India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গোয়ায় বিজেপি না তৃণমূল, জিতবে কে? প্রাক নির্বাচনী সমীক্ষা পোলস্ট্র্যাট-নিউজ এক্সের

Google Oneindia Bengali News

নতুন বছর শুরুর মাসেই হয়তো গোয়ায় নির্বাচনের (Goa assembly election 2022) দিন ঘোষণা করে দেবে নির্বাচন কমিশন। তার আগে সেখানে চলছে জনমত সমীক্ষার (opinion poll) পালা । একের পর এক সংস্থার তরফে সেখানে প্রাক নির্বাচন সমীক্ষা করা হচ্ছে। বাংলার শাসক তৃণমূলের (Trinamool Congress) নজর রয়েছে গোয়ার দিকে। প্রধান লড়াই বিজেপি (BJP) ও কংগ্রেসের (Congress) মধ্যে হলেও, সেখানে লড়াইয়ে সামিল অরবিন্দ কেজরিওয়ালের আপও (AAP)।

শুভেন্দু অধিকারীকে নিশানায় নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেবাংশুর
বিজেপিরই জেতার সম্ভাবনা

বিজেপিরই জেতার সম্ভাবনা

পোলস্ট্র্যাট এবং নিউজ এক্সের প্রাক নির্বাচন সমীক্ষা বিজেপিই গোয়ায় আগামী বিধানসভা নির্বাচনে জিততে চলেছে। ৪০ টি আসনের মধ্যে বিজেপি ২০-২২ টি আসন পেতে পারে। তারা ৩২.৮০% ভোট পেতে পারে বলে সমীক্ষায় বলা হয়েছে। আম আদমি পার্টি ২২.১০ শতাংশ ভোট পেতে পারে। তারা ৫০৭ টি আসন পেতে পারে বলে পোলস্ট্র্যাট এবং নিউজ এক্সের প্রাক নির্বাচন সমীক্ষায় উল্লেখ করা হয়েছে। কংগ্রেস পেতে পারে ৪-৬ টি আসন। তারা পেতে পারে ১৮.৮০ শতাংশ ভোট।

পরবর্তী মুখ্যমন্ত্রী

পরবর্তী মুখ্যমন্ত্রী

নতুন সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে সব থেকে বেশি পছন্দ বর্তমানের প্রমোদ সায়ন্তকেই। সমীক্ষায় দেখা গিয়েছে, তাঁকে সমর্থন করেছেন ৩১.৪০ শতাংশ মানুষ। তারপরেই রয়েছেন কংগ্রেসের দীগম্বর কামাথ। তাঁকে সমর্থন করেছেন ২৩.৬০ শতাংশ মানুষ।

 যেসব ইস্যুতে গোয়ায় ভোট

যেসব ইস্যুতে গোয়ায় ভোট

যেসব ইস্যু এবারের ভোটে উঠে আসছে, তার মধ্যে প্রথমেই রয়েছে পর্যটনের পুনরুজ্জীবন (১৪.৩০%)। এছাড়াও রয়েছে পরিকাঠামো (১৩.৮০%), টিকাকরণে (১২.২০%), হেরিটেজ সাইট (১১.১০%)।
এছাড়াও যেসব ইস্যু গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে এবারের নির্বাচনে তার মধ্যে রয়েছে স্থানীয় বিধায়কের সক্রিয়তা (২২.২০%), ধর্ম (১৯%), জাতীয় নেতৃত্ব (১৮.৫০%), কেন্দ্র-রাজ্যে একই দল (১৪.৯০%), জাতপাত (৬.৯০%)।

প্রভাব ফেলবে না তৃণমূল

প্রভাব ফেলবে না তৃণমূল

প্রাক নির্বাচন সমীক্ষায় উঠে এসেছে, সেখানকার ৩৮ শতাংশ মানুষ মনে করেন, সেখানে প্রভাব ফেলতে পারবে না তৃণমূল। আম আদমি পার্টির ক্ষেত্রে তা মনে করেন, ৩৩.৫০ শতাংশ মানুষ।

আগে করা এবিপি-সিভোটারের সমীক্ষার ফল ছিল কাছাকাছি

আগে করা এবিপি-সিভোটারের সমীক্ষার ফল ছিল কাছাকাছি

গত মাসে তাদের জনমত সমীক্ষার ফল সামনে এনেছিল এবিপি-সিভোটার। সেখানে বলা হয়েছিল, গোয়া বিধানসভায় বিজেপি পেতে পারে ১৯ থেকে ২৩ টি আসন। কংগ্রেস জিততে পারে ২ থেকে ৬ টি আসন। অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি ৩ থেকে ৭ টি আসন জিততে পারে, বলা হয়েছিল সমীক্ষায়। অন্যরা ৮ থেকে ১২ টি আসন পেতে পারে বলে বলা হয়েছিল এবিপি-সিভোটারের সমীক্ষায় ।
শতাংশের নিরিখে বিজেপি ৩৭.৫ শতাংশ, আপ ২৩.৬ শতাংশ এবং কংগ্রেস ১৮.৬ শতাংশ ভোট পেতে পারে বলে সমীক্ষায় উল্লেখ করা হয়েছিল।

কালিম্পং-এ শিলাবৃষ্টি, ৯ জায়গায় তাপমাত্রা শূন্যের নিচে! তুষারপাতের মধ্যে বৃষ্টির পূর্বাভাস বিস্তীর্ণ এলাকাকালিম্পং-এ শিলাবৃষ্টি, ৯ জায়গায় তাপমাত্রা শূন্যের নিচে! তুষারপাতের মধ্যে বৃষ্টির পূর্বাভাস বিস্তীর্ণ এলাকা

English summary
Polstrat NewsX Opinion poll survey predicts BJP led NDA will gain victory in Goa
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X