• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেরলে জঙ্গি হামলার আশঙ্কা, চরম সতর্কতা দক্ষিণ ভারতে, জানাচ্ছে সেনা

দক্ষিণ ভারতে জঙ্গি হামলার চেষ্টা চলছে। এই বলেই সর্তকতা দিলেন দক্ষিণাত্যের সেনা কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল এসপি সাইনি। ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতির কারণে এই অঞ্চলকে জঙ্গিরা টার্গেট করেছে। সে জন্যই কড়া সর্তকতা জারি হয়েছে গোটা দক্ষিণ ভারত জুড়ে। তিনি পুনেয় একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন। সেখানে সাংবাদিকরা জিজ্ঞাসা করেন, ভারতে জঙ্গি হামলা নিয়ে কোনও ইনপুট রয়েছে কিনা ইন্টেলিজেন্সের।

বিভিন্ন জায়গায় হামলার ছক

বিভিন্ন জায়গায় হামলার ছক

সেই ইনপুটের কথা বলতে গিয়ে তখনই জেনারেল সাইনি জানিয়েছেন, দক্ষিণ ভারতের বিভিন্ন জায়গায় হামলার ছক কষা হচ্ছে। বেশকিছু পরিত্যক্ত বোট উদ্ধার করা হয়েছে। এবং গোটা ঘটনাকে সামনে রেখে সেনা এবং নিরাপত্তার দায়িত্বে থাকা বিভিন্ন এজেন্সিগুলি অত্যন্ত সতর্ক রয়েছে।

কাশ্মীরের ঘটনার পর হামলার চেষ্টা

কাশ্মীরের ঘটনার পর হামলার চেষ্টা

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই ভারত আর পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতি হয়েছে। এবং ইন্টেলিজেন্সের কাছে খবর আসে পাকিস্তানি জঙ্গিরা' ভারতের বিভিন্ন শহরে জঙ্গি হামলার চেষ্টা করছে। এই অবস্থায় জেনারেল সাইনি জানিয়েছেন, সরকার যে সিদ্ধান্তই নিক কেন, সেনার দায়িত্ব তার উপযুক্ত পরিবেশ তৈরি করা। এবং কাশ্মীরে ভারতীয় সেনা সেটাই করেছে। এবং সারাদেশে নিরাপত্তার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।

 ভারতীয় সেনা তৈরি

ভারতীয় সেনা তৈরি

এক্ষেত্রে যেকোনও ধরনের পরিস্থিতির জন্য সেনা তৈরি। তা ফের একবার এই সেনা আধিকারিক বুঝিয়ে দিয়েছেন। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, কাশ্মীর ইস্যুতে পাকিস্তান বারবার ভারতকে হুমকি দিচ্ছে। এই নিয়ে সেনাবাহিনীর কী মত। তিনি স্পষ্ট জানিয়েছেন, কোনও ধরনের হুমকির কাছে মাথা নত করে না সেনা। যেভাবে চাইছে ঠিক সেভাবেই নিজেদের দায়িত্ব পালন করে যাবে। এবং কোনও ধরনের আক্রমণ বা জঙ্গি হামলার চেষ্টা হলে তা ভারতীয় সেনা রুখে দেওয়ার ক্ষমতা রাখে।

[আরও পড়ুন:মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার ঘোর বিপাকে! মুখ্যমন্ত্রী কমলনাথের নামে মামলা শিখ-দাঙ্গায়]

English summary
Possible terror attack in south India, says Army, Kerala on alert
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X