• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা নিয়ে পোস্ট করলে তা শাস্তিযোগ্য অপরাধ, সরকারি ভুয়ো মেসেজ ঘুরছে সোশ্যাল মিডিয়ায়

করোনা ভাইরাস নিয়ে এখন বেশ কিছু গুজব ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়াতে। যা অন্ধের মতো বিশ্বাসও করছে মানুষ। তেমনই এক ভুয়ো খবর সোশ্যাল মিডিয়ায় ঘুরছে, তা হল, করোনা ভাইরাস নিয়ে যে কোনও ধরনের পোস্ট করলেই তা শাস্তিযোগ্য অপরাধ।

করোনা নিয়ে পোস্ট করলে তা শাস্তিযোগ্য অপরাধ, সরকারি ভুয়ো মেসেজ ঘুরছে সোশ্যাল মিডিয়ায়

ওই মেসেজে বলা হয়েছে, যদি ভুল কোনও পোস্ট হয়, তবে সোশ্যাল মিডিয়ার যে গ্রুপে পোস্টটি গিয়েছে সেই পুরো গ্রুপের অ্যাডমিনিস্ট্রেটর সহ সদস্যদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। তথ্য প্রযুক্তি আইনের আওতায় মামলা করা হবে। তাই এটা মাথায় রাখুন ও নিরাপদে থাকুন। মেসেজে এও বলা হয়েছে, শুধুমাত্র সরকারি দপ্তরই করোনা ভাইরাস সংক্রান্ত পোস্ট করতে পারবে। এই বিজ্ঞপ্তিতে সই রয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের মুখ্য সচিব রবি নায়েকের।

প্রথমত স্বারাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে এ ধরনের কোনও নির্দেশ পাস হয়নি। বরম সরকার কোভিড–১৯ নিয়ে সতর্কতামূলক মেসেজ ছড়ানোর জন্য অনুপ্রাণিত করছে। তবে স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, ভুয়ো খবর পোস্ট করলে তা অবশ্যই শাস্তিযোগ্য। স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, এ ধরনের কোনও নির্দেশ জারি হয়নি। স্বরাষ্ট্র মন্ত্রকে ভুয়ো খবর সনাক্ত করার জন্য কোনও অফিসারকেও বসানো হয়নি। গোটাটাই ভুয়ো।

English summary
A message has been circulating stating that putting up any post relating to coronavirus is a punishable offence.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X