• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লক্ষ্য ২০২৪, খারাপ 'পারফর্ম' করা মন্ত্রীদের আর জায়গা হবে না যোগী ২.০ মন্ত্রিসভায়

  • |
Google Oneindia Bengali News

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ফলের পর একটি ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন৷ এই জয় ২০২৪ এ বিজেপির ফিরে আসা নিশ্চিত করল৷ সে নিয়ে বিতর্ক কম হয়নি! তবে এটাও ঠিক যে দেশের বড় অংশের মানুষ মনে করেন কংগ্রেস বিজেপির যে দল উত্তরপ্রদেশে জেতে সে দলই লোকসভাতে ক্ষমতা দখল করে। তাই এবার ২০২৪ কে মাথায় রেখেই যোগী ২.০ সরকারের মন্ত্রিসভা সাজাতে চলেছে বিজেপি৷ যেখানে গতবারের খারাপ 'পারফর্ম' করা মন্ত্রীরা বাদ পড়বেন এবারের ক্যাবিনেট থেকে।

জোট সঙ্গীদেরও মন্ত্রীত্ব দেবে যোগী সরকার!

জোট সঙ্গীদেরও মন্ত্রীত্ব দেবে যোগী সরকার!

ভারতীয় জনতা পার্টি উত্তরপ্রদেশে মন্ত্রিসভা গঠনের সিদ্ধান্ত নেওয়ার সময় ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে মাথায় রাখছে। তাই অঞ্চল, ধর্ম, বর্ণ এবং ভৌগোলিক সমস্যাগুলির মধ্যে ভারসাম্য বজায় রাখার জন্য চেষ্টা করা হচ্ছে দলের পক্ষ থেক। উত্তরপ্রদেশের মন্ত্রিসভায় গতবারের খারাপ পারফর্ম করা বা বিভিন্ন অভিযোগে জড়িয়ে পড়া মুখদের অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। সূত্র মারফৎ জানা গিয়েছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নতুন মন্ত্রিসভায় আশিস প্যাটেল সহ আপনা দলের দুই মন্ত্রী থাকবেন।

যোগী ২.০ মন্ত্রী তালিকায় কারা থাকছেন!

যোগী ২.০ মন্ত্রী তালিকায় কারা থাকছেন!

উত্তরপ্রদেশের নতুন মন্ত্রিসভায় নিষাদ পার্টিরও একজন নেতাকেও অন্তর্ভুক্ত করা হবে বলে জানা গিয়েছে। মন্ত্রিসভায় নতুন মুখ হতে চলেছেন উত্তরপ্রদেশ বিজেপির প্রধান স্বতন্ত্র দেব সিং। উত্তর প্রদেশে বিজেপির দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তাঁকে বড় মন্ত্রীত্ব দিয়ে পুরস্কৃত করতে চলেছে দল৷ কেশব প্রসাদ মৌর্য, শ্রীকান্ত শর্মা, সিদ্ধার্থ নাথ সিং, নন্দ গোপাল নন্দী, ব্রজেশ পাঠক, রামপাল ভার্মা, সূর্য প্রতাপ শাহি, আশুতোষ ট্যান্ডন, মহসিন রাজা, অনিল রাজভার এবং সন্দীপ সিং-রাও মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হবেন বলে জানা গিয়েছে৷

আরও যারা মন্ত্রীত্ব পেতে পারেন!

আরও যারা মন্ত্রীত্ব পেতে পারেন!

বিজেপি বিধায়ক ব্রিজেশ সিং, যিনি দেওবন্দ বিধানসভা আসন ধরে রেখেছেন, তিনিও মন্ত্রিসভার অংশ হতে পারেন। দাতাগঞ্জ বিধানসভা আসন থেকে জয়ী বিজেপি নেতা রাজীব সিং ওরফে বাব্বু ভাইয়াও এবার মন্ত্রিসভায় যোগ দেবেন বলে জানা যাচ্ছে। সাতবারের বিধায়ক শ্যাম সুন্দর শর্মাকে পরাজিত করে এবার মথুরা জেলার মান্ট বিধানসভা কেন্দ্র থেকে জয়ী বিজেপির রাজেশ চৌধুরীও এবার ক্যাবিনেটে আসার সুযোগ পাবেন। এছাড়াও, দুই প্রাক্তন আমলা অসীম অরুণ এবং রাজেশ্বর সিং, যারা বিজেপির টিকিটে বিধানসভা নির্বাচনে বিজয়ী হয়েছিলেন তারাও মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হবেন। বিজেপি সূত্রের খবর বিজেপি নেতা জিতিন প্রসাদাকে আবার মন্ত্রী করা হবে।

যোগীর মন্ত্রিসভায় মহিলাদের ক্ষমতায়ন

যোগীর মন্ত্রিসভায় মহিলাদের ক্ষমতায়ন

উত্তরাখণ্ডের প্রাক্তন রাজ্যপাল ও বিজেপির জাতীয় সহ-সভাপতি বেবি রানি মৌর্য যিনি রাজ্যের অন্যতম দলিত মুখ তাঁকে যোগী ২.০ মন্ত্রিসভায় একটি গুরুত্বপূর্ণ মন্ত্রক দেওয়া হবে বলে গেরুয়া শিবির সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে বিজেপি নেত্রী অঞ্জুলা মাহুর এবং প্রতিভা শুক্লাও মন্ত্রিসভায় থাকবেন। এছাড়া এবার আরও চার মহিলা নেত্রীকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হবে। আদিত্যনাথ এর আগে রবিবার রাজধান দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, একাধিক কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছিলেন। বৈঠকে মন্ত্রিসভা গঠন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গিয়েছে। গত ৩৭ বছরে আদিত্যনাথই হবেন প্রথম মুখ্যমন্ত্রী যিনি রাজ্যে পূর্ণ মেয়াদ শেষ করে ক্ষমতায় ফিরবেন।

'‌মেটা গণতন্ত্রের জন্য খারাপ’‌, মায়ের সঙ্গে তাল মিলিয়ে ফেসবুকের বিরুদ্ধে টুইট রাহুল গান্ধীর'‌মেটা গণতন্ত্রের জন্য খারাপ’‌, মায়ের সঙ্গে তাল মিলিয়ে ফেসবুকের বিরুদ্ধে টুইট রাহুল গান্ধীর

English summary
Poor 'performing' ministers will no longer have a place in the Yogi 2.0 cabinet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X