• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে সুশীল মোদীর ডানা ছেঁটে কোন সমীকরণের বার্তা দিল বিজেপি! কীভাবে ঘুঁটি সাজাচ্ছে গেরুয়া শিবির

বিহার রাজনীতির পারদ নীতীশের শপথের দিন চড়তে থাকে প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদীকে নিয়ে। বিজেপির এই নেতা বিহারে নীতীশ কুমারের সঙ্গে জোট বন্ধনীর অন্যতম মূল হোথা ছিলেন। তবে ২০২০ সালের ভোটের পর তাঁরই ডানা কার্যত ছেঁটে দিয়েছে বিজেপি। কিন্তু গেরুয়া পার্টি এমন পদক্ষেপ কেন নিয়েছে? সেই প্রশ্ন ঘির একাধিক বার্তা আসছে।

 'মিস করব সুশীল মোদীকে'!

'মিস করব সুশীল মোদীকে'!

বিহার নির্বাচনের পর হঠাৎই উপমুখ্যমন্ত্রী পদ থেকে বিজেপি দলীয় বর্ষীয়ান নেতা সুশীল মোদীকে সরিয়ে আরও ২ জনকে এই পদে আসীন করে। স্বভাবতই রাজনৈতিক বিশেষজ্ঞরা দাবি করতে থাকেন যে এর নেপথ্যে বিজেপির কোনও বড় গেমপ্ল্যান রয়েছে। এদিকে , রহস্যে উস্কানি দিয়ে নীতীশ কুমার বিতর্ক বাড়িয়ে দিয়ে বলেন 'সুশীল মোদীকে মিস করব'। যে বার্তা কার্যত কিছুটা হলেও বিজেপিকে অস্বস্তিতে ফেলে!

 বিহারের পর্ববেক্ষক ফড়নবীশের সুশীল-বার্তা

বিহারের পর্ববেক্ষক ফড়নবীশের সুশীল-বার্তা

এদিকে, বিহারে বিজেপির পর্যবেক্ষক দেবেন্দ্র ফড়নবীশ ড্যামেজ কন্ট্রোলে নেমে সাফ জানান, সুশীল মোদীকে বড় দায়িত্বে রাখা হবে। তাই উপমুখ্যমন্ত্রী পদ থেকে তাঁকে সরানো হয়েছে। বিষয়টি নিয়ে সুশীল মোদী নিজে মুখ না খুললেও, ফড়নবীশ দাবি করেন সুশীল মোদী এই পদচ্যূতি নিয়ে কোনওভাবেই মনক্ষুণ্ণ নন।

 কীসের শাস্তি পেতে হল মোদীকে!

কীসের শাস্তি পেতে হল মোদীকে!

প্রসঙ্গত, বিহারের রাজনীতিতে সুশীল আর নীতীশ ঘনিষ্ঠতা মেনে নিতে পারনি বিজেপির একাংশ। ধীরে ধীরে জেডিইউ, বিজেপির থেকে বহু ভোটব্যাঙ্কের সুবিধা সুশীল মোদীর জন্য পেয়েছে বলে অভিমানের পালা শুরু হয় বিহার বিজেপিতে। সুশীল মোদীর টুইট নীতীশ কুমারের ভাবমূর্তি উজ্জ্বল করে বলেও অনেকে বার্তা দেন। আর এই সমস্ত বিষয় মেনে নিচ পারেনি দিল্লির বিজেপি হাইকমান্ড। তারা বিহারে বিজেপির গ্রাস শক্ত করতে সুশীল মোদীর ক্ষমতার ডানা ছেঁটে দিতে বাধ্য হয়। মোদীর পদচ্যূতিতে বার্তা স্পষ্ট করে দিয়েছে বিজেপি। সরকার থেকে দলকে মুজবুত না রাখতে পারলে, তাঁকে গেরুয়া শিবির রেয়াত করবে না!

 যুব সমাজ ফোকাসে

যুব সমাজ ফোকাসে

এছাড়াও সুশীল মোদী, নন্দকিশোর যাব, বিনোদ রানায়ণেরর মতো বর্ষীয়ান নেতাদের সরিয়ে যুব সমাজকে আকৃষ্ট করতে বিজেপির তরুণ নেতাদের সামনে আনে গেরুয়া শিবির। এই পন্থার সমর্থক বিহারের বিজেপির পর্যবেক্ষক দেবেন্দ্র ফড়নবীশ। ফলে একাধিক ফ্যাক্টরে সুশীল মোদীর ডানা ছাঁটে পদ্মদল।

কলকাতা : চিংড়িঘাটায় চায়ে পে চর্চায় তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতিকে হাতিয়ার দিলীপের

আলিপুর সেন্ট্রাল জেলের ভাত খাবেন তৃণমূল নেতারা! ২০২১-এ কীভাবে নির্বাচন স্পষ্ট করলেন দিলীপ ঘোষ

English summary
Post Bihar assembly elections result and cabinet formation Why BJP outstated Sushil Modi deputy CM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X