোটের আগে কোনও পদক্ষেপ নেই পিকের

ভোটের আগে কোনও পদক্ষেপ নেই পিকের

বিহার নির্বাচনের মুখে দাঁড়িয়ে প্রশান্ত কিশোরের নীরবতা বারবার প্রশ্নের মুখে পড়ছে। রাজ্য রাজনীতিতেও তা সমালোচিত হচ্ছে। কী এমন হল প্রশান্ত কিশোর নিজেকে গুটিয়ে নিলেন। আর কোনও আওয়াজ তুলছেন না তিনি। তাঁর 'বাত বিহার কী' ফোরামেরই বা কী হল! প্রশান্ত কিশোর ভোটের আগে কোনও পদক্ষেপই করছেন না।

চিরাগের এনডিএ ত্যাগের সিদ্ধান্তে পিছনে পিকে!

চিরাগের এনডিএ ত্যাগের সিদ্ধান্তে পিছনে পিকে!

প্রশান্ত কিশোর জেডিইউ এবং বিজেপির বিরুদ্ধে আওয়াজ তুলে নতুন ফোরাম গঠন করলেও ছোট দলগুলিকে নিয়ে মহাগঠবন্ধনের চেষ্টা করতে দেখা যায়নি। আরএলএসপির মতো ছোট দলের নেতাদের সাথে দেখা করেছেন প্রশান্ত কিশোর এমন খবরও সম্প্রতি শোনা যায়নি। তবে এলজেপি প্রধান চিরাগ পাসওয়ানের এনডিএ ত্যাগের সিদ্ধান্তে কিশোরের হাত দেখেছে রাজনৈতিক মহল।

পিকের প্রভাব চিরাগের উপর, জল্পনা ওড়ালেন নেতা

পিকের প্রভাব চিরাগের উপর, জল্পনা ওড়ালেন নেতা

জেডিইউ-এর একজন প্রবীণ নেতার দাবি, প্রশান্ত কিশোর চিরাগের উপর প্রভাব ফেলেছিলেন। তাঁকে বোঝানো হয়েছিল, এটিই শেষ নির্বাচন যেখানে সমাজতান্ত্রিকদের প্রবীণ প্রজন্ম রাজ্যে রাজত্ব করবে। তাই তাঁকে আরও বড় জুয়া খেলতে হবে। এলজেপির মুখপাত্র আশরাফ আনসারী এই বার্তাকে নিছকই জল্পনা বলে উড়িয়ে দিয়েছেন।

ডিজিটালি ‘বাত বিহার কী’ সবচেয়ে বড় মাধ্যম

ডিজিটালি ‘বাত বিহার কী’ সবচেয়ে বড় মাধ্যম

প্রশান্ত কিশোর এর আগে ২০১৭ সালের উত্তরপ্রদেশ নির্বাচনে কংগ্রেস এবং সমাজবাদী পার্টিকে সাফল্য দিতে ব্যর্থ হয়েছেন, তাই প্রতিবেশী বিহারে এত তাড়াতাড়ি মাথাচাড়া দেওয়ার বিষয়ে কিছু ভাবেননি। তিনি টার্গেট করেছেন ২০২৫ সালকে। কিশোরের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, কোভিডের কারণে আমরা এবার ময়দানে নামিনি। তবে ডিজিটালি ‘বাত বিহার কী' সবচেয়ে বড় রাজনৈতিক মাধ্যম।

Puja Special : কলকাতাঃ চেতলার নবনীড়ে পুজোর আড্ডায় মুখ্যমন্ত্রী, বৃদ্ধাদের সাথে কাটালেন সময়

তৃণমূল-সিপিএম ছেড়ে আসা নেতা-কর্মীদের নিয়ে ভাবনা! রাজনীতির পাঠ দেবে বিজেপি

English summary
Prashant Kishor is silent before Bihar Election despite of ‘Bat Bihar Ki’ forum
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X