• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টুইটারের পর কোপ ইউটিউবে! তুলে নেওয়া হল কৃষক আন্দোলনের সমর্থনে লেখা জনপ্রিয় গান

  • |

রিহানা, গ্রেটার টুইটের পর ইতিমধ্যেই আন্তর্জাতিক আঙিনাতেও জায়গা করে নিয়েছে ভারতের কৃষক আন্দোলন। এদিকে প্রতিবাদীদের দমাতে গত কয়েক সপ্তাহ জুড়ে একের পর এক কঠোর পদক্ষেপ নিয়ে চলেছে কেন্দ্রে। কৃষক আন্দোলনের সমর্থন পোস্ট করায় ভারতের একাধিক জনপ্রিয় রাজনীতিবিদ সহ ২৫০টি অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে টুইটার। এবার কোপ ইউটিউবে।

টুইটারের পর কোপ ইউটিউবে! তুলে নেওয়া হল কৃষক আন্দোলনের সমর্থনে লেখা জনপ্রিয় গান

প্রসঙ্গত উল্লেখ্য, আন্দোলনের আবহেই সম্প্রতি পাঞ্জাবি গায়ক কানওয়ার গ্রেওয়াল এবং হিম্মত সান্ধু দুটি গান বেশ জনপ্রিয়তা লাভ করেছিল। 'আলিয়ান’, 'আসি ভাদেঙ্গে’ গান দুটি এতদিন শোনা যেত ইউটিউবে। বর্তমানে এই গান দুটিই সরকারের কোপে পড়েছে জানা যাচ্ছে। ভারত সরকারের থেকে লাগাতার আইনি নোটিশ পাওয়ার পর বর্তমানে গান দুটি তাদের প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নিয়েছে ইউটিউব।

এদিকে আজ থেকে প্রায় ৪ মাস আগে কৃষকদের আন্দোলনের সমর্থনে 'আসি ভাদেঙ্গে’ গানটি লেখেন বিখ্যাত গীতিকার হিম্মত সান্ধু। তারপর তা অফিসিয়ালি রিলিজও করা হয়। এখনও পর্যন্ত শুধুমাত্র এই গানটিরই ইউটিউবে ১ কোটি ৩০ লক্ষের কাছাকাছি ভিউ ছিল বলে জানা যাচ্ছে। গোটা ভিডিও জুড়ে কৃষকদের উপর সরকারি নিপীড়নের কথাই বারংবার সোচ্চারে বলতে চেয়েছে গীতিকার। মুক্তির পরে মূহূর্তেই জনপ্রিয়তা লাভ করে গানটি। অন্যদিকে ফসলে কৃষকদের অধিকারের, কৃষকদের দাবি দাওয়ার উপর লেখা কানওয়ার গ্রেওয়ালের 'আলিয়ান’ গানটিরও ১ কোটির বেশি ভিউ ছিল বলে জানা যাচ্ছে।

দেশে কমছে দৈনিক আক্রান্তের সংখ্যা, মৃত্যুর গ্রাফেও পতন, আশা জাগাচ্ছে টিকাকরণদেশে কমছে দৈনিক আক্রান্তের সংখ্যা, মৃত্যুর গ্রাফেও পতন, আশা জাগাচ্ছে টিকাকরণ

English summary
popular songs written in support of the peasant movement has been deleted from YouTube
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X